বাংলাদেশ ভ্রমণ। পর্ব : ৩২

in আমার বাংলা ব্লগlast year

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে এবং সৃষ্টিকর্তার কৃপায় আমিও খুব ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার বাংলাদেশ অন্যতম একটা আনন্দের মুহূর্ত শেয়ার করব। আশাকরি আপনাদের সবার খুব ভালো লাগবে।


IMG_20230106_122508.jpg


তো যেহেতু আমরা জাফলং গিয়েছিলাম তাই পরের দিন আমরা খুব ক্লান্ত থাকার কারণে আর কোথাও সেদিনের মতো বের হলাম না। আসলে জাফলং সত্যিই খুব সুন্দর একটা জায়গা। তো পরের দিনটায় আমরা একটু দেরি করে ঘুম থেকে উঠলাম। কারণ এই কয়দিন চারিদিকে ঘোরাঘুরি এবং জার্নির জন্য আমরা খুব ক্লান্ত ছিলাম। যেহেতু হোটেল থেকে আমাদের সকালবেলা ব্রেকফাস্ট দিয়ে দেয় তাই আমরা খাবার জন্য আর বাইরে গেলাম না।


IMG_20230106_122458.jpg


তাই সকালের ব্রেকফাস্ট খেয়ে আমরা আবার নিজেদের রুমে চলে এলাম। আসলে নিজেদের রুমে এসে দেখলাম ঘড়িতে তখন সময় অনেক বেজে গেছে অর্থাৎ দুপুর হয়ে গেছে। তাই আমরা কিছুক্ষণ অপেক্ষা করে পুনরায় স্নান সেরে নিলাম। স্নান করে আমরা দুপুরে খাওয়ার জন্য বাইরে থেকে খাবার অর্ডার করলাম। যাইহোক পুরো দিনটাই এভাবে আলসেমি নিয়ে কাটাতে লাগলাম।


20230106_124142.jpg


তো পরের দিন আমাদের গন্তব্য স্থান হল সাদা পাথর। এই সাদা পাথরের জায়গাটিও একদম ইন্ডিয়ান বর্ডারে। তাই আমরা একটু সকাল সকাল রওনা দিলাম ওই সাদা পাথর জায়গাটি যাওয়ার জন্য। আমরা প্রায় দু'ঘণ্টা আড়াই ঘন্টা বাদে ওই সাদা পাথর স্থানটিতে পৌঁছে গেলাম। আসলে এদিন চারিদিকে তাপমাত্রা অনেক বেশি ছিল। মনে হচ্ছিল বাইরে দিয়ে লু বইছে। যাইহোক আমরা সবাই গাড়ি থেকে নেমে প্রথমে সবাই একটু বাথরুম করে নিলাম।


আসলে এখানে দূর থেকে ইন্ডিয়ান পাহাড় গুলোকে আমরা দেখতে পাচ্ছিলাম এবং আগেরবারের মতো এবারও আমাদের ফোনে ইন্ডিয়ান সিমের নেটওয়ার্ক চলে এলো। তো আবারও আমরা সবাইকে একটু কল করে নিলাম যে আমরা একদম ইন্ডিয়ার পাশে। আসলে একটা সমস্যা কি বাংলাদেশের মোবাইলের ইন্টারনেট স্পিড খুব কম। তাই যখনই আমাদের সিমে নেটওয়ার্ক চলে এলো তখন আমরা আমাদের বিভিন্ন ছবি ফেসবুকে আপলোড দিতে শুরু করে দিলাম।


IMG_20230106_123908.jpg


তো সবাই যেহেতু বাথরুম করছিল তাই আমি আমার গিন্নি আর আমার কাকিমা সবাই একটু আগে আগে হাঁটতে শুরু করলাম। এর আগের দিন তো আমি আমার গিন্নির সাথে একটা সেলফি নিতে পারিনি তাই আজ আর সেই একই রকম ভুল করলে চলবে না। তাই আজ আমি থেকে থেকে আমার গিন্নির সাথে সেলফি নিতে শুরু করে দিলাম। কারণ এর আগের দিনের রাগ ভাঙাতে আমার বেশ কটা টাকা খরচ হয়ে গেছে। একটা জিনিস আমার গিন্নি যখন রেগে যায় তখন ওকে ভালো ভালো জিনিস গিফট করলে ওর রাগ আর বেশিক্ষণ থাকে না।


IMG_20230106_123910.jpg


আরেকটা জিনিস যে, এখানে একটা শসা দেখতে পেলাম। আসলে এ ধরনের শসা আমি আগে কখনো দেখিনি। আর আমি আশ্চর্য হয়ে গেলাম যে এত সুন্দর সুন্দর বড় বড় শসার দাম নাকি ৫ টাকা মাত্র। আসলে এখানের এই শশাটি খেয়ে আমার এতই ভালো লেগেছে যে আমি নিজেই প্রায় পাঁচ ছটা শসা একাই খেয়ে নিলাম। সত্যিই এখানের স্বাদ এখনো আমার মুখে লেগে রয়েছে।



IMG_20230106_123932.jpg

তো কিছুক্ষণ পর সবাই আমরা এক জায়গায় হয়ে গেলাম এবং দাঁড়িয়ে রইলাম সাদা পাথরের জায়গাটিতে যাওয়ার জন্য। এখান থেকে সাদা পাথরের ওই স্থানটিতে যেতে আমাদের ইঞ্জিন চালিত নৌকা ভাড়া করতে হবে। কারণ ছোট ছোট নদী এই সাদা পাথরকে আলাদা করে দিয়েছে এবং আমরা সবাই মিলে অপেক্ষা করতে লাগলাম একটা ইঞ্জিন নৌকা ভাড়া করার জন্য।


IMG_20230106_123949.jpg


আসলে প্রচুর লোক এখানে ঘুরতে আসার কারনে এখানে সচরাচর ইঞ্জিন চালিত নৌকা পাওয়া যায় না। এছাড়াও আমরা দেখতে পেলাম যে ইলেকট্রিক পিলারগুলো বাঁকা হয়ে গেছে। এই বাঁকা হয়ে যাওয়ার কারণ হলো ইলেকট্রিক পিলার গুলো পুরোটাই বালির উপরে নির্মাণ করা হয়েছে এবং সময় যেতে না যেতেই এই বালিগুলো তার স্থান পরিবর্তন করেছে এবং ইলেকট্রিক পিলার গুলো আস্তে আস্তে বাঁকা হয়ে গেছে।



IMG_20230106_123952.jpg


ক্যামেরা পরিচিতি : HUAWEI
ক্যামেরা মডেল : BKK-AL 10
ক্যামেরা লেংথ : 3 mm
তারিখ : 12/11/2022


তো এই ছিল আজ আমার পোস্ট। আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে। আর আজকের পোস্টটি ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 last year 

আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বাংলাদেশ ভ্রমণের একটা পর্ব। আসলে এই প্রচন্ড গরমের দিনে বালিমাটি এলাকাতে ঘুরতে গেলে শসা পাওয়া যাই। কারন যারা ভ্রমণ করেন তারা এই ফল খেলে অনেকটা পানির পিপাসার সাথে সাথে খোধা নিবারন হয়।আপনি শসা খাওয়ার অনুভুতিও আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক অভিনন্দন বাংলাদেশ ভ্রমণ করার জন্য।

 last year 

বাংলাদেশ ভ্রমণের অনেকগুলো পর্ব আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছেন এবং এই যাবত পর্যন্ত অনেকগুলো পোস্ট শেয়ার করে গেছেন। যেখান থেকে আমি মাছ ধরা থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের ফটোগ্রাফি খুঁজে পেয়েছি আপনার প্রত্যেকটা পোস্টে। আজকে আপনি সেভাবেই আবারো শেয়ার করেছেন বাংলার সুন্দর কিছু বিষয়। যেখানে ঘোরাঘুরি করতে গেছেন ইঞ্জিন নৌকার জন্য অপেক্ষা করেছেন এছাড়াও তুলে ধরেছেন নানান বিষয়। অনেক অনেক ভালো লাগলো আপনার এই পোস্ট।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44