অনু-কবিতা :- ৯৭

in আমার বাংলা ব্লগ8 days ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আমি আমার লেখা আর একটি অনু-কবিতা আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


image.png



সোর্স


আসলে আমরা আমাদের প্রিয় মানুষকে ভালবাসতে বাসতে কখনো কখনো দু একটা ভুল করে ফেলি। আসলে মানুষের জীবনে দু'একবার ভুল হতেই পারে। আর এই ভুল হলে যে প্রিয় মানুষটি আমাদের ছেড়ে দূরে চলে যাবে এমন কোন কথা নেই। আসলে আমাদের ভালোবাসায় যদি কোন ছলনা না থাকে তাহলে আমরা একে অপরকে ছেড়ে কখনো দূরে সরে যেতে পারবো না। কেননা আমরা যদি ভালবেসে আমাদের মানুষকে দূরে সরিয়ে দিই তাহলে আমরা কখনো তাকে ছাড়া একটু সময় কাটাতে পারব না। আর এজন্য যতই ভুল ত্রুটি হোক না কেন আমরা আবার পুনরায় আমাদের সেই ভুল ত্রুটিকে শুধরে নিয়ে আমরা আবার পুনরায় আগের মত একে অপরকে ভালোবাসবো। আসলে আমরা যদি আমাদের প্রিয় মানুষগুলোর ভুলগুলোকে ক্ষমা না করে তাদেরকে কাছে টানতে না পারি তাহলে আমাদের ভালোবাসায় কখনো প্রকৃত ভালোবাসা ছিল না।


যদিও আমাদের ভালোবাসায় বড় কোন ভুল হয়ে থাকে তাহলে প্রিয় মানুষগুলো বেশি সময়ের জন্য আমাদের ছেড়ে কখনো থাকতে পারবে না। আসলে ভালোবাসার মানুষকে দূরে সরিয়ে আমরা কখনো ভালো থাকতে পারিনা। এছাড়া সব সময় চেষ্টা করি যে নিজেদের প্রিয় মানুষকে পৃথিবীতে সবথেকে ভালো রাখার জন্য এবং তাদের যাতে করে কোন কষ্ট না হয় সেদিকে খেয়াল রাখার জন্য। এছাড়াও আরেকটা জিনিস আমরা লক্ষ্য করে দেখেছি যে এই পৃথিবীতে যারা তাদের প্রিয় মানুষকে ভালোবাসে তারা সব সময় চায় তাদের প্রিয় মানুষকে নিজেদের কাছে আগলে রাখার জন্য। আসলে প্রিয় মানুষকে ছাড়া তারা এক মুহূর্ত সময় কখনো কাটাতে পারে না। যদিও মাঝে মাঝে কাজের জন্য আমাদের প্রিয় মানুষকে দূরে রেখে আমাদের কাজ করতে হয়।


আসলে অনেকে বলে যে দূরত্ব বাড়লে নাকি সেই ভালোবাসায় দূরত্বের সৃষ্টি হয়। আসলে আমার কাছে মনে হয় এই কথাটি সম্পূর্ণই মিথ্যে কথা। কেননা আমরা যদি আমাদের প্রিয় মানুষটিকে মন প্রাণ দিয়ে ভালবাসতে পারি তাহলে দূরত্ব কখনো আমাদের ভালোবাসাকে কখনও কমাতে পারবে না। আসলে সবকিছুর মাঝে আমরা আমাদের প্রিয় মানুষকে যদি সারাদিনে একটু সময় দিতে পারি তাহলে সেই প্রিয় মানুষটা তাতেই অনেক বেশি খুশি থাকবে। আর এজন্য আমরা সবসময় চেষ্টা করব আমাদের প্রিয় মানুষগুলোকে সবসময় সুখে রাখার এবং তাদের যদি কোন অসুবিধা হয় তা তার সাথে আলোচনা করার। কেননা আমাদের সকল কর্মকান্ড আমাদের প্রিয় মানুষগুলোর পছন্দ নাও হতে পারে। আসলে সবকিছু মিলিয়ে আমরা আমাদের প্রিয় মানুষকে ধরে রাখার চেষ্টা করবো এবং তাদেরকে মন প্রাণ দিয়ে সব সময় ভালবাসবো।

✠ ০১ ✠


কবে তোমায় শেষ দেখেছিলাম,
কবে তুমি রেখেছিলে আমার হাতে হাত।
তোমার ঠোঁটের ওই মুচকি হাঁসি,
কষ্ট দেয় এখন আমায় সারা রাত।


তোমার কথা যখন মনে পড়ে,
নিজেকে আর ধরে রাখতে পারি না।
কি এমন ভুল ছিল আমার,
ক্ষমা তুমি আর করতে পারছ না।


আমায় দূরে সরিয়ে তুমি জীবনে,
একটু ভালো সময় কি কাটাতে পারছ।
অবেলায় চেয়ে থাকি পথ পানে,
তুমি কি আবার আমার জীবনে ফিরবে।


✠ ০২ ✠


ভালোবাসায় যদি কোন ভুল থাকে আমার,
ক্ষমা করে দিও প্রিয় তুমি আমায়।
মনের অজান্তে ভুল করে ফেলেছি আমি,
একবার সুযোগ কি পাবো না আবার।


আমার ভালবাসায় ছিল না কোন ছলনা,
সেটা তুমি ছাড়া আর কেউ তো বুঝবে না।
যদি কখনো তুমি আমায় একটু ভালবেসেছ,
তাহলে ভাবো তুমি আবার ফিরে এসেছো।


তোমাকে হারানোর ব্যাথা সইতে পারিনা,
ফিরে এসো তুমি আবার আমার জীবনে।
জীবনের এই শেষ সময়টুকুতে আমি,
মাথা রেখে ঘুমাতে চাই তোমার কোলে।


আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

সবাইকে ধন্যবাদ।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার মাতৃভাষা হলো বাংলা। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 8 days ago 

আপনার এই আনু কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। আসলে কবিতা পড়তে আমি অনেক ভালবাসি। এই ধরনের অনু কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে। কবিতাটি ছন্দের অনেক মিল ছিল বিশেষ করে,
ভালোবাসায় যদি কোন ভুল থাকে আমার
ক্ষমা করে দিও প্রিয় তুমি আমার, কবিতার এই লাইন দুটি আমার কাছে অসাধারণ লেগেছে, সুন্দর
কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 8 days ago 

আপনি প্রতিনিয়ত খুবই চমৎকার কবিতা লিখে যাচ্ছেন। আপনার লেখা কবিতা গুলো পড়ে ভীষণ ভালো লাগে। আজকের কবিতাগুলো দারুন লিখেছেন আপনি। কবিতার প্রতিটা লাইন খুবই চমৎকার হয়েছে। এত সুন্দর কবিতা গুলো লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 days ago 

কবিতা মানেই কল্পনা,স্বপ্ন ও বাস্তবতার মিশেল। আপনি বরাবরেই ভালো লিখেন। আজকের অণুকবিতা দুটিও বেশ ভালো লিখেছেন। ভালো লেগেছে আমার। কবিতায় অল্প কথায় অনেক কিছু ব্যক্ত করা যায়, যা আপনি আপনার কবিতায় প্রমাণ করেছেন।ভালোবাসার অব্যক্ত কথা গুলো কি সুন্দর করে তুলে ধরেছেন ভাইয়া। অণুকবিতা দুটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 8 days ago 

অনেক অনেক ভালো লাগলো আপনার অনু কবিতা পড়ে। আপনি খুব সুন্দর ভাবে অনু কবিতা লিখে আমাদের মাঝে প্রকাশ করে থাকেন। আমার সুন্দর কবিতা গুলো আমি খুবই পছন্দ করে থাকি। কবিতার প্রত্যেকটা লাইন এবং শব্দগুলো দারুন ছিল।

ভাইজান আপনার কবিতা যতই পড়ছি ততই যেন পর আগ্রহ দিন দিন বেড়েই চলেছে। আপনার অনু কবিতাগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। প্রতিটি চরণের সঙ্গে প্রতিটি চরণের অনেক মিল রয়েছে। শুভকামনা রইল এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য,এবং নতুন কবিতার আশায় রইলাম ধন্যবাদ।

 8 days ago 

প্রতিটি সম্পর্কের মাঝে মান অভিমান থাকে। সেগুলো কাটিয়ে আবার সঠিক সময়ে কাছে ফিরে আসে অভিমান ভেঙ্গে। সঠিক ভালোবাসার ক্ষেত্রে আমি মনে করি এমনটা হই। কিন্তু কিছু কিছু ছলনাময়ী প্রেম থাকে উপরে ভালোবাসা দেখায় কিন্তু ভিতরে মানুষকে ঠকানোর উদ্দেশ্য থাকে। এ ধরনের সম্পর্ক আসলে কখনো সুখের হয় না। তবে আপনি যে বর্ণনা গুলো দিয়েছেন বেশ ভাল লেগেছে। আর আপনার কবিতাগুলো পড়ে বেশ ভালো লাগলো।

 8 days ago 

শুনতে খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন আপনার অনু কবিতা পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 8 days ago 

আপনি খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। আসলে অনু কবিতা গুলো ছন্দ মিল থাকে। যার কারণে পড়তে অনেক ভালো লাগে। আপনার কবিতাগুলো আমার অনেক ভালো লেগেছে।

 8 days ago 

অসাধারণ ভাবে কিছু আনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। অসম্ভব সুন্দর এই কবিতা গুলো খুবই ছন্দময় ছিল। পড়ে আমার কাছে ভালোই লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি কবিতা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55