মিলন মেলা। পর্ব:-০৬

in আমার বাংলা ব্লগ3 days ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ? আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। আজ আমি মিলন মেলা সম্পর্কে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


1000005252.jpg


মাঝে মাঝে চিন্তা হয় যে যখন আমি অবিবাহিত ছিলাম তখন খুব স্বাধীনভাবে জীবন যাপন করতাম। আসলে বিয়ের পর থেকে মনে হয় যেন আমার স্বাধীনতা চিরজীবনের মতো চলে গেছে। অবশ্য জীবনের স্বাধীনতা আছে কিন্তু সেই স্বাধীনতার পুরো অধিকারটা আমার গিন্নির হাতে রয়েছে। যাই হোক যেখানে যা বলে তার কথা আমি হ্যাঁ মিলিয়ে সেই জিনিসগুলো করার চেষ্টা করি। কেননা সংসারিক জীবনে যত বেশি কম কথা বলা যায় এবং যত চুপ থাকা যায় ততই কিন্তু সংসারে শান্তি চলে আসে। আসলে আপনারা যারা বিবাহিত রয়েছেন তারা কিন্তু আমার কষ্টটা বুঝতে পারছেন। আসলে এদিকে সারাদিন কাজ করতে করতে ঘামে সারা শরীরটা ভিজে গিয়েছে। আসলে এখন আর বেশি মেলায় ঘুরতে ইচ্ছে করছিল না। যেহেতু একদিন সময় দেবো তাকে এজন্য আর বেশি জোরাজুরি করছিলাম না।


1000005253.jpg


আসলে এরপরে আমরা এমন একটা দোকান চলে গেলাম যে সে দোকানটা যদি আমি আমার গিন্নীকে পুরো কিনে দিতে পারি তাহলে সে বোধ হয় খুশি হয়। হ্যাঁ আমি কানের দুলের দোকানের কথা বলছি। কেননা এই দোকানটা মেলার ভেতর সবথেকে বড় একটা কানের দুলের দোকান ছিল। আসলে এই দোকানদারের দোকানে দুলের এত ভ্যারাইটি ছিল যে আপনি এক ঘন্টা থেকে দুই ঘণ্টা দেখেও পুরো কানের দুল গুলো পর্যবেক্ষণ করতে পারবেন না। আসলে এই দোকানটি দেখে আমার গিন্নির মুখে হাঁসি ফুটে উঠলো। আসলে আমি যখন ওর মুখের দিকে তাকালাম তখনো একটা মুচকি হাঁসি দিয়ে আমার হাতটি ধরে সেই দোকানের দিকে যেতে শুরু করল। আসলে ওর দোকানের দিকে যাওয়ার খুশি আর আমার এদিকে মনে আতঙ্ক শুরু হল।


1000005254.jpg


1000005255.jpg


কেননা ও তো দোকানে গিয়ে বিভিন্ন ধরনের জিনিস কিনবে আর এদিকে আমার পকেট খালি হতে থাকবে। যাই হোক গিন্নির পিছন পিছন ওই দোকানের দিকে গেলাম এবং দোকানে দেখলাম যে অল্প কিছু লোক দাঁড়িয়ে আছে। আমিও একটা নিরিবিলি সাইট দেখে সেখানে দাঁড়িয়ে রইলাম। কারণ আমি বুঝতে পারলাম যে এখানে আমার গিন্নির অনেকটা সময় পার হবে। আর আমি সেখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে বিভিন্ন লোকের কর্মকাণ্ড দেখতে লাগলাম। এদিকে গিন্নি তো দোকানের বিভিন্ন জিনিস গুলো হাত দিয়ে ধরে ধরে দেখতে লাগলো এবং যেগুলো ওর পছন্দ সেগুলো ও আলাদা সাইডে করে রাখল। আসলে এই ধরনের মেলাতে কানের দুল গুলো ওঠে তা কিন্তু দামে বেশি হলেও মানের দিক থেকে অনেক নিম্নমানের হয়ে থাকে।


1000005256.jpg


আমি যেহেতু ওর দুল আলাদা করা দেখে আমি তাকে আর কিছু বললাম না। কেননা যখন আমি কিনতে যাব তখন ওর ভিতর থেকে আবার বাছাই হবে। যেহেতু আমি খুব কম কিনে দেবো তাই ও কিন্তু বেশি বেশি করে আলাদা করতে লাগলো। আর এদিকে দোকানদার তো মোবাইলের নেশার আসক্ত হয়ে এক কোণে চুপচাপ বসে রয়েছে। আসলে চুপচাপ বসে থাকারই কথা। কেননা এত বড় মেলা হয়েছে আর সেখানে কোন লোকজন নেই তা দেখে এইসব লোকগুলো হতাশ হয়ে চুপচাপ বসে রয়েছে। আর দুই একজন কাস্টমার আসলেও তাদের সেদিকে কোন ভ্রুক্ষেপ নেই। যাইহোক ওর কানের দুল গুলো যখন আলাদা করা হলো তখন আমি ওর ভিতর থেকে ভালো যেটি আমার পছন্দ সেটি আমি ওকে কিনে দিলাম। আসলে কিনে দেয়ার পর ওর মুখের দিকে তাকালে ওর মুখটি যেন আনন্দ ভরে উঠলো।

ক্যামেরা পরিচিতি : Motorola
ক্যামেরা মডেল : Motorola edge 50 pro
ক্যামেরা লেংথ : 5.89 mm



আশাকরি আজকের এই ফটোগ্রাফিক পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। আর ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58527.16
ETH 2486.24
USDT 1.00
SBD 2.41