সিকিম ভ্রমণ। পর্ব : ০৪

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগ পরিবারের সবাই ? আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। অনেক দিন আমি কোনো পোষ্ট করতে পারিনি। এজন্য আমি খুবই দুঃখিত। আজ আমি সিকিম ভ্রমণের চতুর্থ পর্ব আপনাদের সাথে শেয়ার করবো। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।



তো আমারা সকাল সকাল উঠে গেলাম। যদিও আমাদের কারো এতো ঠান্ডার ভিতর উঠতে ইচ্ছা করছিল না। পাহাড়ে ভ্রমণের এই অভিজ্ঞতা তো আমার কোনো দিনও ছিল না তাই আমার শরীরটা খুব দুর্বল হয়ে গেছিল। তাই সকালে আমি একটা স্যালাইন কিনে খেলাম এবং একটা কেক খেয়ে আমি বমির ওষুধটা খেলাম। কারণ এই আঁকাবাঁকা পাহাড়ি রাস্তায় মাথা বনবন করে ঘোরে অনেকের।


বাইরের আবহাওয়া ভীষণ ঠান্ডা। ও আমি তো বলতেই ভুলে গেছি যে আমার সিকিমের কোথায় এসে আমরা রাত কাটিয়েছি। আমরা সিকিমের গ্যাংটক শহরে প্রথম এসেছি। এই শহরটি পাহাড়ের চূড়ায় অবস্থিত।

IMG_20210105_062718.jpg

আমরা যে হোটেলে ছিলাম।

ক্যামেরা পরিচিতি : Xiaomi
ক্যামেরা মডেল : Redmi Note 8 Pro
ক্যামেরা লেংথ : 5 mm
তারিখ : 05/01/2021



সিকিমের প্রায় সব হোটেল খুব সুন্দর। আমরা যে রুমটিতে ছিলাম সেটি কিন্তু দুই তালার উপর ছিল। কিন্তু আমাদের রুমের বারান্দার সামনে দিয়ে রাস্তা চলে গেছে। অর্থাৎ রাস্তার নিচে আরো এক ফ্লোর ছিল। ব্যাপারটা আমার কাছে খুবই মজার লেগেছে।


সকালের হালকা খাবার খেয়ে আমরা বেরিয়ে পড়লাম। কারণ সারা দিন আমাদের অনেক জার্নি করতে হবে।

IMG_20210105_103719.jpg

রাস্তাগুলো খুবই পরিষ্কার।

ক্যামেরা পরিচিতি : Xiaomi
ক্যামেরা মডেল : Redmi Note 8 Pro
ক্যামেরা লেংথ : 5 mm
তারিখ : 05/01/2021



ভাইরে ভাই সিকিমের সৌন্দর্যের কোনো তুলনাই হয় না। কোথাও একটু ময়লা আবর্জনা নেই। সিকিমে যদি কেউ বাইরে বসে সিগারেট বা রাস্তায় কেউ যদি থুতু বা কোনো আবর্জনা ফেলে তাহলে তার সাথে সাথে পাঁচশত টাকা জরিমানা। এটা আমার খুব ভালো লেগেছে।

IMG_20210105_104524.jpg

খুবই দূর্গম রাস্তা।

ক্যামেরা পরিচিতি : Xiaomi
ক্যামেরা মডেল : Redmi Note 8 Pro
ক্যামেরা লেংথ : 5 mm
তারিখ : 05/01/2021



গাড়ি নিয়ে বের হবার পর চারিদিকের সবুজ পাহাড়ের সৌন্দর্য যেন আমায় মুগ্ধ করেছে। সত্যিই সে এক অপরূপ দৃশ্য।


পাহাড়ি এই দৃশ্য আর হিমেল কনকনে ঠান্ডা হওয়া যেন সবার মনে নেশা লাগিয়ে দিয়েছে।

IMG_20210105_104514.jpg

ভয়কে করবো জয়।

ক্যামেরা পরিচিতি : Xiaomi
ক্যামেরা মডেল : Redmi Note 8 Pro
ক্যামেরা লেংথ : 5 mm
তারিখ : 05/01/2021



পাহাড়ের বুক অনেক কঠিন। কারণ পাহাড়ের চারিদিকে শুধু বড়ো বড়ো পাথর। এই কঠিন পাথরের বুক চিরে জন্ম নেয় সবুজ বন।

IMG_20210105_101934.jpg

পাহাড়ের উপরের বরফগলা জল নিচে নেমে আসছে।

ক্যামেরা পরিচিতি : Xiaomi
ক্যামেরা মডেল : Redmi Note 8 Pro
ক্যামেরা লেংথ : 5 mm
তারিখ : 05/01/2021



পাহাড়ের নীচে তাকালে যেন মনের ভিতর একটা অজানা ভয় এসে বার বার বলে, তুই যদি এখন থেকে নিচে পড়ে যাস তাহলে তোর কি হবে। কারণ রাস্তা দিয়ে নিচে তাকালে কোনো কিছুই দেখা যায় না। মনে হয় আমরা যেন আকাশের মেঘের ফাঁক দিয়ে নিচের দিকে উঁকি মারছি।

IMG_1858.JPG

দূরের পাহাড় হাতছানি দিয়ে ডাকছে।

ক্যামেরা পরিচিতি : Xiaomi
ক্যামেরা মডেল : Redmi Note 8 Pro
ক্যামেরা লেংথ : 5 mm
তারিখ : 05/01/2021



আমার কিন্তু দক্ষিণ সিকিমে ঘুরতে এসেছি। প্রথমে আমরা টিমিটি চায়ের বাগানে ঘুরতে এসেছি। এই টিমিটি চায়ের বাগান অন্য আর একটা পাহাড়ের শীর্ষে অবস্থিত। সিকিমে অনেক বড় বড় পাহাড় রয়েছে। এক একটা পাহাড়ের চূড়ায় এক একটা দৃশ্য। তাই আমাদের এক একটা দৃশ্য দেখতে হলে এক একটা পাহাড়ের শীর্ষে যেতে হয়।

IMG_20210105_115532.jpg

শ্বশুর মশাই পোস দিচ্ছেন।

ক্যামেরা পরিচিতি : Canon
ক্যামেরা মডেল : Canon EOS 700D
ক্যামেরা লেংথ : 96 mm
তারিখ : 05/01/2021



আমার শ্বশুর কিন্তু ছবি তুলতে খুব ভালোবাসেন। তাই উনি গাড়ি থেকে নেমে একটা ছবি তুলতে বলেন। আমার শ্বশুর আমায় বললেন যে, আজ তোমার পরীক্ষা হবে। আমি তো অবাক যে আমার আবার কি পরীক্ষা হবে। তখন শ্বশুর বললেন যে তুমি কেমন ফটোগ্রাফার তা আজ আমি দেখবো।

IMG_1871.JPG

চায়ের কাপে চুমুক।

ক্যামেরা পরিচিতি : Canon
ক্যামেরা মডেল : Canon EOS 700D
ক্যামেরা লেংথ : 96 mm
তারিখ : 05/01/2021



ওখানকার চায়ের স্বাদ অসাধারণ। খাঁটি চায়ের স্বাদ এই প্রথম মনে হয় আমি পেলাম।

IMG_20210105_120201.jpg

চায়ের বিল

ক্যামেরা পরিচিতি : Xiaomi
ক্যামেরা মডেল : Redmi Note 8 Pro
ক্যামেরা লেংথ : 5 mm
তারিখ : 05/01/2021



আমি কিন্তু নিজেদের ফটো খুব একটা বেশি তুলতে পারি নি। কারণ সবার ফটো তুলতে তুলতে আমার নিজের ফটো আর তোলা হয় নি।


এদিকে আমার গিন্নি তো রেগে ফায়ার। কারণ সবার ফটো তুলতে তুলতে আমার আর আমার গিন্নির একটাও ফটো তোলা হয় নি।

IMG_1867.JPG

রাগের সময় ছবিটি তোলা।

ক্যামেরা পরিচিতি : Canon
ক্যামেরা মডেল : Canon EOS 700D
ক্যামেরা লেংথ : 96 mm
তারিখ : 05/01/2021



যাই হোক হাত পা ধরে রাগ ভাঙিয়ে একটা ফটো তুললাম।

IMG_20210105_120626.jpg

অবশেষে নিজেদের একটা ছবি তুলতে পারলাম।

ক্যামেরা পরিচিতি : Xiaomi
ক্যামেরা মডেল : Redmi Note 8 Pro
ক্যামেরা লেংথ : 5 mm
তারিখ : 05/01/2021



তো আসাকরি আপনাদের সবাইকে আমার এই সিকিম ভ্রমণ লেখনীর মাধ্যমে উপভোগ করাতে পারছি। তো আবার ফিরে আসবো সিকিম ভ্রমণের পঞ্চম পর্বে। আপনারা সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66