এলোমেলো কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি পর্ব -৬৬

in আমার বাংলা ব্লগlast month

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ? আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। আজ আমি আবারও আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


1000000358.jpg


আসলে মাঝে মাঝে জ্যোৎস্না রাতের কিছু ছবি আমাদের মনকে কেড়ে নেয়। যদিও শহরে জীবনে আমরা এই জ্যোৎস্না রাতটাকে সম্পূর্ণ উপভোগ করতে কখনোই পারি না। আসলে শহর অঞ্চলে এই জ্যোৎস্না রাতের পরিপূর্ণ অর্থ আমরা বুঝতে পারি না। আসলে শহর অঞ্চলে কৃত্রিম আলোর কাছে জ্যোৎস্নার আলো হয়তোবা প্রবেশ করতে পারে না। আসলে এই জীবনে যারা গ্রাম অঞ্চলের দিকে বসবাস করে তারা জ্যোৎস্নার প্রকৃত আনন্দটা উপভোগ করতে পারে।


1000000369.jpg


আসলে গ্রামের মাঝে থাকাকালীন অবস্থায় আমি গ্রামের প্রতিটা সৌন্দর্যকে সম্পূর্ণ উপভোগ করি। বিশেষ করে দিন থেকে শুরু করে একদম রাত অব্দি পুরোটা সৌন্দর্যকে একদম সেকেন্ড সেকেন্ডে উপভোগ করতে চেষ্টা করি। আসলে এই পৃথিবীতে যারা গ্রাম অঞ্চলের দিকে জন্মগ্রহণ করেছে হয়তোবা শহরের আধুনিকতা থেকে অনেক পিছিয়ে। কিন্তু তারা প্রকৃতির যে সৌন্দর্য সেই সৌন্দর্যটাকে সম্পূর্ণরূপে উপভোগ করতে পারে সব সময়।


1000000370.jpg


রাতের বেলায় জ্যোৎস্নার আলোতে আজ আমি কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। যদিও এগুলো আমার সব মোবাইলের ক্যামেরা দিয়ে তোলা ছবি। আসলে মোবাইল ফোন দিয়ে তেমন একটা ভালো ছবি হয়তোবা আমি তুলতে পারি না। কিন্তু তবুও চেষ্টা করি যে প্রতিটা দৃশ্যকে আপনাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আসলে যে জিনিসটা আমি উপভোগ করছি সেই জিনিসটাকে আপনাদেরও উপভোগ করার জন্য স্মৃতি হিসেবে আপনাদের মাঝে বিভিন্ন ছবি শেয়ার করি।


1000000372.jpg


আসলে রাতের বেলায় যখন গ্রামের রাস্তা দিয়ে হেঁটে চলেছি তখন আকাশের চাঁদ মামা কেমন যেন আমায় ডেকে ডেকে তার ফটোগ্রাফি করার জন্য বলছিল। আসলে আমার তো আবার দয়ার শরীর তাই আমি তার অনুরোধকে ফেলতে পারলাম না। তাইতো যথাসম্ভব তার অনুরোধ রেখে তার কতগুলো আমি ফটোগ্রাফি করলাম। আসলে আমি যখন আমার জায়গাটা পরিবর্তন করি তখন চাঁদকেকে আরেকটু অন্যরকম মনে হয় আমার কাছে। কারণ এক একটা পরিবেশে চাঁদকে এক এক রকম মনে হয়।


1000000373.jpg


আসলে রাতের বেলায় ছবি তুলতে একটু বেশিই কষ্ট হয়। কেননা একটা ছবি তুলতে হলে প্রথমে সেই সাবজেক্টটির উপর ফোকাস করতে হয়। যদিও অন্ধকারের মাঝে ঠিকঠাকভাবে ফোকাস করা যায় না তাই আমাকে একই ধরনের ছবি অনেকগুলো তুলতে হচ্ছিল বিভিন্ন অ্যাঙ্গেল থেকে। আসলে প্রায় পাঁচটা থেকে ছয়টা ছবির ভিতরে যে ছবিটা ভালো হচ্ছিল সেই ছবিটা গ্যালারিতে রেখে দিয়েছিলাম।


1000000366.jpg


আসলে আজকের রাতের প্রতিটা ছবি আমার নিজের কাছে কিন্তু অনেক বেশি ভালো লেগেছে। আর আপনাদের কাছে কেমন লেগেছে সেটি জানার জন্য অবশ্যই আপনারা আমার পোস্টটিতে কমেন্ট করবেন। আসলে আপনাদের ভাল লাগাতে পারলে আমারও সত্যি খুব ভালো লাগে। তাইতো আমি যথাযথ চেষ্টা করি আপনাদের ভাল লাগানোর জন্য। আসলে এরকম জ্যোৎস্না রাতে প্রিয় মানুষগুলোর কথা আমাদের সত্যিই খুব মনে পড়ে।

ক্যামেরা পরিচিতি : Motorola
ক্যামেরা মডেল : Motorola edge 50 pro
ক্যামেরা লেংথ : 5.89 mm



আশাকরি আজকের এই ফটোগ্রাফিক পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। আর ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 last month 

শহরের বাসা বাড়িতে সারারাত ইলেকট্রিক লাইট জ্জ্বলে সেখানে আপনি জ‍্যোৎস্না টা কখনোই উপভোগ করতে পারবেন না। এর জন্য দরকার গ্রামের নিরিবিলি সুন্দর শান্ত পরিবেশ। বাইরে বসে দেখবেন জ‍্যোৎস্না। তাল গাছের উপর কী চমৎকার চাঁদ আহ সুন্দর লাগছে। দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো দাদা। মূহূর্ত টা অসাধারণ ছিল।

 last month 

এলোমেলো কিছু চমৎকার ফটোগ্রাফি আজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ছবি গুলো অনেক দারুন লাগছে।খুব সুন্দর বর্ননা দিয়ে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনি বরাবরই খুবই চমৎকার ফটোগ্রাফি করেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলা আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। সব মিলিয়ে খুবই সুন্দর। এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

রাতের বেলায় গাছের ফাঁকে চাঁদকে দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এরকম দৃশ্য আমাকে এসব থেকে বেশি মুগ্ধ করে থাকে। আপনি আজকে রাতের বেশ কিছু সৌন্দর্যের ফটোগ্রাফি শেয়ার করেছেন, যেগুলো দেখে সত্যি জাস্ট মুগ্ধ হয়েছি আমি। গাছ ফাঁকে ফাঁকে চাঁদটাকে দেখতে অনেক সুন্দর লাগতেছে। সবগুলো ফটোগ্রাফির মধ্যেই এরকম দৃশ্য রয়েছে। সত্যি দাদা খুব দারুণভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো করেছেন। এরকম সুন্দর ফটোগ্রাফি সব সময় দেখতে চাই।

 last month 

রাতের বেলায় এরকম সুন্দর প্রকৃতি দেখতে অনেক বেশি ভালো লাগে। আমিতো মাঝে মাঝেই রাতে বাহিরে গিয়ে থাকি ভালো সময় কাটানোর জন্য। খোলা আকাশের নিচে যখন গাছের ফাঁকে ফাঁকে সুন্দর এই চাঁদটাকে দেখা যায়, তখন মনটাও অনেক বেশি ভালো হয়ে যায়। চাঁদের সৌন্দর্য যেন আরো দ্বিগুণ গুন বেড়ে যায় গাছের ফাঁকে থাকলে। আর আপনি ওরকম সুন্দর দৃশ্যের এই ফটোগ্রাফি গুলো করেছেন দেখে ভালো লেগেছে। সত্যি দাদা আপনার জন্য ফটোগ্রাফি গুলো ছিল জাস্ট অসাধারণ।

 last month 

অনেক ভালো লেগেছে দাদা, রাতের বেলায় জোসনার আলোয় সৌন্দর্যটা দারুন ভাবে ফুটে উঠেছে সত্যি প্রশংসা নিও শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনার ফটোগ্রাফি পোস্ট প্রতিনিয়ত আমার কাছে অনেক আকর্ষণীয়।
যেমন ভিন্ন ভিন্ন সৌন্দর্য উপভোগ করতে পারি তেমন ভালো ফটোগ্রাফি করার জন্য আইডিয়া খুঁজে বের করতে পারি।
আজকের ফটোগ্রাফি পোস্ট থেকে দারুণ সব সৌন্দর্য উপভোগ করলাম বিশেষ করে প্রথম দ্বিতীয় এবং পঞ্চম নম্বর ফটো সবথেকে বেশি ভালো লেগেছে।

 last month 

ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর হয়েছে দাদা। আপনার ফটোগ্রাফি আমার ভীষণ ভালো লাগে। আপনি গ্রামে থাকা কালীন রাতের বেলায় খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আশা করি দাদা ভালো আছেন? চাঁদনী রাতের সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আসলে এমন চাঁদনী রাতে বাইরে সময় কাটানোর অনুভূতি বেশ দারুন হয়ে থাকে। চাঁদনী রাতে প্রাকৃতিক সৌন্দর্য বেশ অসাধারণ। ধন্যবাদ আপনাকে এতো চমৎকার ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69