DIY- এসো নিজে করি || একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট || ১০% লাঁজুক খ্যাঁকের জন্য..

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220720_232724.jpg


হ্যালো বন্ধুরা.. সবাইকে স্বাগতম,
আমার বাংলা ব্লগে
আজ মঙ্গলবার ২২ জুলাই ২০২২ ইং
বাংলা ০৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ


প্রিয় বন্ধুরা আমার, কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন ৷ আমিও ভালো আছি আপনাদের ভালোবাসায় ৷ তো চলে আসলাম আপনাদের মাঝে আবারও নতুন একটি কন্টেন্ট নিয়ে ৷ আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট পোস্ট ৷ আশা করি সবার ভালো লাগবে আমার তৈরি একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট ৷ অঙ্কন করতে আমি অনেক ভালোবাসি তাই ভালো কিছু অঙ্কনের চেষ্টাও করি ৷ আজ আমি কালো কলম দিয়ে একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট করেছি ৷ আপনাদের কেমন লেগেছে আশা করি সবাই মন্তব্য করে জানাবেন ৷এখন আমি আপনাদের সাথে একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট করার কিছু প্রয়োজনীয় ধাপ শেয়ার করবো ৷ আপনি চাইলে আমার ধাপ গুলো অনুসরণ করে ছবিটি অঙ্কন করতে পারেন ৷ চলুন তাহলে দেখে আশি অঙ্কনের ধাপ গুলি ৷


IMG_20220720_232851.jpg



একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট তৈরির জন্য আমি প্রয়োজনীয় সাদা কাগজ , কালো কলম এবং পেন্সিল উপকরণ নিয়েছি ৷ ছবিটি অঙ্কনের শুরুতে আমি পেন্সিল দিয়ে সাদা কাগজে একটি মেয়ের চিত্র অঙ্কন করে নিয়েছি ৷ এর পর কালো কলম ব্যবহার করে বাকি ডিজাইন করেছি ৷


IMG20220720223136_00.jpg

IMG20220720224954_00.jpg



এরপর কালো কলম দিয়ে পেন্সিলে অঙ্কন ছবিটি পুনরায় অঙ্কন করে নিয়েছি ৷প্রথমে অঙ্কন মেয়েটির উপরের কিছু অংশ কলম দিয়ে একে নিয়েছি এবং পরে নিচের বাকি অংশ কলম দিয়ে অঙ্কন করে নিয়েছি ৷ ছবিটি কলম দিয়ে অঙ্কনের পর ম্যান্ডেলা আর্ট করেছি ৷


IMG20220720225632_00.jpg

IMG20220720225923_00.jpg



কলম দিয়ে ছবিটির গঠন অঙ্কন করার পর আমি ছবিটির নিচ থেকে ম্যান্ডেলা ডিজাইন করে সুন্দর করার চেষ্টা করেছি ৷ধীরে ধীরে আমি বিভিন্ন ডিজাইনের মাধ্যমে একটি মেয়ের চিত্রটি ফুটিয়ে তুলেছি ৷ আমি কিছু ছবি নিচে তুলে ধরলাম মেয়েটি ম্যান্ডেলা আর্টের ৷


IMG20220720230311_00.jpg


IMG20220720231140_00.jpg


IMG20220720231650_00.jpg


IMG20220720231957_00.jpg


IMG_20220720_233924.jpg



এভাবেই আমি একটি কালো কলম দিয়ে একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট করেছি ৷ অঙ্কন চিত্রটির নিচে কালো কলম দিয়ে ডিজাইন করেছি এবং শেষে কালো কলম দিয়ে মেয়েটি মাথায় কালো কলম দিয়ে রং করে নিয়েছি এবং অঙ্কন সমাপ্ত করেছি ৷


IMG_20220720_234137.jpg


আমার অঙ্কন একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট আপনার আশা করি ভালো লেগেছে ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ যদিও আমি বেশ কিছু সমস্যার কারণে বেশ কিছু দিন আপনাদের মাঝে থাকতে পারিনি ৷ এরপর থেকে প্রতিনিয়ত দেখা হবে ৷ তো আজ এ পর্যন্তই ৷ দেখা হবে আবার পরবর্তী আমার বাংলা ব্লগে ৷


ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ৷

আপনার মন্তব্য করতে ভুলবেন না

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiF4nkVKP1PC25WhWdSqY9SQf2TJzmqgxFMWjuNkHw5XsLARCErjQCJttWSghQwHW7kfJkYrX4c4pCtiTfa...HWK2gGpEFGB8xQqyomTH1nvn7CPz2SMnooXwX61WyzcpU63uoNSxy8gfgvGdwRzK9nB2bEQrLPQvvnQVp6n6xDEV7NQgpdcANjWF3XJwB2tbgXcKKDcWfvHLG6.png

বিষয়একটি মেয়ের ম্যান্ডেলা আর্ট
ক্যামেরারিয়েলমি সি এগারো
আর্ট & ফটোগ্রাফিনিরব
তারিখ২২ জুলাই ২০২২ ইং
লোকেশনবাংলাদেশ

ধন্যবাদ সবাইকে


qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXAz4pZwywE4FaJ933CY3zyeD41FdsmYEbsfztVMfmL4i2uZXsVY7VoFbuEedar8udNUXCcQCG9XRuhV8Gj...3iwASFwMBbi7BA5S2V89LofjuFTKah5sZ2wf2r3wr83WLEWbFVdg9txP1gCQL4GtJhgetWKoxndqvzgDgD3AiXTSnufFdmQ8mUuxX4nNpkE2UYgchsMeksBUDK.gif

Sort:  
 2 years ago 

হা ভাই আপনার একটি ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লেগেছে। এই আর্টি আমি করতে চেষ্টা করলাম দেখতে যতটা সহজ মনে হয়েছে এবং আসলে ততটা সহজ নয় এবং এটা অনেক সময় সাপেক্ষ একটি ব্যাপার। শেষ করে নেটের ড্রেসটা খুব সেরকম ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সত্যিই অনেক সময় লেগেছে ৷ আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে একটি মেয়ের ম্যান্ডেলা আর একেছেন।
আপনারা আঁকা চিত্রটি অনেক সুন্দর হয়েছে মেয়েটি অনেক সুন্দর একটি ফ্রক গায়ে দিয়ে আছে। কারো কাজগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি দেখে অনেক ভালই লাগলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

দারুন একটি মেয়ের মেন্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর দক্ষতা দেখে মনে হচ্ছে যেন স্বপ্নের পরীকে খুঁজে পেয়েছি আমি। আপনি নিজ হাতে তাকে তৈরি করে দেখিয়েছেন। কিছুটা সময়ের জন্য কল্প লোকে হারিয়ে গেলাম মেন্ডেলা আর্ট দেখে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে, আপনার মন্তব্য সত্যিই আমার মনকে অনেক উৎসাহিত করলো ৷ ধন্যবাদ

 2 years ago 

একটি মেয়ের সুন্দর ড্রেস সহ মান্ডালা প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আসলে মান্ডালা চিত্রগুলা বরাবরই আমার অনেক ভালো লাগে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে খুব দারুণ লাগে। আর এটি যদি নিখুঁতভাবে করা হয় তাহলে তারও বেশি আকর্ষণীয় হয় ।আপনি খুব সুন্দর করে একটি মেয়ের মেন্ডেলা আর্ট করেছেন।আসলে যে কোন কাজ খুব ধৈর্য্য সহকারে করলে সত্যিই সেটি অনেক সুন্দর হয়। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ,ভালো থাকবেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে, আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য ৷ আপনিও ভালো থাকবেন

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে খুব দারুণ লাগে। আর এটি যদি নিখুঁতভাবে করা হয় তাহলে তারও বেশি আকর্ষণীয় হয় ।আপনি খুব সুন্দর করে একটি মেয়ের মেন্ডেলা আর্ট করেছেন।আসলে যে কোন কাজ খুব ধৈর্য্য সহকারে করলে সত্যিই সেটি অনেক সুন্দর হয়। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ,ভালো থাকবেন।

 2 years ago 

খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। দারুন লাগছে দেখতে। খুব নিখুঁত ভাবে অঙ্কন করেছেন। ভিতরের ডিজাইনগুলো নিখুঁতভাবে করার কারণে বেশ আকর্ষণীয় লাগছে দেখতে। সুন্দর একটি ড্রইং শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ, আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

ওয়াও পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর একটি মেন্ডেল আর্ট তৈরি করেছেন ভাইয়া দেখতে অনেক সুন্দর লাগতাছে। আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে এই দৃশ্যটা এবং আপনি প্রত্যেকটি স্টেপ ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মতামত মন্তব্য করার জন্য ৷

 2 years ago 

ওয়াও মেয়েটির অসাধারণ মান্ডালা আর্ট করেছেন। আসলে মান্ডালা আর্ট আমার কাছে খুবই ভালো লাগে। কারণ এই পোস্ট করতে প্রচুর সময় প্রয়োজন হয়। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে ৷ সত্যিই ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লাগে ৷ আমার আর্ট আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ৷

 2 years ago 

খুবই চমৎকার ভাবে একটি মেয়ের মান্ডালা অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে অনেকটা সময় নিয়ে ধৈর্য সহকারে আপনি এই অংকন করেছেন। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই অনেক সময় লেগেছে ৷ কিন্তু আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40