রাজনীতির নোংরামি চলছে সমাজে।

in আমার বাংলা ব্লগ18 hours ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ? আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। আসলে আজ রাজনীতির নোংরামি সম্পর্কে আমার কিছু কথা আপনাদের সাথে শেয়ার করছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


image.png



সোর্স


আসলে বর্তমান সমাজ এমন পর্যায়ে পৌঁছে গেছে যে সেখানে একটু ভালোভাবে বসবাস করা বড়ই সমস্যার হয়ে দাঁড়িয়েছে। কেননা সমাজে মানুষ কখনো নিজের মত করে বসবাস করতে পারছে না। তাদের সবসময় অন্যের কথা শুনে অন্যের মত চলাচল করতে হচ্ছে। আসলে দেশের একজন সাধারন স্বাধীন নাগরিক হিসেবে আমরা যদি সমাজে আমাদের নিজেদের মতো বসবাস না করতে পারি তাহলে আমরা কিসের স্বাধীন নাগরিক হলাম। আসলে আমাদের দেশ যখন বিভিন্ন রাজনৈতিক লোকেরা পরিচালনা করে তাদের ভিতর কিন্তু ভালোর থেকে খারাপ লোকের সংখ্যা অনেক বেশি। কেননা উপরে যেখানে তিনি বসে দেশ চালনা করেন তিনি যতই ভালো লোক হোক না কেন তার নিচের লোকেরা যদি খারাপ হয় তাহলে এই খারাপ নাম কিন্তু তারও হবে।


আসলে এই খারাপ লোকের কর্মকাণ্ডের জন্য ভালো লোকের নাম গুলো দিন দিন অন্যের কাছে খারাপ হয়ে যাচ্ছে। আসলে প্রতিটা লোক চায় যে তার নিজেদের দেশ সব সময় অন্যান্য দেশ অপেক্ষায় এগিয়ে থাকবে। কিন্তু মাঝে মাঝে আমরা এর উল্টো দেখি। কেননা সমাজে যখন আমরা বসবাস করি তখন একই সাথে কতগুলো খারাপ লোকেরা যারা রাজনৈতিক বিভিন্ন ধরনের কাজে লিপ্ত রয়েছে। আর এসব ব্যক্তিরা সবসময় সমাজের সাধারণ মানুষের উপরে অত্যাচার করে এবং তাদের কাছ থেকে সর্বস্ব কেড়ে নেয়। আসলে যারাই সমাজে রক্ষার দায়িত্ব নেয় তারাই দেখি সমাজে ভক্ষকের মতো সবার উপর অত্যাচার করে। আসলে এই বিষয়টা আমার মোটেও কিন্তু ভালো লাগেনা। মাঝে মাঝে তো এসব লোকগুলো তাদের সীমা লংঘন করে অতিরিক্ত কিছু করে ফেলেন।


বর্তমান সময়ে দেশের সাধারণ মানুষ যেভাবে নির্যাতিত হচ্ছে তাতে করে সমাজে আর একটু শান্তি ভাবে বসবাস করার কোন উপায় নেই। কেননা এইসব ব্যক্তিরা বিভিন্নভাবে এইসব লোকেদের কাছ থেকে প্রচুর পরিমাণ অর্থ কেড়ে নিয়ে তারা খুব অল্প সময়ে অনেক অর্থশালী হয়ে যাচ্ছে। এজন্য আমাদের সব সময় মনে রাখতে হবে যে আমরা যদি এসব ব্যক্তিদেরকে ভয় পেয়ে তাদের প্রশ্রয় দিই তাহলে তাদের সাম্রাজ্য কিন্তু দিন দিন বৃদ্ধি পাবে। আর এর ফলে কিন্তু আমরা সমাজে নিজেদের মনের মত করে আর বসবাস করতে পারবো না। কেননা আমরা থাকবো সমাজের নির্যাতিত একটা জনগোষ্ঠী। আসলে রাজনীতির এরকম নোংরামি অবশ্যই আমাদের সমাজ থেকে বন্ধ করতে হবে। এছাড়াও উপরিমহলে যেসব ব্যক্তি গুলো তারা যদি একবার এইসব অত্যাচারী লোকেদের উপরে নজর দেন তাহলে সমাজ থেকে অত্যাচার পিছনে হাঁটতে বাধ্য থাকবে।


আসলে আমরা সবাই মিলে যদি একসাথে দলগতভাবে প্রতিবাদ করতে পারি তাহলে কিন্তু উপরে মহলের কোন প্রয়োজন হয় না। কেননা আমরা যদি দশ জন মিলে প্রতিবাদ করি তাহলে সেসব খারাপ লোকেরা অবশ্যই পিছনের দিকে হাঁটতে বাধ্য থাকবে। আসলে এই সমাজে একজন সাধারণ নাগরিক হিসেবে আমাদের অবশ্যই যথেষ্ট কর্তব্য রয়েছেন। আর আমরা যদি এই কর্তব্য থেকে পিছিয়ে যায় তাহলে কিন্তু আমরা কখনো আমাদের সেই অধিকারগুলো কখনোই সমাজ থেকে গ্রহণ করতে পারবো না এবং সমাজের সেইসব বড় বড় রাজনৈতিক খারাপ ব্যক্তিদের দ্বারা আমরা বিভিন্নভাবে নির্যাতিত হতে থাকব। আসলে রাজনৈতিক ব্যক্তির এইসব অল্প কিছু খারাপ ব্যক্তিদের জন্য রাজনীতির নামটা দিন দিন খারাপের দিকে এগিয়ে যাচ্ছে। তাইতো রাজনীতিকে আবার সুন্দর এবং সুশৃঙ্খল করতে হলে এসব খারাপ ব্যক্তিদেরকে অনতিবিলম্বে রাজনীতি থেকে বহিষ্কার করতে হবে।



আশাকরি আজকের এই পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। আর ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।



সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী পোস্টে।



11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। আমার ভাষা হলো বাংলা। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54