অনু-কবিতা :- ৬৪steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ5 months ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আমি আমার লেখা আর একটি অনু-কবিতা আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


image.png



সোর্স


আসলে ভালোবাসা নিয়ে লেখা কবিতার কোন শেষ নেই। আপনি যদি কাউকে ভালোবাসেন অথবা কাউকে পছন্দ করেন তাহলে তাকে নিয়ে আপনি বিভিন্ন ধরনের কবিতা মনের অজান্তে তৈরি করতে পারবেন। যদিও এই পৃথিবীতে সবার মনে কিন্তু ভালোবাসা থাকে। এই ভালোবাসা কারো ক্ষেত্রে প্রকাশ হয় আবার কারো ক্ষেত্রে সব সময় সুপ্ত অবস্থায় লুকিয়ে থাকে। এই পৃথিবীতে ভালোবাসার মানুষরাই নতুন পৃথিবী সৃষ্টি করতে পারে। কারণ যার মনে ভালোবাসা নেই তার দ্বারা এই পৃথিবীর কোনো ভালো কাজ কখনোই সম্ভব হয়ে ওঠে না। আর যার মনে ভালোবাসা থাকে তাহলে সে কাজের প্রতিও অনেক ভালোবাসা থাকে। আসলে ভালোবাসার মানুষকে কাছে পাওয়ার জন্য আমাদের চিন্তাভাবনার কোন শেষ নেই। আপনি আপনার ভালোবাসার মানুষকে নিয়ে রাতে যেমন স্বপ্ন দেখবেন তেমনি দিনেও দিবা স্বপ্ন দেখতে পারেন। যদি এমনটাই হয় তাহলে আপনি অবশ্যই ভালোবাসার ফাঁদে পড়েছেন।


এই পৃথিবীতে যারা প্রকৃত ভালবাসার সন্ধান একবার পেয়ে যায় তাদের কাছে পৃথিবীটা অনেক রঙিন মনে হয়। কারণ সঠিক ভালবাসার মানুষ পাওয়া অনেকটা ভাগ্যের ব্যাপার। আর ভাগ্য করলেই হবে না ভালোবাসার মানুষকে অবশ্যই যত্ন করতে হবে। আপনি যদি আপনার ভালোবাসার মানুষটিকে কাছে পেয়ে তাকে ভালো না বাসেন অথবা পূর্বে ভালোবাসা ছিল এবং পরবর্তীতে তাকে কাছে পাওয়ার পর আপনার ভালবাসা অনেকটা কমে গেছে তাহলে সেই ভালোবাসা পূর্বে কখনো সঠিক ভালবাসা ছিল না। যে মানুষটি একবার দেখাতে কোন ব্যক্তিকে ভালোবাসতে পারে এবং কাছে পাওয়ার পরেও তাকে যে ভালবাসতে পারে সেই ভালোবাসাই হলো প্রকৃত ভালোবাসা। তাইতো কাছে পাওয়া ভালোবাসাটা কিন্তু অনেক বেশি কঠিন। কারণ দূর থেকে ভালো তো সবাইকেই বাসা যায়।


ওই একটা কথা আছে না, স্বাধীনতা অর্জনের থেকে রক্ষা করাটা অনেক বেশি কঠিন। তেমনি ভালবাসার মানুষকে কাছে পাওয়ার পরে সেই ভালোবাসার মানুষকে যত্ন নেওয়া এবং পূর্বের ভালোবাসার মতো তাকে সারা জীবন ভালবাসাটাই কিন্তু অরিজিনাল প্রকৃত ভালোবাসা। কারণ ভালবাসায় যদি সামান্যতম খাত থাকে তাহলে সেই ভালবাসা কখনো সঠিক হয় না। একটা ভালোবাসার মানুষকে তার সুখ দুঃখে সব সময় পাশে থাকতে হবে। কখনো সেই ভালোবাসার মানুষের মনে আপনার প্রতি কষ্টের কোন দিক তুলে ধরা যাবে না। কারণ ভালোবাসার মানুষটি যদি মনে একবার কষ্ট পায় তাহলে সেই কষ্ট আপনি শত ভালবাসার বিনিময়েও মুছে ফেলতে পারবেন না। তাইতো সেই প্রিয় মানুষের কাছে যাওয়া এবং তাকে ভালোবাসা এবং ভবিষ্যতে তার ভালোবাসার প্রতি শ্রদ্ধা করা এসব কিছু মিলিয়েই কিন্তু ভালোবাসা।

✠ ০১ ✠


রাতের আঁধার কেটে যায়,
সূর্যের আলোর পরশ পেয়ে।
জীবন আমার রঙিন হলো,
তুমি যখন কাছেতে এলে।


আমার জীবনের সকল অন্ধকার,
চলে গেল তোমার ছোঁয়া পেয়ে।
তুমি যে আমার জীবন সাথী,
তোমায় চাই আমি মরন কালে।


চাঁদের কোন আলো নেই,
সূর্যের আলোতে চাঁদ আলোকিত হয়।
আমার জীবনে আলো হয়ে,
জীবনটা আমার রঙিন করলে তাই।


✠ ০২ ✠


সন্ধ্যা তারার মতো যেমন,
তুমি এলে আমার জীবনে।
হঠাৎ করে কোথায় হারিয়ে গেলে,
খুজি তোমায় এই বিহনে।


তোমার জন্য মনের ভিতর,
সব সময় করে হাহাকার।
তোমায় বিনা জীবন আমার,
হয়ে যায় আবার অন্ধকার।


তোমার ওই মুখের হাসি,
আমি যে বড়ই ভালোবাসি।
তোমার ওই হাসির জন্য,
সাত সমুদ্র পাড়ি দিতে রাজি।


আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

সবাইকে ধন্যবাদ।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57809.89
ETH 3118.43
USDT 1.00
SBD 2.37