বৃষ্টিভেজা সকালের পরবর্তী মুহুর্ত

আশাকরি সবাই ভালো আছেন । আল্লাহর অশেষ রহমতে আমিও ভালো আছি । আজ আমি আপনাদের মাঝে ”বৃষ্টিভেজা সকালের পরবর্তী মুহুর্ত” নিয়ে একটি সত্য ঘটনা পোষ্ট করলাম ।

20240702_074731.jpg

আমার সাধারনত বাড়ী থেকে থুব একটা বাহিড়ে বেড় হওয়া হয় না । কিন্তুু হটাৎ একদিন মনে হলো আজ বাহিড়ে যাবো । কারন সেদিন ভোররাত থেকে প্রচুর বৃষ্টি হচ্ছিল এবং সকালবেলা সে বৃষ্টি শেষ হয়ে গেছে । বৃষ্টি শেষ হবার পর আমি সকাল বেলা রাস্তায় একটু হাঁটার জন্য বেড় হলাম । রাস্তায় এসে দেখি একটি পুকুরের ওপর পুরোটা জাল দিয়ে ঘেরা আর সে জালের উপরে বসে আছে একটি বগ । বগটি মাছ ধরার চেষ্টা করছিল সকাল বেলা এমন দৃশ্য দেখে মনটা যেন কেমন হয়ে উঠলো ।

এরপর খানিকটা হেঁটে গেলাম যেহেতু রাস্তায় কেউ নাই তাই ভয় পাচ্ছিলাম কেননা রাস্তার দু-পাশে প্রচুর জঙ্গল আর সেই সাথে সকালবেলা কারও তো থাকার কথাই নয় । রাস্তায় কেউ নাই শুধু আমি একা । ভয়ে যেন গাঁয়ের মধ্যে শিউরে উঠছিল তবুও যেন রাস্তায় হাঁটা থামছিল না ।

20240702_075033.jpg

20240702_075124.jpg

খানিকটা হেঁটে গিয়ে দেখলাম একজন কৃষক তার কিছু ছাগল নিয়ে মাঠে যাচ্ছে,ছাগলগুলোকে খাওয়ানোর জন্য । আমার ভয়টা চলে গেল । লোকটা আমায় জিঙেস করলো আমি এতো সকালে কোথায় যাচ্ছি, উত্তরে বললাম একটু হাঁটার জন্য বেড় হয়েছি । আর কিছু না বলে ছাগল নিয়ে মাঠে চলে গেল ।

20240702_080015.jpg

এরপর আবার হাঁটতে শুরু করলাম , যেহেতু রাস্তার পাশ দিয়ে বয়ে গেছে নদী এবং নদীটা বর্ষার পানিতে ভরে গেছে তাই নদীটি দেখতে ভালোই লাগছিল । আমাদের এই নদীর নাম নাগর নদী । নদীটি প্রায়ই সময় শুখনা থাকে, তাই নদীটা যখন পানিতে ভরে গেছে দেখতে অনেক ভালো লাগছিল এবং মানুষ সকাল সকাল মাছ ধরতেও এসেছিল । নদীটির দুপাশে ছিল তালগাছ ,তালগাছে অনেক তাল এসেছে, যেন এমন দৃশ্য আজকাল দেখা যায় না ।

আশাকরি আমার এই পোষ্টটি আপনাদের সবার ভালো লেগেছে । ভালো লাগলে অবশ্যই কমেন্ট সাথে থকতে ভুলবেন না ।

আজ এই পর্যন্ত, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন । আগামীতে নিয়ে অসবো নতুন কোন পোস্ট নিয়ে, সাথেই থাকুন…..

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60986.74
ETH 2636.75
USDT 1.00
SBD 2.63