ভালোবাসার ভুল। কবিতা নং :- ৬৯

in আমার বাংলা ব্লগ7 months ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আপনি আপনাদের সাথে আমার লেখা একটি কবিতা পোস্ট করলাম । আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


image.png



সোর্স



পৃথিবীতে আপনি যদি সঠিকভাবে কাউকে ভালোবাসেন তাহলে আপনি তার সকল ভুল ক্ষমা করে তাকে কাছে টেনে নেবেন। আসলে ভালোবাসার ক্ষেত্রে দু একটা কিন্তু ভুল হতেই পারে। কিন্তু সেই ভুলকে এত দূর যারা টেনে নিয়ে আসে তারা কিন্তু আসলে প্রকৃত ভালোবাসে না। এছাড়াও কিছু কিছু ভালোবাসার ক্ষেত্রে ছোট ছোট ভুলকে অনেক বেশি বড় করে দেখানো হয়। আসলে সেসব ভালোবাসা কখনো বিশ্বাস থাকে না। এই পৃথিবীতে এমন কোন মানুষ নেই যারা কখনো একবার ভুল করেনি। আসলে মানুষ মনের অজান্তে অনেক ভুল করে ফেলে। কিন্তু সেই ভুলকে শুধরে দিয়ে পুনরায় আবার সামনের দিকে এগিয়ে যেতে হবে।


আসলে ভালোবাসায় যদি বিশ্বাস থাকে তাহলে আপনি আপনার ভালোবাসার মানুষের শত দোষ নিমেষেই ক্ষমা করে দিতে পারবেন। আর যদি আপনি আপনার ভালোবাসার মানুষকে ভালো না বাসেন তাহলে আপনি তাকে কখনো কাছে চাইবেন না। আপনি সবসময় চেষ্টা করবেন যে তাকে কি করে দূরে সরিয়ে দেওয়া যায়। আসলে এতে করে সেই ভালোবাসার মানুষটি অনেক বেশি কষ্ট পাবে। আসলে যদি কাউকে আপনার ভালো না বাসতে ইচ্ছে করে তাহলে আপনি তাকে সরাসরি বলে দেন। শুধু শুধু ভালোবাসার অভিনয় করে তাকে কষ্ট দেয়ার কোন অধিকার আপনার নেই।


আসলে বর্তমান সময়ে ছোট ছোট ভুলকে অনেক বড় আকার ধারণ করিয়ে সেই দীর্ঘদিনের ভালবাসাটাকে নিমেষেই শেষ করে দেয় বহু লোক। তাইতো এখন মানুষ ভালোবাসার উপর থেকে বিশ্বাস উঠিয়ে নিচ্ছে। মানুষ সবসময় ভয় পাচ্ছে যে কাউকে ভালোবেসে যদি সে কষ্ট পায়। আসলে মানুষ মানুষকে ভালোবাসে অন্তর দিয়ে। কিন্তু অন্যজন যদি তার এই ভালোবাসার কোন মূল্য না দেয় তাহলে সেই ভালোবাসার মানুষটি অনেক বেশি কষ্ট পায়। জীবনের কোন কিছুতে পরাজিত হলেও মানুষের এতটা কষ্ট থাকে না। কিন্তু কেউ যদি ভালোবাসায় ধোঁকা খেয়ে যায় তাহলে তার জীবনে কষ্টের আর সীমা থাকে না।



তাইতো আমাদের অন্যকে ভালোবাসা উচিত তার সকল দোষ ক্ষমা করে। আর যে মানুষ অন্যকে ক্ষমা করতে পারে তার মতো মহান ব্যক্তি এই পৃথিবীতে আর কেউ নেই। আসলে আমাদের সবাইকেই এই ক্ষমাশীল দৃষ্টিতে অন্যের দিকে তাকাতে হবে। আসলে আমরা যদি মানুষের এই দোষ ক্ষমা করে তাকে ভালবাসতে পারি তাহলে আমরা সৃষ্টির সেরা জীব হতে পারব। কারন এই পৃথিবীতে সকল প্রাণীর ভিতরে আমরা মানুষরাই কিন্তু শ্রেষ্ঠ। আর এই শ্রেষ্ঠ হওয়ার প্রধান কারণ হলো মানুষের ভিতরে ভালোবাসা রয়েছে। তাইতো সব সময় আমাদেরকে অন্যকে ভালোবাসা উচিত এবং তার সকল দোষকে ক্ষমা করে তাকে সঠিক পথে নিয়ে আসা উচিত।


✠ ভালোবাসার ভুল ✠


আমায় কেন অবহেলা করো,
কেন একটু ভালবাসতে পারো না।
অন্য সবাইকে সময় দাও,
আমায় কেন সময় দাও না।


কি এমন অপরাধ করেছি,
আমায় তুমি বলতে পারো না।
কেন শাস্তি দিচ্ছ আমায়,
ক্ষমা করে দিতে পারো না।


সবাইতো একবার ভুল করে,
এই পৃথিবীতে সবাই সঠিক না।
একবার সুযোগ দিলে পরে,
পরবর্তীতে সেই ভুল আর হয় না।


সামান্য একটু ভুলকে তুমি,
এত দূরে কেন টেনে আনছো।
ভুলটাকে তুমি অজুহাত দেখিয়ে,
আমায় কি তাহলে দূরে সরাচ্ছো।


সরাসরি তুমি বলে দিতে পারো,
আমাকে আর ভালোবাসো না।
ভালবাসলে আমায় তুমি,
এত দূরে সরাতে পারতে না।


তোমার কত ভুলকে আমি,
ক্ষমা করে দিয়েছি নিমেষেই।
কারণ তোমাকে অনেক ভালোবাসি,
সব ভুলকে করে দিয়েছি তুচ্ছ।


আজও তোমায় আমি ভালোবাসি,
তোমাকে কাছে পেতে চাই আবারও।
যদি একটু ভালোবাসো আমায়,
আবারো তুমি ফিরতে পারো।


তোমার জন্য আমার দ্বার,
সব সময়ই খোলা থাকবে।
যেকোনো সময় চাইলে তুমি,
পুনরায় আবার ভালবাসবে।


আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

সবাইকে ধন্যবাদ।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 7 months ago 

হাজারো মান অভিমান নিয়েই ভালোবাসা ৷ ভালোবাসায় সব থাকবে , যারা সামান্য ভুলের জন্য ছেড়ে যায় , তারা আসলে কখনো ভালোই বাসেনি ৷ যারা প্রকৃত ভাবে ভালোবাসে , তারা ভুলের ক্ষমা করে কাছে টেনে নিতেও জানে ৷ যাই হোক , চমৎকার লিখেছেন দাদা ৷ আপনার কবিতা যেমন সুন্দর হয়েছে , তেমন উপরের লেখা গুলোও ৷ অনেক ভালো লাগলো পোস্টটি পড়ে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 7 months ago 

ভালোবাসা তো ভালোবাসা তাতে কি ভুল আর কি সঠিক। আমার চোখে তো ভালোবাসার মানুষটির সব কিছুই সঠিক। দারুন একটি কবিতা আজ আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার কবিতার নিচের কথা গুলো কিন্তু দারুন ছিল-

সবাইতো একবার ভুল করে,
এই পৃথিবীতে সবাই সঠিক না।
একবার সুযোগ দিলে পরে,
পরবর্তীতে সেই ভুল আর হয় না।

 7 months ago 

কবিতা পড়তে আমি অনেক বেশি পরিমাণে পছন্দ করি। সব সময় আপনি খুবই সুন্দর সুন্দর কিছু কবিতা শেয়ার করে আসছেন৷ আজকেও একদম অসাধারণ একটি কবিতা শেয়ার করেছেন৷ এই কবিতার সবগুলো লাইন আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷ বিশেষ করে যে লাইনগুলো আমার ভালো লেগেছে সে লাইনগুলো হলো:

তোমার কত ভুলকে আমি,
ক্ষমা করে দিয়েছি নিমেষেই।
কারণ তোমাকে অনেক ভালোবাসি,
সব ভুলকে করে দিয়েছি তুচ্ছ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44