এলোমেলো কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি পর্ব -২৭

in আমার বাংলা ব্লগlast year

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ? আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। আজ আমি আবারও আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


DSC_0238_edited.jpg


তো হঠাৎ করে সবাই মিলে কোথাও একটা ঘুরতে যাওয়ার প্লান করছিলাম। এদিকে তো আমরা ঘোরার আগেই রেডি হয়ে এক জায়গায় বসে ছিলাম। কোন প্লান প্রোগ্রাম না করে আমরা একটা জায়গায় বসে বসে আলোচনা করছিলাম যে আজ কোথায় ঘুরতে যাওয়া যায়। আবহাওয়াটা কিন্তু মোটেও তেমন একটা ভালো ছিল না।
যেকোনো সময় হঠাৎ করে বৃষ্টি আবার হঠাৎ করে রোদের দেখা যায়।


DSC_0244_edited.jpg


যাইহোক বাইরে বেরোনোর সময় আমি আমার ছাতাটি সঙ্গে নিয়ে নিয়েছিলাম। কারণ বৃষ্টির কোন ভরসা নেই। যেকোনো সময় হঠাৎ করে বৃষ্টি চলে আসতে পারে। আর সব থেকে বড় কারণ হলো আমার সঙ্গে আমার ক্যামেরাটি রয়েছে। বৃষ্টির জলে ক্যামেরা বেশিরভাগ নষ্ট হয়ে যায়। তাই আমি মনে করে আগে থেকেই ছাতাটি নিয়ে নিয়েছিলাম।


DSC_0250_edited.jpg


তো হঠাৎ করে দাদা বলল যে চল আজ আমরা কুমেদপুর জংশন থেকে ঘুরে আসি। ওখানের চারিপাশের এলাকাটা গাছপালায় ভর্তি এবং সবুজে ভরা। তাই দাদার কথা মত আমরা সবাই ট্রেনের টিকিট কেটে নিলাম। যাইহোক ট্রেনের জন্য আমরা সবাই অপেক্ষা করতে লাগলাম। ট্রেন আসা মাত্র আমরা সবাই ট্রেনে একটা সাইড বেছে নিলাম।


DSC_0251_edited.jpg


আমি অবশ্য ট্রেনের দরজার পাশে একটা জায়গায় দাঁড়িয়ে রইলাম। কারণ ট্রেনে যাওয়ার সময় রেললাইনের দুপাশের দৃশ্য আমার খুব ভালো লাগে। আমি আমার ক্যামেরাটি ব্যাগ থেকে বের করে হাতে নিয়ে নিলাম। কারণ যে কোন সময় একটা ভালো দৃশ্য ছবি দেখলে আমি সেটি ক্যামেরাবন্দি করি।


DSC_0353_edited.jpg


আসলে ঘরের বাইরে বেরোলে পৃথিবীতে অনেক কিছুই দেখার আছে। আমরা অবশ্য আমাদের কাছের সৌন্দর্য না খুঁজে দূরের সৌন্দর্য দেখতে ব্যস্ত। আমাদের আশেপাশে যদি এত সুন্দর সুন্দর জায়গা রয়েছে তা আমরা অনেকেই জানিনা। যাওয়ার কিছুক্ষণ পর ঝিরঝির করে বৃষ্টি শুরু হল। আমি তাই দরজার কাছ থেকে একটু দূরে সরে আসলাম।


DSC_0354_edited.jpg


আসলে বর্ষাকালের এই সময়টিতে লোকজন পদ্ম ফুলের চাষ করে। এই পদ্মফুল আমাদের ভারতবর্ষে প্রায় সব পুজোতেই ব্যবহার করা হয়। তাই এই ভারতবর্ষে এই পদ্ম ফুলের চাহিদা ব্যাপক। এছাড়াও বিভিন্ন জায়গায় পানি ফলের চাষও দেখা যায়। পানিফল আমার একটি প্রিয় ফল। আসলে এটিকে ফল না সবজি বলে এটা আমার সঠিক জানা নেই।


DSC_0358_edited.jpg


লাইনের দু'পাশে সবুজ দৃশ্য সত্যিই মনোমুগ্ধকর। কোথাও বড় বড় উলুবনের গাছ দেখা যায়। একদল বাচ্চা এই জলে নেমে বিভিন্ন ধরনের মাছ শিকার করে। যদিও তাদের সামান্য টুকু ভয় নেই। তারা অনেকেই এই জলের ভিতর আবার খেলা করছিল। আসলে এই বর্ষার ভিজে খেলা করতে সবারই খুব ভালো লাগে।


DSC_0384_edited.jpg



রেল লাইনের পাশের রাস্তা দিয়ে আমি দেখলাম একটি ছেলে সাইকেল নিয়ে বেড়াচ্ছে। আসলে ছেলেটিকে দেখে আমার ছোটবেলার কথা মনে পড়ে গেল। প্রথম দিকে আমরা যখন সাইকেল চালানো শিখতাম তখন সাইকেলের সিটে বসে প্যাডেল হাতে পেতাম না। তাই আমরা এভাবে দু রডের মাঝখানে পা ঢুকিয়ে সাইকেল চালানোর চেষ্টা করতাম। আসলে প্রথম অবস্থাতেই আমি এই ভাবেই সাইকেল চালানো শিখেছিলাম।


DSC_0387_edited.jpg


এছাড়াও দূরে আমি একদল কৃষককে গরু দিয়ে চাষ করতে দেখেছিলাম। আসলে বর্তমানে বিভিন্ন প্রযুক্তির ফলে গরু দিয়ে চাষ করা প্রায় একদম কমে গেছে। কিন্তু আমার বাবার মুখে শোনা কথা যে গরু দিয়ে চাষ করলে নাকি জমি উর্বর হয় এবং ভালো ফসল ফলে।


DSC_0400_edited.jpg


এছাড়াও লাইনের পাশ দিয়ে যাওয়ার সময় আমি বিভিন্ন পাখির ছবি তুলতে লাগলাম। আসলে এভাবে চলন্ত ট্রেন থেকে ছবি তোলা খুবই কঠিন। অস্থির জায়গায় বসে ছবি তোলার যতটা সহজ তার থেকে চলন্ত জিনিস থেকে ছবি তোলা কয়েকশ গুণ বেশি কঠিন।


DSC_0420_edited.jpg

ক্যামেরা পরিচিতি : NIKON
ক্যামেরা মডেল : Nikon D5200
ক্যামেরা লেংথ : 170 mm



আশাকরি আজকের এই ফটোগ্রাফিক পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। আর ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 last year 

আপনার ক্যামেরায় বন্দি করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ। আসলেই আমাদের চারপাশে যে সৌন্দর্য আছে সেগুলো না খুঁজে আমরা দূরের সৌন্দর্য খুঁজতে ব্যাকুল। কিন্তু একটু মনের চোখ দিয়ে খুঁজলেই আসল সৌন্দর্যগুলো খুঁজে পাই।

 last year 

আপনার সুন্দর এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লাগলো।

 last year 

প্রকৃতির সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুবি ভালো লেগেছে। অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো।

 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপলব্ধি করা সত্যিই ভালো লাগে । ট্রেনে করে আপনারা দারুন ঘুরে বেড়িয়েছেন । অপরূপ সুন্দর প্রকৃতির কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ।আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে মাঠে গরু চরানোর
দৃশ্য । চমৎকার একটা দৃশ্য । সত্যি বেশ ভাল ছিল আপনার ফটোগ্রাফি গুলো ।ধন্যবাদ।

 last year 

আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। যেখানে গ্রামীণ পরিবেশের অনেক সুন্দর সুন্দর দৃশ্য শোভা পেয়েছে। এই অপরূপ দৃশ্য গুলো আমি খুবই পছন্দ করে থাকি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29