ফুলের ফটোগ্রাফি || ১০% লাঁজুক খ্যাকের জন্য ..

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG20220816165817_00.jpg

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ রবিবার ০৪ সেপ্টেম্বর ২০২২ ইং
বাংলা ১৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ


প্রিয় বন্ধুরা আমার , কেমন আছেন সবাই ? আশা করি সবাই অনেক অনেক ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি ৷ তো আবারও আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমি নিরব বাংলাদেশ থেকে কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে ৷ ফটোগ্রাফি করতে আমরা সবাই পছন্দ করি ৷ আমিও ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি ৷ ব্যবহার করা স্মার্টফোন দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ছবি ক্যামেরা বন্দি করতে আমার অনেক ভালো লাগে ৷ যদিও ব্যবহার করা স্মার্ট ফোনটা বেশ পুরনো সেই হিসেবে ক্যামেরাও বেশ একটা ভালো না ৷ তবুও আমি চেষ্টা করেছি ভালো কিছু ছবি তোলার ৷ আশা করি আমার তোলা ফুলের ছবিগুলি আপনাদের সবার ভালো লাগবে ৷

ফটোগ্রাফিঃ ০১


IMG20220814182406_00.jpg

IMG20220814182414_00.jpg

ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


প্রথম এই ফুলের ছবিটির নাম সন্ধ্যামালতি ফুল ৷ ফুলটি দেখতে বেশ ভালোই ৷ এই ফুলের কিছু গাছ আমার বাড়িতে লাগানো আছে ৷ ছোট একটা গাছে অনেক ফুল ফোটে প্রতিদিন ৷ সবুজ পাতার মাঝে লালচে পাঁচ পাতার এই ফুলটি দেখতে অসাধারণ লাগে ৷ বৃষ্টি হলে এই ফুলের সৌন্দর্য আরো বেরে দ্বিগুণ হয়ে যায় ৷


ফটোগ্রাফিঃ ০২


IMG20220814182504_00.jpg

ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


আপাতত এই ফুলের নামটি আমার মনে নেই ৷ কিন্তু এই ফুলটিও দেখতে অসাধারণ ৷ যদিও ফুলটি দেখতে একটু ছোট কিন্তু দারুণ ৷ এই ফুলের বেশ কিছু গাছ আমার বাড়ির সামনে লাগানো আছে ৷ ফুলের ছোট গাছটি পাতা আর ফুলে ভরপুর ৷ এই ফুলের ছোট ছোট বীজ ফুলের গাছ থেকে মাটিতে পড়ে আরো বেশি কিছু ছোট ছোট চারা উঠেছে ৷ সেই ছোট ছোট চারা গুলোও ফুল দিতে শুরু করেছে ৷


ফটোগ্রাফিঃ ০৩


IMG20220331154154_00.jpg

IMG20220331154211_00.jpg

IMG20220331154230_00.jpg

ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


হলুদ রঙের এই ফুলের ছবি আমি বেশ কিছু দিন আগে তুলেছি করতোয়া নদীর ধারে ৷ এই ফুলের নাম কিংবা গাছের নাম আমার জানা নেই ৷ ফুলটি দেখতে বেশ ভালোই ছিলো কিন্তু এই ফুলের গাছ ও পাতা ছিলো কাটায় ভরপুর ৷


ফটোগ্রাফিঃ ০৪


IMG20220810055955_00.jpg

IMG20220814182333_00.jpg

IMG20220816165817_00.jpg


এই ফুলের সৌন্দর্যের এক রূপ আপনারা দেখতেই পাচ্ছেন এই তিনটি ফটোগ্রাফিতে ৷ সাদা রঙের এই ফুলটি দেখতে সত্যিই অসাধারণ ৷ আমার বাড়ির পাশে বেশ কয়েকটা এই ফুলের গাছ আছে ৷ ফুলের গাছে যেনো ফুলে ভরপুর এতে তার সৌন্দর্যেরও ভরপুর ৷


ফটোগ্রাফিঃ ০৫


IMG20220307094121_00.jpg

IMG20220314164905_00.jpg

ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এই লাল রঙের ফুলটি কে-না চিনি ৷ সবার পরিচিত একটি ফুল , রক্ত জবা ৷ ফুলটির সৌন্দর্যের কথা কি আর লিখবো ? সবাই অনেক ভাবে জানি রক্ত জবার সৌন্দর্যের কথা ৷ লাল রঙের এই ফুলের গাছটি আমার বাড়ির সামনে রয়েছে ৷ প্রতি দিন এই ফুলের সৌন্দর্য দেখতে পাই আমি ৷ আমার অনেক পছন্দের একটি ফুল রক্তজবা ৷

বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ আশা করি আমার তোলা ছবিগুলি আপনাদের ভালো লেগেছে ৷ পরবর্তীতে আরো ভালো কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো ৷ আজ এখানেই বিদায় ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আমার পোষ্টটি সময় নিয়ে দেখার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে ৷
ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না


E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়ফটোগ্রাফি
ক্যামেরারিয়েলমি সি এগারো
আর্ট & ফটোগ্রাফিনিরব
তারিখ০৪ সেপ্টেম্বর ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

ফুল আমার সব সময় খুব ভালো লাগে। আপনার মতন আমি নিজেও ফুলের ছবি তুলতে অনেক ভালোবাসি। আর ফুল এর ছবি দেখতেও দারুন লাগের। আপনার তোলা প্রতিটি ছবি অসাধারন ছিলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ৷ আমার তোলা ছবিগুলি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আমার ৷

 2 years ago 

চমৎকার এবং অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি তুলে ধরেছেন ভাইয়া। এককথায় প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লেগেছে। এছাড়া আপনি খুবই সুন্দরভাবে বর্ণনা সরকারের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন, তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ৷ আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

ফুল পছন্দ করে না এমন ধরনের মানুষ খুব কম পাওয়া যাবে। আমার ফুল ভিশন পছন্দের। পুরাতন মোবাইল হলেও সবগুলো ছবি ক্যাপসার ভালো ছিল। হলুদ রঙের ফুলটি প্রথম দেখলাম। নামটা জানতে পারলে বেশি ভালো লাগতো।লাল ফুল দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করে কেন জেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য। ভালোবাসা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷ আসলে হলুদ রঙের ফুলটির নাম জানা নেই ৷ জানা থাকলে অবশ্যই জানাতাম

 2 years ago 

ওয়াও ভাই আপনি আজকে আমাদের মাঝে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি সত্যি অনেক চমৎকার ছিল। আমার কাছে সব থেকে ভালো লেগেছে সন্ধ্যামালতি ফুলের ফটোগ্রাফি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

যদিও আপনার স্মার্টফোনটা অনেক পুরনো কিন্তু ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লাগছে। । হলুদ রঙের ফুলগুলো এর আগে কখনো দেখেছি বলে মনে হয় না ।তবে রক্ত জবা এবং সন্ধ্যা মালতি ফুলগুলোর ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু ৷ আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি যে ফুলের যে ফটোগ্রাফি গুলো সেয়ার করেছে, তার মধ্যে সব গুলো ফুলই আমার পরিচিত শুধু করতোয়া নদীর ধারের হলুদ রংয়ের ফুলটি ব্যাতিত। নাম না জানা ফুলটি অনেক সুন্দর ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে 🥰

 2 years ago 

আসলে ক্যামেরা পুরাতন হলেও আপনার চেষ্টায় ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ।এছাড়া আপনি করতোয়া নদীর ধারে সে হলুদ রংয়ের ফুলের ছবিটি তুলেছেন নামও জানা হলেও ফুলটি দেখতে বেশ ভালো লাগছে। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41