এলোমেলো কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি পর্ব -৭১

in আমার বাংলা ব্লগlast month

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ? আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। আজ আমি আবারও আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


1000001890.jpg


আসলে এই বর্ষার দিনে আমাদের সবার খুব ভালো লাগে। কেননা এই বর্ষার দিনে চারিদিকে পরিবেশটা এক অন্যরকম রূপ ধারণ করে। যেদিকে তাকাই সেদিকেই শুধু সবুজ আর সবুজ। আসলে বর্ষার জলে চারিদিকের গাছের ধুলো ময়লা সব ধুয়ে মুছে পরিষ্কার হয়ে যায়। আসলে বর্ষার শেষে যখন আপনি আকাশের দিকে তাকাবেন তখন আকাশটা যেন পরিষ্কার হয়ে যায়। এছাড়াও এই বর্ষাকালে ফুলগুলোর রংটা যেন বেশি একটা কারণ মনে হয়। আসলে বর্ষার দিনের ফটোগ্রাফি করতে আমাদের সবার খুব ভালো লাগে। বিশেষ করে বর্ষার শুরুর সময় তখন চারিদিকের পরিবেশটা কেমন যেন কুয়াশার মতো ঘোলাটে মনে হয়।


1000001894.jpg


আসলে আজকে আমি নয়ন তারা ফুলের কয়েকটি আলাদা আলাদা ছবি আজ আপনাদের মাঝে শেয়ার করছি। আসলে নয়নতারা ফুল সবার বাড়িতে সচরাচর দেখা যায়। আসলে আমরা হিন্দুরা এই ফুলকে বাড়ির পুজোর জন্য ব্যবহার করে থাকি। আসলে এই বর্ষাকালে ফুল গুলো যেন এক নতুন জীবন ফিরে পায়। কেননা সারা গ্রীষ্ম কালটা নয়ন তারা ফুল তার নিজের রংটাকে খুব ভালোভাবে সবুজের মাঝে প্রকাশ করতে পারেনা। কেননা রোদের প্রচন্ড তাপে সবকিছু যেন ফিকে মনে হয়। আসলে তখন চারিদিকে রোদের করাতে যে মাটির জল প্রায় শুকিয়ে যায়। আর আমার মনে হয় যেন কাজগুলো জলের অভাবে হাপাতে থাকে। আসলে চারিদিকের এই কঠিন গরম আবহাওয়ার পর যখন বৃষ্টি আসে তখন ফুলগুলো যেন নতুন জীবন ফিরে পায়।


1000001896.jpg


আসলে আজকে বৃষ্টির পরবর্তী মুহূর্তে এই নয়নতারা ফুলের কিছু অসাধারণ ছবি আজ আপনাদের মাঝে আমি শেয়ার করছি। আসলে ছবিগুলো কেমন হয়েছে তা কিন্তু আপনারা কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না। আর আপনার যদি সুন্দর সুন্দর কমেন্ট করেন তখন ফটোগ্রাফি করার আগ্রহ আমার আরো বেশি বেড়ে যায়। আসলে নয়ন তারা ফুল বিভিন্ন রংয়ের হয়ে থাকে। কিন্তু এই ধরনের ফুল প্রায় সব জায়গায় পাওয়া যায় সব থেকে বেশি। আসলে এই ফুল গাছের জন্য তেমন কোন আলাদাভাবে পরিচর্যার প্রয়োজন হয় না। কেননা আপনি এই ফুলের বীজ বাড়ির আনাচে-কানাচে যেখানেই ফেলে দেবেন না কেন সেখানে এই ফুল গাছের জন্ম হবে এবং সারা গাছ ভরে ফুলের দেখা দেবে।


1000001901.jpg


আসলে আকাশের পানে নয়ন তারা ফুলটি চেয়ে রয়েছিল। আসলে এই ছবিটার মাধ্যমে আমি আপনাদেরকে এই অনুভূতিটা বোঝাতে চেয়েছি। মনে হচ্ছে যেনো নয়নতারা ফুল আকাশকে বলছে তুমি আমার উপর আরো বৃষ্টি হয়ে ঝরে পড়। আসলে আমি ছবিটাকে আমার মনের মাঝে দিয়ে এইভাবে তোলার চেষ্টা করেছি। আসলে যখন আমি ছবি তুলছিলাম তখন আমি আমার মনের ভিতর এই কথাগুলো মনে করে তখন ফটোগ্রাফিটি করেছিলাম। যেহেতু নয়ন তারা ফুলের কোন গন্ধ নেই এবং এই ফুল হতে তেমন একটা বেশি মধুর সংগ্রহ করতে পারেনা কীটপতঙ্গরা। আসলে ছাদের এই বৃষ্টির পরের ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন।


ক্যামেরা পরিচিতি : Motorola
ক্যামেরা মডেল : Motorola edge 50 pro
ক্যামেরা লেংথ : 5.89 mm



আশাকরি আজকের এই ফটোগ্রাফিক পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। আর ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 last month 

ঠিক বলেছেন আপনি বৃষ্টির পর প্রকৃতির ধুলাবালি পরিষ্কার হয়ে প্রকৃতি আরো সতেজ হয়ে ওঠে। আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। নয়নতারা ফুলের উপর বৃষ্টির ফোঁটা পড়ে থাকার দৃশ্যগুলো চমৎকার লাগছে দেখতে। অনেক ধন্যবাদ আপনাকে এত মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

বৃষ্টি ভেজা নয়নতারা ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখে মনটা ভরে গেল। কারণ ফুলের ফটোগ্রাফি দেখলে আমার এমনিতেই অনেক ভালো লাগে।ধন্যবাদ জানাচ্ছি নয়নতারা ফুলের এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

খুবই সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে বৃষ্টি ভেজা নয়নতারা ফুলের দৃশ্য গুলো খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। অসাধারণভাবে ফটোগ্রাফি ও বর্ণনা করেছেন দেখে ভালো লাগলো।

 last month 

আসলে বর্ষা কাল এসে আমাদের সব কিছুর ময়লা একদম পরিষ্কার করে দিয়ে যায়, আর সাথে মানুষের মনের ময়লা ও ধৌত করে দেয়। ভাইয়া আপনি দেখছি আজকে বেশ কয়েকটি নয়নতারা ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।একই ফুলের ফটোগ্রাফি বিভিন্ন আঙ্গিকে ধারণ করেছেন, এটা দেখে বেশ ভালো লাগলো আমার কাছে।

 last month 

বৃষ্টি ভেজা নয়ন তারা ফুলের অনেক সুন্দর ফটো ধারণ করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার চমৎকার এই ফটোগুলো দেখে মুগ্ধ হলাম আমি। বৃষ্টির পরে ভেজা ফুলের ফটো ধারণ করতে আমারো খুবই ভালো লাগে। কারণ সে ফটোগুলো দেখতে অনেক সুন্দর লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58440.50
ETH 2618.70
USDT 1.00
SBD 2.39