চৈতন্য এবং শরৎতের আগমন। কবিতা নং -০৫ এবং ০৬

in আমার বাংলা ব্লগlast year

কেমন আছেন সবাই ? আশাকরি অনেক অনেক ভালো আছেন সবাই। আবারও ধন্যবাদ জানাই " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাইকে আমাকে অনেক বেশি সাপোর্ট দেবার জন্য। আজ আমি আপনাদের সাথে আমার লেখা দুটি কবিতা শেয়ার করবো। আশাকরি আপনাদের ভালো লাগবে।




time-2829512_960_720.jpg

সোর্স

চৈতন্য


সময়ের সিঁড়ি বেয়ে চলতে চলতে
বজ্রের ন্যায় চৈতন্যে সাড়া জাগলো
আবিষ্কার করলাম জরাগ্রস্থ এ জীবনের ভার
দেখলাম সম্মুখে সময়ের ক্ষীণ তটিনী
পিছনে অসাড় অলীক বিস্তীর্ন শুষ্ক চরাচর।


বিস্ফোরিত নেত্রে মনে হলো সোডিয়াম
পটাসিয়াম এর চলাচল।


ডি এন এ , আর এন এ , ক্রোমোজোম জীন
জীবন-মৃত্যু সব মিছে।


শুধু অনন্তকাল ধরে ছুটে চলেছি
এক স্থির ধ্রুবতারা পানে
শত গর্ভ ছেদ করে , নানাদেশে নানাবেশে
জন্ম জন্মান্তরে।


আজি এ গোধূলি বেলা
সবই করি তুচ্ছ হেলা ,
বিলীন করে লও হে তব কৃষ্ণ গহব্বরে।
আত্মা থেকে মহাত্মা ,
সবই তোমার পরমাত্মা
অন্তরাত্মারে তুমি লহ আপন করে।



maple-1415541_960_720.jpg

সোর্স

শরৎতের আগমন


হিমেল পরশ লেগেছে বাতাসে।
সকাল বেলায় ঘাসের আগায় শিশির রেখা ঝরে।
শিউলির তালে কুঁড়ি ভরে এলো।
কতশত ফুলের মেলা।


গগনে গগনে বরষন শেষে মেঘেরা
পেয়েছে ছাড়া , বাতাসে বাতাসে মেঘ ভেসে বেড়ায়।


নদীর পাশে কাশফুল ফোটে ,
কচি ধানে ভরে যায় খেত।
যেদিকে তাকাই সেদিকে শুধু সোনার আলো ঝরে।


কোন আগমনির সুর।
কি এসেছে শরৎ ?


ধন্যবাদ সবাইকে।


Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57592.54
ETH 2911.85
USDT 1.00
SBD 3.67