অনু-কবিতা :- ৯৮

in আমার বাংলা ব্লগlast month

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আমি আমার লেখা আর একটি অনু-কবিতা আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


image.png



সোর্স


আসলে এই পৃথিবীতে কিছু কিছু মানুষ আছে যারা সব সময় মানুষকে কষ্ট দিয়ে অনেক বেশি সুখে শান্তিতে থাকতে পারে। তারা সব সময় ভালোবাসার নামে অভিনয় করে অন্যকে কষ্ট দিয়ে মজা পায়। আর এসব লোকেরা কখনো প্রকৃত ভালবাসার লোক হতে পারেনা। আসলে আমরা আরেকটা জিনিস সবসময় লক্ষ্য করে দেখেছি যে এইসব মানুষরা যেসব মানুষদেরকে ছলনা করে ভালোবাসে তারা কিন্তু কখনোই খারাপ মানুষ হয় না। কেননা এসব খারাপ মানুষদেরকে যারা ভালবাসে তারা সবসময় মন থেকে ভালোবাসে। আর এসব মানুষদের ভিতরে কখনো কোন ধরনের ছলনা থাকে না। কিন্তু এই খারাপ মানুষগুলো যখন ভালোবাসা নিয়ে এসব ভালো মানুষদের সাথে বিভিন্ন ধরনের ছলনা করে ঘোরাতে থাকে। তখন এসব মানুষগুলো দিশেহারা হয়ে যায়। কেননা তাদের ভালবাসায় কখনো কোন কমতি ছিল না।


আসলে এভাবে ঘুরিয়ে ফিরিয়ে এসব ভালো মানুষগুলোর মন ভেঙ্গে তারা যেন এক স্বর্গীয় সুখ লাভ করে। আসলে এইসব মানুষদের জন্য বর্তমান সময়ে ভালোবাসা এত ঘৃণিত। কেননা ভালো মানুষের কপালে কখনো ভালো মানুষ জোটে না। আর এজন্য তারা সবসময় চারিদিকে ঘোরাফেরা করে যে কি করে এইসব ভালো মানুষদেরকে কষ্ট দিতে পারে। আসলে আমার মনে হয় যে এই পৃথিবীতে আপনি একটা মানুষকে যে কোনভাবে কষ্ট দেন না কেন কিন্তু ভালোবাসা দিয়ে কোন মানুষকে কখনো কষ্ট দেবেন না। কারণ একটা মানুষ সব থেকে কষ্ট ভালবেসে পায়। আর একটা মানুষ একটা মানুষকে ভালোবাসে একটা সুন্দর সংসার তৈরি করার জন্য। আমি যদি আপনাকে মন দিয়ে ভালবাসতে পারি তাহলে আমি আমার মনের সকল ব্যথা এবং সুখ আপনার সাথে শেয়ার করতে পারি। কিন্তু যদি আপনি আমার দুর্বল মনের কথা জেনে নিয়ে আমার ক্ষতি করেন তাহলে সেটি কিন্তু ভালোবাসার বহির্ভূত।


আসলে এইসব মানুষেরা কখনো ভালো হতে পারে না। কেননা তারা যেখানেই যাক না কেন তারা সবসময় মানুষদেরকে কষ্ট দিয়ে অনেক বেশি সুখ শান্তি লাভ করে। আসলে এইসব মানুষগুলো কখনো ভালোবাসার যোগ্য নয়। আর আমাদের সবসময় সাবধান থাকতে হবে এসব মানুষ থেকে। কেননা আমরা যদি সাবধান না হয়ে এসব মানুষদেরকে একবার ভালোবেসে ফেলি তাহলে আমাদের সেখান থেকেই জীবনের কষ্ট শুরু হবে এবং এই কষ্টের কোন সীমা থাকবে না। আসলে আমরা যদি মানুষকে প্রকৃত ভালবাসতে পারি আমরা তাহলে সেখানে স্বর্গীয় সুখ লাভ করতে পারি। আসলে ভালোবাসার মাধ্যমে দুটি মানুষের মন যখন এক হয়ে যায় তখন এই পৃথিবীর সবকিছুই তাদের কাছে অনেক বেশি ভালো লাগে। আর এই জন্য এই পৃথিবীতে যারা ভালোবেসে অন্যের মন নিয়ে খেলা করে তাদের মত খারাপ লোক হয়তোবা এই পৃথিবীতে একটিও নেই।


✠ ০১ ✠


অবেলায় তুমি কোথায় চলে গেলে,
দেখা দিলে না তুমি আমার সাথে।
তোমার খোঁজে আমি পাগল হলাম,
মরুভূমি দেখি আমি এই দুই চোখে।


কষ্ট দিয়ে তুমি আমার থেকে দূরে,
কিভাবে থাকতে পারো তা জানি না।
পাষাণী বন্ধু তুমি আমায় কাঁদালে,
তোমায় ভালোবেসে ভুলতে পারিনা।


প্রথম ভালবাসায় তুমি বলে দিতে পারতে,
তুমি আমাকে কখনো ভালোবাসোনা।
কেন মন নিয়ে খেলা করলে তুমি,
তোমায় ছাড়া যে আর থাকতে পারিনা।


✠ ০২ ✠


ভালোবাসা নিয়ে ছলনা কেন কর,
মানুষকে কষ্ট দিয়ে তুমি কি পাও।
মানুষের মন তো আর পাথর নহে,
কষ্ট দিয়ে দূরে বসে কি সুখ পাও।


হয়তোবা প্রয়োজনগুলো গেল ফুরিয়ে,
তাইতো তুমি দূরে সরিয়ে দিলে আমায়।
তোমাকে তো আমি আর ভুলতে পারিনা,
কারণ ভালোবাসায় ছিল না কোন ছলনা।


ভালো যদি কখনও নাইবা বাসো,
তাহলে কেন কাছে ডেকেছো আমায়।
তোমার এই ছলনাময়ী রূপ আমি ,
দেখতে চাই না কখনো জীবনে আর।


আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

সবাইকে ধন্যবাদ।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার মাতৃভাষা হলো বাংলা। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59073.90
ETH 2519.51
USDT 1.00
SBD 2.48