আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা- ২২ || আমার জীবনে প্রথম মোবাইল হাতে পাওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 years ago

phone-1440683_640.jpg
ছবি

হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ রবিবার ২৮ আগষ্ট ২০২২ ইং
বাংলা ১১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ


প্রিয় বন্ধুরা আমার, কেমন আছেন সবাই ? আশা করি সবাই অনেক অনেক ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি আপনাদের ভালোবাসায় ৷ তো প্রতিবারের মতো আমার বাংলা ব্লগ প্রিয় কমিউনিটি নতুন একটি প্রতিযোগিতা আয়োজন করেছে ৷ প্রতিযোগিতাটি হলো শেয়ার করো তোমার প্রথম মোবাইল পাওয়া অনুভুতি ৷ তো আজ আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে আপনাদের মাঝে আমার প্রথম মোবাইল পাওযার অনুভূতি শেয়ার করবো ৷ জানি নাহ আপনাদের কেমন লাগবে তবে আমার প্রথম মোবাইল পাওয়ার অনুভুতি দারুণ ছিলো ৷


প্রথম কোনো কিছু পাওয়ার অনুভুতি সব সময়ের জন্য অনেক মজার এবং খুশির হয় ৷ আমার প্রথম মোবাইল পাওয়ার অনুভুতিও ছিলো অনেক মজার এবং খুশির ৷ প্রথম মোবাইল পেয়ে কতটা অনন্দ ভালো লাগা কাজ করেছিলো নিজের মধ্যে তা বলে বোঝাতে পারবো না ৷ বর্তমান সময়ে ব্যবহিত হচ্ছে স্মার্ট ফোন ৷ আমি যখন প্রথম ফোন পেয়েছি তখন স্মার্ট ফোন ছিলো কিন্তু খুবই অল্প ৷ দু-এক জন স্মার্ট ফোন ব্যবহার করতো বাকি সবাই বাটানফোন ব্যবহার করতো ৷ তখন ফোন ব্যবহারকারীর সংখ্যা অনেক কম ছিলো ৷ আমাদের এলাকায় যারা মোবাইল ব্যবহার করতো তারা সবাই বাটানফোন ব্যবহার করতো স্মার্ট ফোন করো ছিলো নাহ ৷

তো আমি প্রথম যখন সম্পূর্ণ নিজের বলে একটি মোবাইল ফোন পেলাম তখন আমার মনে হয়েছিলো সোনার হরিণ পেয়েছি ৷ প্রথম নিজের একটি ফোন পেয়ে আমার অনুভুতি ছিলো দিশেহারা ৷ প্রথম ফোন পেয়ে সারাক্ষণ শুধু সেই ফোনটা হাতে যত্ন করে রাখাই ছিলো আমার কাজ ৷ বার বার মোবাইল ফোনটা অন করে একটু টিপাটিপি করে আবার যত্ন করে রেখে দেওয়া , মোবাইল ফোনটি নিজের টি-শার্ট দিয়ে বার বার মুছে পরিস্কার করা, ফোন চার্জে লাগিয়ে দিয়ে ফোনের পাশে বসে থাকা , প্রথম মোবাইল পেয়ে মোবাইলের সাথে এমন দিনগুলো কেটেছে ৷

mobile-phone-1093358_640.jpg
ছবি


সময়টা আজ থেকে ছয় / সাত বছর আগের হবে , আমার বাড়িতে দুইটি ফোন ছিলো ৷ একটা বাবার আর অন্যটা দাদার ৷ দুইটি ফোন-ই ছিলো বাটান ৷ দুইটি ফোন-ই ছিলো Nokia ৷ তখন কার সময় nokia ফোনটা বেশ ভালোই ছিলো ৷ অনেক মানুষ ব্যবহার করতো এই ফোনটি ৷ দিনে দিনে আরো ভালো ফোন আসতে থাকলো ৷ দাদা বেশ কিছু দিন চালার পর আরো ভালো একটি মোবাইল কিনলো ৷ দাদার ব্যবহার করা সেই ফোনটি বাড়ির জন্য রাখা হলো ৷ বাড়ির বলতে আমার হয়ে গেলো ৷ দাদার ব্যবহার করা ফোনটা আমি নিলাম ৷ প্রথম ফোন পেলাম দারুণ এক অনুভুতি ৷ ফোনে কেবল একটা সিম লাগা যেতো ৷ আমি কেবল ফোনটা পেয়েছি ৷ শুধু ফোনটা পেয়েই অনেক ভালো লেগেছিলো ৷ সেই ফোনে কেবল কথা বলা যেতে আর সাপ সহ কয়েকটি গেমস খেলা যেতো ৷ এতেই আমি অনেক খুশি ছিলাম ৷ অন্যরকম ভালো লাগা ছিলো বাটান এই ফোনটি পেয়ে ৷ আমার জীবনে প্রথম পাওয়া মোবাইল ফোনটা ছিলো পুরাতন শোনা যেতো না গান কিংবা রেডিও ৷ তবুও আমি সেই বাটান মোবাইল ফোনটি পেয়ে ছিলাম অনেক বেশি খুশি ৷ আমার জীবনের প্রথম মোবাইল ফোনটি ছিলো পুরনো এবং দাদার ৷ যার জন্য এই বাটান ফোনের কোনো লম্বা গল্প নেই ৷ অল্পতেই পেয়েছি ফোনটি ৷ বলা যায় আমার জীবনে প্রথম ফোনটি ছিলো দাদার থেকে পাওয়া উপহার ৷ এরপরে অবশ্য একটি নতুন বাটান ফোন কিনেছি নিজের জন্য ৷ এতে অনেক কাহিনী ছিলো ৷ কিন্তু আমার জীবনের প্রথম ব্যবহার করা ফোনটা পরিবারের ছিলো ৷

আমার জীবনে প্রথম মোবাইল পাওয়ার অনুভুতি এমনি ছিলো ৷ সেই প্রথম পাওয়া মোবাইল ফোনের কিছু নেই কিন্তু তাকে পাওয়া অনুভুতি গুলো এখনো মনে আছে ৷ কিন্তু সেই মিষ্টি অনুভুতি গুলো সুন্দর ভাবে তুলে ধরে পারছি নাহ ৷ তো আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ ধন্যবাদ সবাইকে ৷

ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

দাদা, এই সাপ গেম টা আমি খুব খেলেছি একসময়। খুব ভালো লাগলো আপনার অনুভূতি পড়ে। শুভ কামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দিদি আপনাকে

 2 years ago 

আপনার সাপ গেমের কথা শুনে মনে পড়ে গেলো সেই পুরোনো স্মৃতি। আমি আমার আমার মামা এক সাথে ঘুমিয়ে ছিলাম। মাঝ রাতে উঠে মামার মোবাইল নিয়ে সে রাতে সাপ গেম খেলেই রাত শেষ করছিলাম। মজার ছিলো সময়টা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া , সত্যিই সেই বাটান ফোনের সাপ খেলার মজা ছিলো অন্য রকম

 2 years ago 

দাদার থেকে ফোন পেয়ে আপনি অনেক খুশি হয়েছিলেন তা আপনার পোস্টে বুঝা যায়। ২০০০-২০১০ সালের নোকিয়া ফোনে সাপ গেম খেলে নাই এমন লোক কমই আছে। ধন্যবাদ আপনার প্রথম ফোন পাওয়ার অনুভুতি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ , আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনি খুব অসাধারণ করে আপনার জীবনে প্রথম ফোন ব্যবহার করা তুলে ধরেছেন। আপনার দাদার ফোনটি পেয়ে আপনার অনেক দারুন অনুভূতি হয়েছে। খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য

 2 years ago 

যাক ভাইয়া আপনি তাহলে কোন কষ্ট ছাড়াই দাদার মাধ্যমে ফোন পেয়েগেছিলেন। বাটন ফোন হলেও ভাইয়া প্রথম মোবাইল পাওয়াই ভাগ্যের ব্যাপার। ভালই ছিল আপানার প্রথম ফোনের গল্প ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62104.41
ETH 2404.22
USDT 1.00
SBD 2.49