দেশপ্রেমী।

in আমার বাংলা ব্লগlast month

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ? আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। আসলে আজ দেশপ্রেমী সম্পর্কে আমার কিছু কথা আপনাদের সাথে শেয়ার করছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


image.png



সোর্স


যারা সব সময় দেশের জন্য কাজ করে এবং দেশের জন্য জীবন দিতে প্রস্তুত তারাই কিন্তু প্রকৃত দেশপ্রেমী। আসলে আমরা যে দেশেতে জন্মগ্রহণ করেছি সেই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের সকলের দায়িত্ব এবং কর্তব্য। আসলে দেশ হলো আমাদের মায়ের সমান। মা যেমন আমাদেরকে ছোটবেলা থেকে লালন পালন করে বড় করে তোলে। তেমনি দেশ আমাদের জন্য অনেক কিছু করে। আর এজন্য আমরা সব সময় নিজেদের দেশকে মায়ের সাথে তুলনা করি। শুধুমাত্র একজন দেশের নাগরিক হিসেবে যদি আমরা নিজেদের জন্য সব সময় কাজ করি এবং দেশের জন্য কখনো কোন ধরনের ভাবনা চিন্তা না করি তাহলে আমরা কখনো একজন প্রকৃত দেশপ্রেমী হয়ে উঠতে পারবো না। আর যারা দেশকে অবহেলা করে তাদের মত খারাপ লোক আর একটিও হতে পারে না।


এই পৃথিবীতে প্রত্যেকটা দেশের লোক তার নিজের দেশের জন্য সব সময় কাজ করে এবং কি করে নিজের দেশকে সারা পৃথিবীর মধ্যে উঁচু স্থানে রাখা যায় সেজন্য সবসময় চেষ্টা করে। কেননা তারা তাদের দেশকে অন্য সবকিছু থেকে আগে ভালবাসে। আসলে দেশের যাতে করে কোন ক্ষয়ক্ষতি না হয় এজন্য উন্নত দেশের লোকজন গুলো সব সময় চেষ্টা করে। আসলে উন্নত দেশগুলোর উন্নত হওয়ার প্রধান কারণগুলো হল তার দেশপ্রেমী নাগরিকদের জন্য। আসলে আমরা যদি আমাদের নিজের দেশকে সত্যিকার অর্থে ভালবেসে থাকি তাহলে আমরা সবসময় দেশের জন্য জীবন দিতে প্রস্তুত থাকবো। আর আমরা কখনো চাইবো না যে আমাদের দেশে অন্যান্য সকল দেশের কাছে ছোট হোক এবং অন্যান্য দেশ আমাদের দেশকে শাসন করুক। আসলে এই পৃথিবীতে যে নিজের দেশকে ভালোবাসে না সে নিজের মাকেও হয়তোবা ভালোবাসে না।


আসলে এই পৃথিবীতে খুবই অল্প সংখ্যক কিছু লোক রয়েছে যারা সবসময় দেশের উন্নতির জন্য চেষ্টা করে। এছাড়াও বহু গুণী ব্যক্তিরা ছিলেন যারা কিনা দেশের জন্য লড়াই করেছেন এবং দেশের স্বাধীনতা অর্জনের জন্য তার জীবন পর্যন্ত উৎসর্গ করেছেন। আসলে এইসব ব্যক্তিরা সবসময় নিজেদের দেশকে উঁচু স্থানে রাখার জন্য চেষ্টা করেছেন এবং এই দেশকে যাতে করে কোন বাইরের লোক শাসন করতে না পারে এজন্য তারা বাইরের লোকেদের সঙ্গে যুদ্ধ করেছেন। আসলে এখানে আমরা নেতাজির কথা স্মরণ করতে পারি। যে ব্যক্তি আমাদের দেশের জন্য প্রাণপণ লড়াই করেছেন এবং দেশকে একটা সুন্দর জায়গায় নিয়ে এসেছেন। আসলে আমরা এসব ব্যক্তিকে দেখে অনুপ্রাণিত হয়ে যদি দেশের জন্য সব সময় কাজ করি এবং দেশের মানুষকে বিভিন্নভাবে সাহায্য করি তাহলে আমাদের দেশ কখনো পিছনের দিকে পড়ে থাকবে না।


কেননা এ দেশ শুধুমাত্র আমাদের একাদের নয়। এ দেশ আমার আপনার সবার। আর এই জন্য এই দেশের প্রতি আমার যেমন অধিকার আছে তেমনি আপনাদের সকলের সমান অধিকার রয়েছে। দেশের অধিকারের ক্ষেত্রে কখনো ধনী গরিব আলাদাভাবে বিচার করা হয় না। কারণ দেশের কাছে ধনী-গরিব সবাই সমান। আর এজন্য আমরা সব সময় চেষ্টা করবো যে যাতে করে আমরা সঠিক জ্ঞান অর্জন করে দেশের জন্য কিছু করতে পারি এবং দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারি। আসলে আমরা যখন আমাদের নিজেদের দেশকে পৃথিবীর বুকে মাথা উঁচু করে ধরতে পারবো তখন অন্যান্য দেশ আমাদের দেশকে দেখে সম্মান করবে এবং দেশের ক্ষতি করতে কখনও দ্বিতীয়বার চিন্তা করবে না। আসলে এভাবে আমরা একজন প্রকৃত দেশপ্রেমী হয়ে উঠতে পারি।


আশাকরি আজকের এই পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। আর ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।



সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী পোস্টে।



11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। আমার ভাষা হলো বাংলা। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 last month 

দেশপ্রেমী নিয়ে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। আপনি ঠিকেই বলেছেন, দেশেটা সবার। সাংবিধানিক ভাবে আমাদের অদিকার সবার সমান। বৈষম্য নেই। কিন্তু বাস্তবতা ভিন্ন। আমাদের সবার উচিত অধিকার সচেতন হওয়া। দেশের জন্য ভালো কিছু করা।আসুন সবাই দেশপ্রমী হই এবং বৈষম্যহীন দেশ গড়তে এগিয়ে আসি। পোস্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57912.63
ETH 2348.79
USDT 1.00
SBD 2.37