বাংলাদেশ ভ্রমণ। পর্ব : ৩৪

in আমার বাংলা ব্লগ11 months ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে এবং সৃষ্টিকর্তার কৃপায় আমিও খুব ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার বাংলাদেশ অন্যতম একটা আনন্দের মুহূর্ত শেয়ার করব। আশাকরি আপনাদের সবার খুব ভালো লাগবে।

IMG_20230106_132221.jpg

আসলে আমি বাংলাদেশের সবার মুখে এই সাদা পাথর জায়গাটির নাম অনেক বেশি শুনেছি। আসলে প্রথমে শোনা কথা ছিল যে, এই জায়গাটি নাকি খুব সুন্দর একটা জায়গা। আর আমি এখন এসে এই জায়গাটি দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। এরপর আমি একে একে সবাইকে নৌকা থেকে নামিয়ে আমরা ওই জায়গাটিতে যাওয়ার জন্য হাঁটতে শুরু করলাম। আসলে এখানে তুলনামূলক হারে পর্যটকের সংখ্যা অনেক বেশি। তাই আমরা একটু দ্রুত হাঁটতে লাগলাম।

IMG_20230106_131211.jpg

আরেকটা সমস্যা হল এখান থেকে বেশি দ্রুত হাঁটা যায় না কিন্তু। কারণ এই জায়গাটি জুড়ে রয়েছে ছোট-বড় বিভিন্ন ধরনের পাথর। আর এই পাথরের ভিতর দিয়ে হাঁটা কিন্তু অতটা সহজ নয়। সব সময়ই আমাদের পায়ের দিকে নজর রাখতে হয়। কারণ সামান্য একটু হোঁচট খেয়ে যদি পড়ে যাই তাহলে মুখের দাঁত মনে হয় আর একটাও থাকবে না। তাই আমরা সবাই খুব সাবধানে হাঁটতে লাগলাম।

IMG_20230106_131221.jpg

আর এদিকে তো আমার গিন্নি আমার হাত মোটেও ছাড়তে রাজি নয়। কারণ সে যদি পড়ে যায় তাহলে কি অবস্থা হবে এই ভয়ে সে আমার হাত মোটেও ছাড়ছিল না। আর এদিকে তো আমার হাত পুরোই ব্যথা হয়ে গিয়েছিল। কারণ এক হাতে গিন্নি আর অন্য হাত ধরে বোন হাঁটছিল।তাই আমি যে কি করে ছবি তুলব সেটা ভেবে উঠতে পারছিলাম না। দুইজনে যদি দুই হাত ধরে রাখে তাহলে ছবি তোলা তো মোটেও সম্ভব নয়।

Sort:  
 11 months ago 

সার্ভারের সমস্যার কারণে আজকের পুরো পোস্টটি দিতে আমি ব্যার্থ হয়েছি।

 11 months ago 

ভাইয়া আপনি আমাদের দেশে ভ্রমণ করতে এসেছেন জেনে খুবই খুশি হলাম। ভাইয়া আমি একজন বাংলাদেশী আর বাংলাদেশের নতুন অতিথি ভ্রমণ করতে এসেছে জেনে আমি খুশিতে আত্মহারা হয়ে গেলাম। আসলে ভাইয়া বাংলাদেশ প্রকৃতির সৌন্দর্যে যেন এক মেলার সাজে সজ্জিত। তবে আপনি পাথরের উপর দিয়ে হাঁটার সময় আপনার গিন্নি এবং আপনার বোন দুজনা পড়ার ভয়তে আপনারা দুই হাত ধরে হাটছিল। তাতে আপনার একটু অসুবিধা হয়েছিল এবং আপনি ছবি তোলার মত সুযোগ পান নি । তারপরেও আপনি কয়েকটি ছবি ক্যামেরায় ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ছবিই আমার খুবই ভালো লেগেছে। বাংলাদেশের পক্ষ থেকে আপনার জন্য রইল লাল গোলাপের 🌹🌹 শুভেচ্ছা। ভালো থাকবেন সুস্থ থাকবেন। ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45