টগর ফুল ৷

in আমার বাংলা ব্লগ2 days ago (edited)

IMG-20240802-WA0012.jpg

সাদা টগর


শুভ রাত্রি..🌼

হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম , আজকে আমি আপনাদের মাঝে একটি ফুলের ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

আসলে ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ এই ভীষণ ভালো লাগা থেকেই মাঝেমাঝে কিছু দৃশ্যে মুঠোফোনে ক্যামেরা বন্দি করে রাখার চেষ্টা করি ৷ কিছু দিন আগে আমি সাদা টগর ফুলের বেশ কিছু দৃশ্যে ক্যামেরা বন্দি করে রেখেছি ৷ আজ আমি আপনাদের মাঝে সেসব দৃশ্যে এবং আমার সামান্য কিছু অনুভূতি তুলে ধরবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷ আসলে আজ বেশ কিছু দিন ধরে আমাদের এদিকে বৃষ্টি হচ্ছে না ৷ প্রচুর রোদ আর গরমে জনসাধারণের বেহাল অবস্থা ৷ একদিকে বন্যায় মানুষ ভাসছে , অন্যদিকে ( আমাদের এইদিকে ) মানুষ রোদে পুড়ছে ৷ কি একটা বাজে অবস্থা ৷ যাই হোক , আমাদের এদিকে অনেকদিন আগেই একবার হলকা বৃষ্টি হয়েছিলো ৷ সে-সময় আমি আমাদের বাড়ির পাশে লাগানো টগর ফুলের গাছটা থেকে কিছু দৃশ্যে ক্যামেরা বন্দি করে রেখেছি ৷ টগর ফুল দেখতে এমনিতেই অসম্ভব সুন্দর ৷ বৃষ্টিতে ভিজে টগর ফুলের সৌন্দর্য আরো অনেকটাই বৃদ্ধি পেয়েছে ৷ বৃষ্টিভেজা টগর ফুল গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগছে ৷ তাই কিছু দৃশ্যে ভালো লাগা থেকেই মুঠোফোনে ক্যাপচার করে রেখেছি ৷ আজ ভাবলাম এই বিষয়টা আপনাদের সাথে শেয়ার করি ৷ তাই চলে আসলাম..


সাদা টগর ফুলের কিছু ফটোগ্রাফি


IMG-20240802-WA0011.jpg

IMG-20240802-WA0012.jpg

IMG-20240802-WA0010.jpg

IMG-20240802-WA0013.jpg



টগর ফুল আমাদের এদিকে প্রায় সব জায়গায় দেখা যায় ৷ এই ফুলটি দেখতে যেমন সুন্দর তেমনই মনোমুগ্ধকর ৷ সাদা টগর ফুলকে আবার জংলি টগর ফুলও বলা হয় ৷ এই ফুলটি সাধারণত বাগান ছাড়াও বন-জঙ্গলে জন্মায় , তাই এই ফুলটিকে অনেকেই জংলি টগর ফুল বলে থাকে ৷ তবে এই ফুলের কিছু প্রকারভেদ রয়েছে ৷ তাই এই ফুলটিকে একেক গাছে একেক রকম ভাবে দেখা যায় ৷ তবে বেশিভাগ সময়ই টগর ফুল পাচঁ পাপড়ি হয়ে থাকে ৷ গাছ ভর্তি হয়ে টগর ফুল ফোটে তাই এই ফুলটি দেখে একটু বেশি সুন্দর লাগে ৷ বছরের প্রায় সব সময় এই ফুলটি গাছে ফোটে ৷ সবুজের মাঝে সাদা রঙের এই ছোট ছোট টগর ফুল গুলো দেখতে আমার কাছে একটু বেশিই ভালো লাগে ৷ তবে বৃষ্টিভেজা টগর ফুলের সৌন্দর্য্য একটু বেশিই মুগ্ধ করার মতো ৷ সাদা ছোট পাপড়ি গুলোর মাঝে বৃষ্টিফোটা জমে থাকার দৃশ্যেটা দেখা মতোই ৷ তাই সেদিন মুগ্ধ হয়ে বৃষ্টি ভেজা টগর ফুলের এই দৃশ্যে গুলো ক্যামেরা বন্দি করেছি ৷ আশা করি বৃষ্টি ভেজা টগর ফুলের এই দৃশ্যে গুলো দেখে আপনাদের সবার ভালো লাগবে ৷ তো চলুন এবার ভিডিওগ্রাফির মাধ্যমে টগর ফুলের সৌন্দর্য উপভোগ করা যাক ৷


সাদা টগর ফুলের অপরূপ সৌন্দর্য্য ভিডিওগ্রাফি'র মাধ্যমে...


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ আশা করি আমার এই সাদা টদর ফুলের অপরুপ সৌন্দর্যের ভিডিওগ্রাফি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য ৷ আজ এখানেই বিদায় নিচ্ছি, আবার কথা হবে দেখা হবে অন্য কোনো ব্লগে ৷ ধন্যবাদ সবাইকে এতোক্ষন পাশে থাকার জন্য ৷



পোষ্ট বিবরণঃ-

ভিডিওগ্রাফিঃ সাদা টগর ফুলের মনোমুগ্ধকর দৃশ্য
ক্যামেরাঃ redmi note10
ক্যাপচারঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 30 Aug 2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png



Sort:  
 2 days ago 

টগর ফুলের অনেক সুন্দর ভিডিওগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বৃষ্টি ভেজা টগর ফুল দেখতে আসলেই অনেক বেশি ভালো লাগে। বৃষ্টির কারণে এই ফুলের সৌন্দর্য আরো বৃদ্ধি পেয়ে যায়।

 19 hours ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 2 days ago 

টগর ফুল দেখে সত্যি মুগ্ধ হয়েছি। আর এত সুন্দর করে ভিডিও করেছেন দেখে আরো বেশি ভালো লেগেছে ভাইয়া। আমাদের গ্রাম্য ভাষায় এই ফুলগুলো কড়ি ফুল নামে পরিচিত। অসাধারণ একটি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া।

 18 hours ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 2 days ago 

ভাইয়া আপনি সাদা টগর ফুলের যেমন সুন্দর ভিডিওগ্রাফি শেয়ার করেছেন তেমনি আপনার খুব সুন্দর অনুভূতি শেয়ার করেছেন। আপনাদের বাড়িতে লাগানো টগর ফুলের খুব সুন্দর ভিডিও করেছেন। বিশেষ করে বৃষ্টির ফোঁটা লেগে থাকার কারণে বেশি ভালো লেগেছে। আমি আগে জানতামই না এই ফুলকে টগর ফুল বলে। এই প্লাটফর্মে জয়েন হওয়ার পর এর নাম জানতে পারি‌। আমি ছোটবেলায় এই ফুল দিয়ে অনেক খেলাধুলা করেছি। যখন এই ফুলগুলো একসাথে ফুটে উঠে তখন দেখতে খুব ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর অনুভূতি ও ভিডিওগ্রাফি শেয়ার করার জন্য।

 18 hours ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 2 days ago 

প্রকৃতি এক দিকে একেক রকম। এক দিকে পানিতে ভেসে যায় অন্যদিকে রোদে পুড়ে যায় সৃষ্টিকর্তার কি লীলা খেলা। আপনি বৃষ্টি ভেজা খুব সুন্দর টগর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ দেখাচ্ছে।

 18 hours ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 2 days ago 

টগর ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুলের সৌন্দর্য একেবারে হৃদয় ছুঁয়ে গেলো। সত্যি ভাই এমন ফটোগ্রাফি দেখলে খুব ভালো লাগে। ফুলের পাপড়ির উপর বিন্দু বিন্দু জল দেখতে বেশ দারুন লাগছে। ধন্যবাদ আপনাকে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 hours ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য ৷

 17 hours ago 

টগর ফুল আমাদের এদিকে কমবেশি দেখা যায়। টগর ফুলের সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। তবে টগর ফুল আমার কাছে অসম্ভব ভালো লাগে। আপনি দেখতেছি বাড়ির পাশ থেকে টগর ফুলের চমৎকার ভিডিওগ্রাফি এবং ফটোগ্রাফি করেছেন। এই ফুলগুলো ঘ্রাণ অসাধারণ। তবে আপনার ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি দেখে সত্যি অনেক ভালো লাগলো টগর ফুলের।

 14 hours ago 

বৃষ্টি ভেজা ফুল দেখতে খুবই চমৎকার লাগছে ভাই। আর এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর হয়। আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি করেছেন ভাই। চমৎকার একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58415.58
ETH 2485.36
USDT 1.00
SBD 2.39