বড় মায়ের প্রসাদ।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ11 months ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আমি আমার জীবনে ঘটে যাওয়া একটা ঘটনা আপনাদের সাথে শেয়ার করবো। আশাকরি আপনাদের ভালো লাগবে।


IMG_20230909_140948_edited.jpg


আসলে মানুষের কপালে কখন কি ঘটে যায় কেউ কখনো বুঝতে পারে না। যাইহোক ছুটির দিনে আমি একটু বাইরে মার্কেট করতে বেরিয়েছিলাম। আসলে এটাকে মার্কেট বলে না। আমি একটা আয়না কিনতে গিয়েছিলাম। আসলে আমার গিন্নির অনেক দিনের ইচ্ছা তার একটি বড় আয়নার প্রয়োজন। আর তাই গিন্নির আবদার পূরণ করতে আমি চলে গেলাম আমাদের পার্শ্ববর্তী একটি বড় বাজারে। আসলে আয়না কেনার আগে আমি একটু বেশি যাচাই-বাছাই করে নিলাম কোন দোকানে কি রকম দাম।

IMG_20230909_140840_edited.jpg


আসলে আমার বাড়ি থেকে বের হতে একটু দুপুর হয়ে গিয়েছিল। এছাড়াও প্রথমে আমি একটি হার্ডবোর্ডের দোকানে গিয়ে হার্ডবোর্ডের দামের দরাদরি করছিলাম। তারপর আমার মনের মত হার্ডবোর্ড পেয়ে এবং দাম ঠিকঠাক করে আমি উনার কাছে জিজ্ঞাসা করলাম যে এখানে আশেপাশে কোথাও আয়নার দোকান আছে কিনা। উনি তখন আমাকে একটি কাচের দোকানের সন্ধান দিলেন। আমি ওনার কথামতো সেই দোকানে গিয়ে হাজির হলাম।


IMG_20230909_140918.jpg


আসলে দোকানটা একটা পুরনো বাড়ির নিচে অবস্থিত। কারণ দোকানের চারিদিক দেখলেই বোঝা যাচ্ছে যে এই বাড়িটি অনেক পুরাতন একটি বাড়ি। তখন আমি ওই দোকানদার কাকুকে জিজ্ঞাসা করলাম যে আপনার কাছে আয়নার কাচ আছে কিনা। তখন উনি আমাকে বিভিন্ন ধরনের আয়না দেখাতে লাগলেন এবং আমি আমার মনের মত দামের আয়নাও পেয়ে গেলাম।


IMG_20230909_140926_edited.jpg


আসলে উনার দোকানের সব স্টাফ গুলো ততক্ষণে দুপুরে খাবার জন্য বাড়িতে চলে গেছে। এদিকে তো আমি এক বিপদে পড়লাম কারণ দুপুর বেলায় আমি যদি আয়না নিয়ে যেতে না পারি তাহলে আমাকে পুরো বিকেল অব্দি অপেক্ষা করতে হবে। তাই কি করবো বুঝে না উঠতে পেরে তখন দোকানদার দাদা আমাকে জিজ্ঞাসা করল যে দাদা আপনি দুপুরে কিছু খেয়েছেন। তখন আমি দোকানদার তাদেরকে বললাম না। আমি কোন কিছু খাইনি কিন্তু যে কোন একটা দোকান থেকে আমি খাবার খেয়ে নেব।



IMG_20230909_140954_edited.jpg


IMG_20230909_141000_edited.jpg


তখন দোকানদার দাদা আমাকে বললেন যে পাশে বড় মা অর্থাৎ কালী মায়ের মন্দির রয়েছে সেখানে আজ বড় পুজো হয়েছে। আর সেখানে একটু পরে মায়ের প্রসাদ অর্থাৎ খিচুড়ি দেবে। আপনি সেখানে গিয়ে খিচুড়ি খেতে পারবেন। কারণ আমাদের এই এলাকায় এই বড় মায়ের অর্থাৎ কালী মায়ের অনেক নাম ডাক রয়েছে। আসলে আমি কথাটি শুনে আর নিজেকে ধরে রাখতে পারলাম না। কারণ আমি যে কোন মায়ের প্রসাদ খেতে খুবই ভালোবাসি।


IMG_20230909_141041.jpg


IMG_20230909_141221.jpg



আর আজ আমার ভাগ্যে বড় মায়ের প্রসাদ লেখা ছিল। তাই আমি আর দেরি না করে দ্রুত চলে গেলাম সেই মায়ের মন্দিরের দিকে। আসলে সেখানে গিয়ে দেখি বড় লম্বা এক লাইন। সবাই লাইনে দাঁড়িয়ে একে একে মায়ের প্রসাদ গ্রহণ করছিল। তাই আমি কোন অসৎ উপায় অবলম্বন না করে একদম লাইনের শেষে গিয়ে দাঁড়ালাম। এরপর প্রায় কুড়ি মিনিট পর আমি প্রসাদ হাতে পেলাম। আসলে ঠাকুরের প্রসাদ পাওয়া কিন্তু একটা ভাগ্যের ব্যাপার। আর ঠাকুরের প্রসাদ কখনোই খেতে খারাপ হয় না। এরপর আমি প্রসাদ খেয়ে গঙ্গার পাড়ে বসে রইলাম এবং প্রায় তিন ঘন্টা অপেক্ষার পর আমি আয়না কিনে বাড়িতে ফিরলাম

ক্যামেরা পরিচিতি : HUAWEI
ক্যামেরা মডেল : BKK-AL 10
ক্যামেরা লেংথ : 3 mm
তারিখ : 09/09/2023



আশাকরি আজকের পোস্টি আপনাদের সবার খুব ভালো লেগেছে। ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।



তো দেখা হবে পরবর্তী পোস্টে। ততক্ষণ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

11-20-04-359_512.gif

সবাইকে ধন্যবাদ।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 11 months ago 

আসলে কখন কার ভাগ্যে কি লেখা থাকে তা কখনো বলা যায় না। আপনি নিশ্চয় ভাগ্যবান আপনার ভাগ্যে বড় মায়ের প্রসাদ জুড়লো। আপনি লাইনে দাঁড়িয়ে প্রসাদ গ্রহণ করেছেন জেনে খুশি হলাম। আপনার পুরো পোস্ট পড়ে খুব ভালো লাগলো দাদা‌‌। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45