ভালোবাসার মানুষ। কবিতা নং :- ৭৪

in আমার বাংলা ব্লগ6 months ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আপনি আপনাদের সাথে আমার লেখা একটি কবিতা পোস্ট করলাম । আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


image.png



সোর্স

ভালোবাসা অনেকটা অক্সিজেনের মত। আসলে ভালোবাসা প্রতিটা মানুষের জীবনে অত্যন্ত দরকার। একজন মানুষের জীবনে যদি ভালোবাসা না থাকে তাহলে সে পাগলের মত সবসময় ঘুরে বেড়াতে থাকে। জীবনের প্রত্যেককে লক্ষ্যে পৌঁছানোর জন্য কঠোর পরিশ্রম করতে হবে। আর এই লক্ষ্যে পৌঁছানোর জন্য যদি পাশে ভালোবাসার মানুষটি সব সময় অনুপ্রেরণা যোগায় তাহলে সেই লক্ষ্যে পৌঁছানোর মতো মনোবল আরও বেশি বৃদ্ধি পায়। আর এই মনোবল বৃদ্ধির ফলে আপনার কাছে সেই লক্ষ্যে পৌঁছানোটা অনেক বেশি সহজ হয়ে যাবে। আসলে শুধুমাত্র ভালোবাসার মানুষ ছাড়া এই পৃথিবীতে সবাই তোমায় পিছনের দিকে টেনে রাখবে। কিন্তু পৃথিবীর একদিকে সবাই আর একদিকে শুধু তোমার ভালোবাসার মানুষ যদি থাকে তাহলে পৃথিবীর কোন বাঁধা কোনো বিপত্তি তোমাকে কখনোই পিছনের দিকে টেনে রাখতে পারবে না।


আসলে ভালোবাসার শক্তিতে কতটা বেশি তা একমাত্র সেই ভালোবাসার মানুষটি জানতে পারে। আসলে ভালোবাসা কারো কাছ থেকে জোর করে কখনোই পাওয়া যায় না। ভালোবাসা হলো মনের ভিতর থেকে সৃষ্টি হওয়া একটি অনুভূতি। যে অনুভূতিকে কখনোই জোর করে বাইরে প্রকাশ করানো যায় না। আসলে এই পৃথিবীতে অনেকেই আমাদের পছন্দ হয় কিন্তু ভালোবাসার মানুষ কিন্তু সবসময় একজনই থাকে। আসলে ভালোবাসার মানুষের কাছে পৃথিবীর সকল সৌন্দর্য যেন তুচ্ছ বলে মনে হয়। কারণ একটা মানুষ একটা মানুষকে যখন ভালোবাসে তখন তার কাছে সেই মানুষটি পৃথিবীর সবথেকে সুন্দরী মানুষ হিসেবে বিবেচিত হয়। তার মতো সুন্দর আর এই পৃথিবীতে কোন মানুষকেই তার মনে হয় না। আসলে মানুষটি সব সময় তার কথা চিন্তা করতে থাকে তার মনের ভিতর। এছাড়াও ভালোবাসার মানুষকে নিয়ে সে স্বপ্ন দেখে ঘর বাঁধার। আর একমাত্র তখনই সবকিছু সম্ভব হয় যখন অপর ভালোবাসার মানুষটি তোমাকে ভালবাসবে।


ভালোবাসার শক্তি সব থেকে বেশি এই পৃথিবীতে। কারণ এই পৃথিবীতে সব কিছুই ভালোবাসার দ্বারা জয় করা যায়। আসলে ভালোবাসা ছাড়া কোন কিছুই জয় করা অসম্ভব হয়ে যায়। ভালোবাসার মানুষটি সব সময় আমাদের অনুপ্রাণিত করে ভালো কিছু করার জন্য। আসলে ভালোবাসার মানুষটি যদি ভালো হয় তাহলে আমাদের জীবনে সাফল্য অবশ্যই আসবে। আর ভালোবাসার মানুষটি যদি হয় সেই মুখোশ পরা মানুষের মতো হয় তাহলে আপনি কখনোই জীবনে উন্নতি লাভ করতে পারবেন না। আসলে এই পৃথিবীতে অনেক উদাহরণ রয়েছে যেখানে ভালোবাসার মানুষের জন্য সেই ভালবাসার মানুষটি জীবনে অনেক অসাধ্য কাজকে সাধন করতে পেরেছে। এছাড়াও একদম শূন্য থেকে সে এই পৃথিবীতে সবার পরিচিত হয়েছে একমাত্র ভালবাসার মানুষের দ্বারা অনুপ্রাণিত হয়ে। তাইতো এই পৃথিবীতে ভালোবাসার উপরে কোন শক্তি নেই। আর ভবিষ্যতেও কোন শক্তি জন্ম নিতে পারবে না।


✠ ভালোবাসার মানুষ ✠


মনটা আমার পাগলের মত,
খুঁজে বেড়ায় তোমায় সবসময়।
মনের সাথে লড়াই করে,
জিততে নাহি আমি চাই।


কারণ মনটা আমার শুধুই তোমার,
এই মনে শুধু তোমার জায়গা।
তুমি পাশে থাকলে আমার,
মনটা তোমায় চায় বার বার।


এই পৃথিবীতে যত সুখ আছে,
তোমায় আমি দিতে পারি।
যদি তুমি হাতটা ধরো,
তোমায় ছাড়া হবো না কারো।


ভালোবাসার মানে কি সেটা,
আমি কখনো বুঝতে চাই না।
শুধু জানি তুমি না থাকলে,
সবাই দেয় আমায় হাতছানি।


কোন কিছুই চাইনা আমি,
এই পৃথিবীতে শুধু তোমায় ছাড়া।
তুমি যে আমার মনের মানুষ,
তুমি আমার আকাশের ধ্রুবতারা।


সবার চোখকে ফাঁকি দিয়ে,
তুমি যখন তাকাও আমার সনে।
চোখে চোখে কত কথা হয়,
মুখে তাহা বলতে নাহি পারি।


তোমায় ভালবাসতে চাই আমি,
আমার মৃত্যুর আগে পর্যন্ত।
যদি কখনো কষ্ট দাও আমায়,
সহ্য করতে পারবো না সে কষ্ট।


ভালোবাসার সোহাগ দিয়ে,
রাখবো তোমায় বুকের মাঝে।
আসুক না যত ঝড় জীবনে,
রাখবো তোমায় আমি আড়াল করে।



আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

সবাইকে ধন্যবাদ।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 6 months ago 

"ভালোবাসার মানুষ" কবিতাটি দারুন ভাবে লিখেছেন ভাইয়া। এই কমিউনিটিতে সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা উপহার দেয়। কবিতা গুলো পড়তে আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 6 months ago 

একদমই ঠিক বলেছেন দাদা , ভালোবাসা দিয়ে সব জয় করা সম্ভব ৷ ভালোবাসা কখনো জোর করে হয় না ৷ ভালোবাসা এমন একটা জিনিস যা মনের সুন্দর অনুভূতি ৷ ভালোবাসা তৈরি হয় ভালোলাগা থেকে ৷ যাই হোক , বারবারই আপনার লেখা কথা গুলো এবং আপনাপ কবিতা অসম্ভব ভালো লাগলো ৷ দারুণ লিখেছেন ৷ ধন্যবাদ শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

অসাধারণ একটি কবিতা তৈরি করে ফেলেছেন৷ আপনার কাছ থেকে এই কবিতা পড়তে পেরে খুব ভালো লাগলো৷ খুব সুন্দর ভাবে আপনি এই কবিতার সবগুলো লাইন মিলিয়েছেন৷ একই সাথে এর মাধ্যমে আপনি আপনার কবি প্রতিভাকে খুবই ভালোভাবে ফুটিয়ে তুলেছেন৷ এর মধ্যে যে লাইনগুলো আমার ভালো লেগেছে সেই লাইনগুলো হল:

তোমায় ভালবাসতে চাই আমি,
আমার মৃত্যুর আগে পর্যন্ত।
যদি কখনো কষ্ট দাও আমায়,
সহ্য করতে পারবো না সে কষ্ট।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44