ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

Blue Polaroid Best Friends Photo Collage_20240108_160753_0000.png

ছবিটি canva দিয়ে তৈরি ৷

শুভ সন্ধ্যা !
হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , আমার একটি সিম্পল ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷


আসলে আর্ট করতে আমার ভীষণ ভালো ৷ বিশেষ করে ম্যান্ডেলা আর্ট গুলো ৷ এই আর্ট গুলোর মাঝে একটা অন্যরকম সৌন্দর্য লুকিয়ে থাকে ৷ যা দেখলেই ভালো লাগতে শুরু করে ৷ ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক সুন্দর এবং আর্কষনীয় হয় ৷ আমার কাছে খুবই ভালো লাগে এই আর্ট গুলো ৷ তাই ভালো লাগা থেকেই মাঝে মাঝে আমি এই আর্ট গুলো করার চেষ্টা করি ৷ আজ আবারও আমার ক্ষুদ্র চেষ্টায় সিম্পল একটি ম্যান্ডেলা আর্ট করেছি লাভ রিয়েক্টের ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ আসলে অবসর সময়টা এসব কাজে ব্যয় করতে ভীষণ ভালো লাগে ৷ মাঝে মাঝে এমন হয় নাহ , নিজেকে খুবই বিরক্তিকর আর একঘেয়েমি লেগে যায় ৷ তখন চাইলে আপনি এই সব কাজে নিজেকে একটু ব্যস্ত করতে পারেন ৷ অনেক ভালো লাগবে ৷ সময়টুকু সুন্দর ভাবে কেটে যাবে বুঝতেই পারবেন না ৷ আমি অবশ্য আর্ট পারি না ৷ তবে অকারণে নিজেকে খারাপ লাগলে আমি এই সব কাজ করি ৷ তখন ভীষণ ভালো লাগে ৷ আজকেই ভীষণ খারাপ লাগছে আমার ৷ আসলে কয়েকদিন যাবত রাতের ঘুম ঠিক ভাবে হচ্ছে না ৷ গতকাল রাতে একদম ঘুমাতে পারিনি ৷ তাই আজ ভীষণ খারাপ লাগছে ৷ সময়টা কিভাবে পার করবো বুঝতে পারছি না ৷ তাই আর্ট করতে বসে পড়লাম ৷ এলোমেলো ভাবেই এই ম্যান্ডেলা আর্টটা সম্পূর্ণ করলাম ৷ আর্টের সময়টুকু কিভাবে কেটে গেলো বুঝত্ই পারলাম না ৷ বেশ ভালোই লেগেছে তখন ৷ যাই হোক , আশা করি আমার আর্টও আপনাদের সবার ভালো লাগবে ৷ তো চলুন এবার দেখে আসি আর্টের প্রক্রিয়া গুলো ৷


লাভ রিয়েক্টের ম্যান্ডেলা আর্ট


প্রয়োজনীয় উপকরণঃ-

  • আর্ট খাতা
  • রুল কম্পাস
  • পেন্সিল এবং
  • মার্কার পেন ৷

আর্টের প্রক্রিয়াঃ-

IMG20240108133053_00.jpg

শুরুতে পেন্সিল দিয়ে লাভের চিত্র এঁকে নিয়েছি ৷


IMG20240108133359_00.jpg

এরপর মার্কার পেন দিয়ে চিত্রটি পুনরাবৃত্তি করেছি


IMG20240108134126_00.jpg

তারপর লাভের নিচ থেকে কিছু ডিজাইন এঁকে নিয়েছে ৷


IMG20240108134812_00.jpg

IMG20240108135350_00.jpg

বেশ কিছু ডিজাইন দিয়ে একটি ফুলের ডিজাইন এঁকে নিয়েছি ৷


IMG20240108135958_00.jpg

এরপর তার উপর রুল কম্পাস দিয়ে আরো কিছু বৃত্ত একে নিয়েছি ৷


IMG20240108140936_00.jpg

IMG20240108140944_00.jpg

সেগুলোও বিভিন্ন ম্যান্ডেলা ডিজাইনে সাজিয়ে নিয়েছি ৷

IMG20240108142209_00.jpg

এরপর তার উপর আরো কিছু ম্যান্ডেলা ডিজাইন করেছি ৷


লাভের উপরে দুটো ফুলের ম্যান্ডেলা আর্ট করে নিয়েছি ৷


সব শেষে মাঝখানের অংশটা বিভিন্ন ম্যান্ডেলা ডিজাইনের মাধ্যমে সাজিয়ে নিয়েছি এবং আর্টটি সম্পূর্ণ করেছি ৷

Picsart_24-01-08_15-33-06-250.jpg

Picsart_24-01-08_15-32-18-635.jpg


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন ৷ আশা করি আমার ম্যান্ডেলা আর্টটি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে পোস্টটি দেখার জন্য ৷



লাভ রিয়েক্টের ম্যান্ডেলা আর্ট
ক্যামেরাঃ realme C11
আর্ট/ক্যাপচারঃ nirob70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 08 January 2024


ধন্যবাদ সবাইকে



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


20230619_2027351.gif


Sort:  
 6 months ago 

ম্যান্ডেলা আর্ট আমার কাছে সব সময়ই দারুণ লাগে। যদিও আমি পারিনা। অনেক পরিমান ধৈর্য নিয়ে একটি ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করতে হয়। যা আমার মাঝে নেই। আপনার ম্যান্ডেলা আর্টটি দেখে সত্যি চমকে গেলাম। খুবই সুন্দর হয়েছে ভাই।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া , আপনার সুন্দর মন্তব্য আরো ভালো কিছু করার আগ্রহ তৈরি করে ৷

 6 months ago 

আসলে রাতের বেলা ঠিক ভাবে ঘুম না হলে সারাদিন আর কিছুই ভালো লাগেনা। সুস্থভাবে দিন কাটানোর জন্য ঘুম অনেক বেশি গুরুত্বপূর্ণ। তবে আপনি খুবই বুদ্ধিমানের কাজ করেছেন সময় পার করার জন্য খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করে ফেলেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ম্যান্ডেলা আর্ট ভিতরের প্রত্যেকটা ডিজাইন খুবই নিখুঁতভাবে আপনি করেছেন যেটা সত্যি অসাধারণ। আমাদের মাঝে এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

আপনার মেন্ডেলা চিত্র অংকনটি দেখে খুবই ভালো লাগলো। আসলে কয়দিন হল আপনি ঘুমাতে পারছেন না যার কারণে আপনি এই সময়টাকে কাটানোর জন্য এই আর্ট করা সিদ্ধান্ত নেন। আর এই আর্টটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে আপনার দক্ষতা অসাধারণ আসলে চেষ্টা করুন অবশ্যই আরো ভালো হবে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য ৷

 6 months ago 

খুবই সুন্দর একটি মেন্ডেলা আর্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন ভাইয়া। লাভের মধ্যে মেন্ডেলা দেখতে আমার কাছে চমৎকার লাগছে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনার মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷৷৷ ়

 6 months ago 

খুব অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট৷ করেছেন।দেখতে খুবই অসাধারণ লাগছে। দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 6 months ago 

আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে

 6 months ago 

প্রথমে লাভ এঁকে নিয়ে তার মধ্যে অনেক সুন্দর সুন্দর কিছু ডিজাইন দিয়ে সুন্দর একটি মেন্ডেলা আর্ট করেছেন ভাইয়া। মেন্ডেলা আর্টটি অসাধারণ হয়েছে। ধন্যবাদ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মন্তব্যের জন্য ৷

 6 months ago 

লাভের চমৎকার ম্যান্ডেলা আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রথমে সাদা কাগজের বুকে লাভের দৃশ্য অংকন করে নিয়েছেন। এরপর আপনি আপনার ইচ্ছেমতো ডিজাইন করেছেন লাভের মধ্যে। আর এভাবেই সৃষ্টি হয়েছে আপনার সুন্দর মেন্ডেলা। বেশ ভালো লাগলো সুন্দর এই দৃশ্য দেখে।

 6 months ago 

চেষ্টা করেছি সুন্দর ভাবে আর্টটি সম্পূর্ণ করার ৷ আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ৷ ধন্যবাদ

 6 months ago 

অসাধারণ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে হার্ট এর মধ্যে চমৎকার ডিজাইন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া , আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

 6 months ago 

খুবই ভালো করেছেন ভাইয়া রাতে ঘুম আসছিল না সেই সুযোগে একটা আর্ট করে ফেললেন। যদিও এই ধরনের আর্ট তৈরি করতে অনেক সময় লাগে তারপরও আপনি অনেক সুন্দর ভাবেই এটা তৈরি করতে সক্ষম হয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আসলেই এই আর্টটি সম্পূর্ণ করতে বেশ খানিকটা সময় লেগেছে আমার ৷ ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44