ঢেঁড়স ফুল ৷

in আমার বাংলা ব্লগ10 days ago (edited)

IMG-20240802-WA0028.jpg


হ্যালো বন্ধুরা , কেমন আছেন সবাই ? আশা করি সবাই ভালো আছেন ৷ আমিও বেশ ভালো আছি ৷ তো আজ আবারও আপনাদের মাঝে চলে আসলাম বেশ কিছু দিন পর , আজকে আমি আপনাদের মাঝে একটি ফুলের ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি শেয়ার করবো ৷ আশা করি আপনাদের সবার ভালো লাগবে ৷

আসলে ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে ৷ তাই ভালো লাগা থেকেই মাঝেমাঝে কিছু দৃশ্যে ক্যামেরা বন্দি করে রাখার চেষ্টা করি ৷ গত দুদিন আগে আমি ঢেঁড়স ফুলের কিছু ফটোগ্রাফি এবং কিছু শর্ট ভিডিও ক্যাপচার করে রেখেছিলাম ৷ যেগুলো আজ আমি আপনাদের মাঝে তুলে ধরবো এবং আমার সামান্য কিছু অনুভূতি শেয়ার করবো ৷ ঢেঁড়স সবজি আমরা সবাই চিনে থাকবো ৷ তবে ঢেঁড়সের এমন চমৎকার ফুলটির সাথে কতজন পরিচিত আছে বা নেই তা আমার জানা নেই ৷ ঢেঁড়স যেমন একটি ভালোলাগা মতো সবজি ৷ তেমনই দেখার মতোই সুন্দর ঢেঁড়স ফুল ৷ যারা টুকটাক সবজি চাষ করেন বা গ্রামে থাকেন তারাই এসব সৌন্দর্য কাছ থেকে উপভোগ করেছেন ৷ আমাদের এদিকে কম-বেশি সব সবজিই চাষ করা হয় গ্রামের মাঠ গুলোতে ৷ তার মাঝে ঢেঁড়সও আছে ৷ আমি যেখানে থাকি সেখানে বেশিরভাগই ধান চাষ করা হয় ৷ তবে এখানে নিজেদের চাহিদা মেটাতে মানুষ নিজেরাই টুকটাক সবজি চাষ করেন বাড়ির আশেপাশে ৷ যেগুলো ভেজাল মুক্ত হয়ে থাকে ৷ যাই হোক , গত দুদিন আগে আমাদের এদিকে হালকা বৃষ্টি হয়েছিলো ৷ বৃষ্টির পর বৃষ্টি ভেজা ঢেঁড়স ফুল গুলো দেখতে বেশ চমৎকার লাগছে ৷ এমন চমৎকার দৃশ্যে দেখার পর তা মুঠোফোনে ক্যামেরা বন্দি করার ইচ্ছে হয় আমার , আর করেও ফেলি ৷


IMG-20240802-WA0031.jpg

IMG-20240802-WA0026.jpg


সবুজের মাঝে হলুদ রঙের ছোট এই ফুলটি দেখতে অসম্ভব সুন্দর ৷ বৃষ্টিতে ভিজে যাওয়ার কারণে এই সৌন্দর্য্য আরো অনেকটাই বৃদ্ধি পেয়েছে ৷ এই ফুলের সৌন্দর্য মুগ্ধ করে দেবে আপনাকে ৷


IMG-20240802-WA0025.jpg

IMG-20240802-WA0029.jpg

IMG-20240802-WA0024.jpg


ঢেঁড়স ফুলের সৌন্দর্য দেখার মতোই সুন্দর ৷ এই সবজি ফুলটি আমার কাছে ভীষণ ভালো লাগে ৷ গ্রামে থাকার সুবাদে এই ফুলের সৌন্দর্য আমি বহুবারই উপভোগ করেছি ৷ আজকের এই ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি গুলো গত দুদিন আগের ৷ আজ ভাবলাম এই সুন্দর বিষয়টা আপনাদের মাঝে তুলে ধরি , আপনাদেরও সবার ভালো লাগে ৷ এজন্য শর্ট ভিডিও ক্যাপচার গুলো সামান্য এডিট করে আপনাদের মাঝে তুলে ধরলাম ৷ ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি ভালো লাগলে অবশ্যই মন্তব্য করে জানাবেন ৷ আজ এ পর্যন্তই - প্রচুর গরম পড়েছে ৷ এরমাঝে কিছুক্ষণ পর পর বিদ্যুৎ চলে যাচ্ছে ৷ যাচ্ছে তো আসার খরব নাই ৷ গরমে শেষ আমি ৷ তো চলুন এবার ভিডিওগ্রাফির মাধ্যমে ঢেঁড়স ফুলের অপরুপ সৌন্দর্য্য উপভোগ করি ৷


ঢেঁড়স ফুলের অপরূপ সৌন্দর্য্য ভিডিওগ্রাফি'র মাধ্যমে...


তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবে ৷ আশা করি ঢেঁড়স ফুলের অপরুপ সৌন্দর্যের ভিডিওগ্রাফি আপনাদের সবার ভালো লাগবে ৷ অনেক অনেক ধন্যবাদ সবাইকে , সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য ৷ আজ এখানেই বিদায় নিচ্ছি, আবার কথা হবে দেখা হবে অন্য কোনো ব্লগে ৷ ধন্যবাদ সবাইকে এতোক্ষন পাশে থাকার জন্য ৷



পোষ্ট বিবরণঃ-

ভিডিওগ্রাফিঃ ঢেঁড়স ফুলের মনোমুগ্ধকর দৃশ্য
ক্যামেরাঃ redmi note10
ক্যাপচারঃ 𝙽𝚒𝚛𝚘𝚋70
লোকেশনঃ https://w3w.co/slotted.inward.quartered
আমার বাংলা ব্লগ || বাংলাদেশ || 18 Aug 2024



🙏 ধন্যবাদ সবাইকে 🙏




20240114_001456_0001.png


আমার নাম নিরব ৷ জাতীয়তা বাংলাদেশী ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ পেশাগত দিক দিয়ে আমি একজন ছাত্র , পড়াশোনা করছি অনার্স প্রথম বর্ষে ৷ পাশাপাশি স্টিমিটে ব্লগিং করছি ২০২১ সালের ডিসেম্বর থেকে ৷ আমি ভ্রমণ করতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও আর্ট , ফটোগ্রাফি এবং লেখালেখি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ সব সময় শেখার চেষ্টা করি , নতুন কিছু শিখতে এবং জানতে আমার খুবই ভালো লাগে ৷ আমি বন্ধুদের সাথে সময় কাটতে অনেক বেশি পছন্দ করি ৷ এছাড়াও পরিবারের সাথে থাকতে এবং সময় কাটাতে আমার প্রচুর ভালো লাগে ৷ আমি একজন হিন্দু ধর্মাবলম্বী ৷ আমি আমার ধর্মকে অনেক বেশি ভালোবাসি এবং সম্মান করি ৷ আমি স্টিমিটে জয়েন করি ২০২০ সালের আগস্টের শুরুর দিকে ৷ ধ ন্য বা দ ...


1691561447609.png



Sort:  
 9 days ago 

ঢেঁরস ফুল দেখতে খুবই সুন্দর।আর আজকে আপনার এই পোষ্টের মাধ্যমে ঢেঁড়স খুলের সৌন্দর্য খুব সুন্দরভাবে ফুটে উঠেছে।খুব সুন্দর ভাবে প্রত্যেকটা ফটোগ্রাফিকে কাভার করেছেন।ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 9 days ago 

ঢেঁড়সের ফুলগুলো আমার খুবই ভালো লাগে। বিশেষ করে এই ফুলের কালার টা বেশ মুগ্ধ করে আমাকে। আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। সেই সাথে খুব সুন্দর একটা শর্ট ভিডিও ক্যাপচার করেছেন। বেশ ভালো লাগলো আপনার ক্যাপচার করা ভিডিওটা দেখে। ব্যাকগ্রাউন্ড মিউজিক এর সাথে ভিডিওটা বেশ ভালো লাগছিল দেখতে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু , আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 9 days ago 

ভাইয়া সত্যিই অনেক সুন্দর লেগেছে আপনার এই ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফিটি দেখে ,অনেক সুন্দর ভাবে আপনি ধারণ করেছেন এই ভিডিওগ্রাফিটি ,সত্যি বলতে ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি এই ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি করে প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন খুব ভালো লাগলো আপনার এই ভিডিওগ্রাফিটি দেখে ধন্যবাদ আপনাকে।

 9 days ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ জানাই ৷

 9 days ago 

আপনি আজকে চমৎকার কিছু ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি ও ভিডিওগ্ৰাফি শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। তাছাড়া ঢেঁড়স ফুলের সৌন্দর্য দেখে যে কেউ মুগ্ধ হয়ে যাবে। বিশেষ করে ঢেঁড়স ফুলের মাঝখানের কলিটার জন্য দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত মন্তব্য করে জানানোর জন্য ৷

 8 days ago 

ঢেঁড়স ফুলকে আমাদের এই দিকে ভেন্ডি ফুল বলে থাকে। তবে ঢেঁড়স ফুল দেখতে আমার কাছে খুব ভালো লাগে। এই ফুলের সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। আপনি দেখতেছি ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি এবং সুন্দর ভিডিওগ্রাফিও করেছেন। তবে এটি একদম ঠিক বলেছেন বৃষ্টিতে ভিজলে এই ফুলের সৌন্দর্য আরো বৃদ্ধি পায়। সত্যি আপনার ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফি দেখে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66