ফটোগ্রাফি || রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ ইং
বাংলা ৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ


প্রিয় বন্ধুরা আমার , কেমন আছেন সবাই ? আশা করি সবাই অনেক অনেক ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি ৷ তো আবারও আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আমি নিরব বাংলাদেশ থেকে কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে ৷ ফটোগ্রাফি করতে আমরা সবাই পছন্দ করি ৷ আমিও ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি ৷ ব্যবহার করা স্মার্টফোন দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ছবি ক্যামেরা বন্দি করতে আমার অনেক ভালো লাগে ৷ তাই মাঝে মাঝে সুন্দর সুন্দর দৃশ্যে গুলো ক্যামেরা বন্দি করে রাখি ৷ আজ আমি আমার তোলা কিছু সাধারণ রেনডম ছবি আপনাদের সাথে শেয়ার করবো আশা করি ভালো লাগবে ৷

ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


প্রথম এই সাদা ফুলের ছবিটি দেখতে অনেক সুন্দর ৷ যদিও এই ফুলের নামটি আমার এখন জানা নেই ৷ আমার কাছে এমন ছোট সাদা ফুল দেখতে বেশ ভালোই ৷ এই ফুলের কিছু গাছ আমার বাড়িতে লাগানো আছে ৷ ছোট একটা গাছে অনেক ফুল ফোটে প্রতিদিন ৷ সবুজ পাতার মাঝে সাদা এই ফুলটি দেখতে অসাধারণ লাগে ৷ বৃষ্টি হলে এই ফুলের সৌন্দর্য আরো বেরে দ্বিগুণ হয়ে যায় ৷


ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এই ছবিটি একটি ঘাসফড়িং এর ছবি ৷ ঘাসফড়িং হয়তো আমরা সবাই দেখেছি ৷ এই প্রাণিটি দেখতে অনেক সুন্দর ৷ ধান খেতের পাশে ছোট জঙ্গলে বসে ছিলো ছোট এই ঘাসফড়িং ৷ হঠাৎ চোখে পড়ায় কয়েকটি ছবি তুলেনিয়েছি সুন্দর এই প্রাণিটির ৷আশা করি ছবিটি আপনাদের ভালো লাগবে ৷



ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


মাক্রসা হয় তো আমরা সবাই দেখেছি ৷ এরা বিভিন্ন জায়গায় জাল বেধে থাকে ৷ আমাদের বাইরের ছোট একটা ঘড়ে বেশ সুন্দর ভাবে জাল বানিয়ে বসেছিলো ৷ আমার কাছে অনেক সুন্দর লেগেছিলো তার জাল বেধে মাঝখানে চুপ করে থাকা দেখে ৷তাই তার একটি ছবি তুলেছি বেশ কয়েকদিন আগে ৷


ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এই ফুলের সৌন্দর্যের এক রূপ আপনারা দেখতেই আমার এই ফটোগ্রাফিতে ৷ যদিও এই ফুলটির নাম আমার সঠিক জানা নেই তবে আমি ছোট জবা বলেই চিনি ৷ লাল রঙের এই ফুলটি দেখতে সত্যিই অসাধারণ ৷ আমার বাড়ির পাশে বেশ কয়েকটা এই ফুলের গাছ আছে ৷ ফুলের গাছে যেনো ফুলে ভরপুর এতে তার সৌন্দর্যেরও ভরপুর ৷


ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


লাউ গাছে ফুলের একটি ফুলের ফটোগ্রাফি এটি ৷ বাড়ির আশেপাশে অনেকেই এই লাউ গাছ লাগিয়েছে ৷ লাউ গাছের মধ্যেই এই সুন্দর ফুল ফুটে ছিলো এরপরেই লাউ গাছে লাউ ধরবে ৷ ফুলগুলো দেখতে অনেস ভালো লেগেছিলো আমার কাছে তাই আপনাদের সবার সাথে শেয়ার করে নিলাম ৷

IMG_20220921_190824.jpg

ছবিঃ 𝙽𝚒𝚛𝚘𝚋
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


এই ছবিতে একটি ব্যাঙ এর ছাতা ৷ মাশরুম নামে অনেকেই চিনি ৷ আমরা সাধারণত ব্যাঙ এর ছাতা নামেই বলি ৷ কাঠাল গাছের গরায় হয়েছিলো ৷ ছবি তুলার আগে আবার একটু বৃষ্টি হয়েছিলো যার জন্য ছবিটি দেখতে বেশ ভালোই এসেছে ৷


ছবিঃ
ক্যামেরাঃ realme C11
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered


বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ আশা করি আমার তোলা ছবিগুলি আপনাদের ভালো লেগেছে ৷ পরবর্তীতে আরো ভালো কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো ৷ আজ এখানেই বিদায় ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ আমার পোষ্টটি সময় নিয়ে দেখার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে ৷
ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না


E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়ফটোগ্রাফি
ক্যামেরারিয়েলমি সি এগারো
আর্ট & ফটোগ্রাফিনিরব
তারিখ২১ সেপ্টেম্বর ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

এই ছবিগুলোর মধ্যে ব্যাঙের ছাতার ছবিটা আমার খুব ভালো লেগেছে। কি সুন্দর ফ্রেশ লাগছে।তবে সব ব্যাঙের ছাতা কে মাশরুম ভেবে খাওয়া ঠিক না। অনেক ব্যাঙের ছাতা বিষাক্ত হয় যা থেকে মৃত্যু পর্যন্ত হতে পারে।

 2 years ago 

হ্যা দিদি ঠিক বলেছেন ৷ ধন্যবাদ আপনাকে

ছবিগুলো দেখে খুবই ভালো লাগলো। ঘাসফড়িং এর ছবিটা সবথেকে ভালো উঠেছে। আশা করি ভবিষ্যতে আরো ভালো ভালো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷ আমার তোলা ছবিগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ৷

 2 years ago 

আপনি যে ফটোগ্রাফি করতে ভালোবাসেন তা আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে। যদি ফটোগ্রাফির প্রতি ভালোবাসা না থাকে তাহলে এত সুন্দর ফটোগ্রাফি করা সম্ভব হয় না। প্রত্যেকটি ফটোগ্রাফি দারুন ছিল ভাইয়া। বিশেষ করে মাশরুম কিংবা ব্যাঙের ছাতা এই ফটোগ্রাফিটি দারুন ছিল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু ৷ আপনার কাছে ভালো লেগেছে জেনে সত্যি অনেক ভালো লাগলো আমার ৷

 2 years ago 

সত্যি আপনার দক্ষতা আছে ভাইয়া। চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাশরুম এর ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

প্রতিটি ফটোগ্রাফি দেখতে মনের মতো ৷আসলে ফটোগ্রাফি সবাই করতে পারে না ৷ কিন্তু তাই বলে সবাই নয় ৷কেউ কেউ অসাধারণ ছবি তুলে ৷তার মধ্যে বন্ধু তোমার পুরাই অস্থির লাগছিল ৷বিশেষ করে মাশুরুমের ও সাদা টগর ফুলটি৷

 2 years ago 

অনের অনেক ধন্যবাদ সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

মাশরুম এর ছবির দিকে আমি শুধু চেয়ে রয়েছি। মাশরুম এবং মাকড়শা এই দুইটি ছবি একদম প্রফেশনাল ফটোগ্রাফার দের মত তুলেছেন। তাকিয়ে থাকার মতন ছবি। ক্যামেরা হাতে আপনি দারুণ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ৷ সত্যিই অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে ৷

 2 years ago 

আপনার প্রত্যেকটা ছবি ছিল চমৎকার, মাকড়সার ছবি ফুল গুলোর ছবি কোনটা রেখেছে কোনটাকে ভালো বলব সেটা বুঝতে পারছি না। আপনার ফটোগ্রাফির টাইমিং কালার কম্বিনেশন এক কথায় অসাধারণ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ৷ সত্যি অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে ৷

 2 years ago 

ছবিগুলা দুর্দান্ত হয়েছে।বিশেষ করে ক্যামেরা ম্যান তথা আপনার কথা না বললেই নয়।আর মাশরুম এবং মাকড়সার ফটোগ্রাফি টি সবেচেয় বেশি সুন্দর হয়েছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ৷

 2 years ago 

আপনার রেনডম সুন্দর ফটোগ্রাফি গুলা দেখেই মনে হচ্ছে আপনি প্রফেশনাল ফটোগ্রাফার। ফটোগ্রাফার সাথে সাথে বর্ণনা অনেক সুন্দরভাবে করেছেন আপনি। সুন্দর রেনডম ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। তবে প্রথম দুটি ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39