এলোমেলো কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি পর্ব -৩২

in আমার বাংলা ব্লগlast year

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ? আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। আজ আমি আবারও আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


_MG_9296_edited.jpg


একটা জিনিস কখনো কি লক্ষ্য করেছেন? এই বর্ষাকালে চারিদিকে যেসব সবুজ গাছপালা রয়েছে তা বৃষ্টির জলে মনে হয় যেন নতুন একটা জীবন পেল। আসলে গাছপালার পাতার রং মনে হয় আরো বেশি গাঢ় সবুজ হয়ে যায়। এছাড়াও এই সময়ে যেসব ফুল ফোটে সেই সব ফুল মনে হয় প্রাণের আনন্দে মেতে ওঠে এই প্রকৃতির মাঝে।


_MG_9297.jpg


এই বর্ষার জলে গাছপালায় যত ধুলো ময়লা থাকে সব যেন ধুয়ে মুছে পরিষ্কার হয়ে যায়। আসলে হঠাৎ করে একটু বেরিয়েছিলাম বাইরে। বাড়ির পাশেই ছোট একটা উদ্যান ছিল। আসলে বিকেল বেলায় বিভিন্ন ছেলে মেয়েরা এইসব উদ্যানে খেলাধুলা করে। যেহেতু এক বন্ধু আমার ক্যামেরাটি একটু চেয়েছিল। তাই আমি ক্যামেরাটি তাকে দেওয়ার জন্য তাদের এলাকাতে গেলাম এবং পাশের উদ্যানের এই সুন্দর সুন্দর ফুল দেখে আমি আমার ওই ক্যামেরাটি বের করে পুনরায় কিছু ফুলের ছবি তুলতে শুরু করলাম।


_MG_9275.jpg


এই ফুলটি হল রঙ্গন ফুল। এই ফুলটির সাথে আমাদের সবাই পরিচিত কম বেশি। এছাড়াও এই ফুলটি আমরা আমাদের বাড়ির আঙিনায় এমনকি ছাদের বাগানেও দেখতে পাই। এই ফুলটি কিন্তু খুব সুন্দর একটি ফুল। আসলে এই ফুলটি যখন ফোটে তখন যে তোরার মত দেখা যায় তা সত্যিই খুব সুন্দর। অনেকগুলো ফুলের এক হয়ে এই ফুলটি যখন এক জায়গায় ফুটে ওঠে তখন এই ফুলটিকে অনেক সুন্দর দেখায়।


_MG_9283.jpg


আসলে এই ধরনের ফুল আমরা বিভিন্ন জাতের দেখতে পাই। এক এক জাতের ভিন্ন ভিন্ন রং রয়েছে এই ফুলের। এই ফুলটি সাধারণত বছরের সবসময়ই ফুটে থাকে। এই ফুলটি যখন ফোটে তখন ওই ফুলের চারিপাশে বিভিন্ন ধরনের প্রজাপতি ঘুরে বেড়ায়। এর কারণ হলো এই ফুলে মধু থাকে। এই মধু সংগ্রহের জন্য প্রজাপতিগুলো এই ফুলের আশপাশ দিয়ে ঘুরে বেড়ায়।


_MG_9322.jpg


আসলে এই ফুলটি যখন ছোট কুঁড়ি অবস্থায় থাকে তখনো অন্যরকমের লাগে এই ফুলটিকে। আপনি কি কখনো এই ফুলটিকে ফুটতে দেখেছেন? আমার মনে হয় আমাদের এই বাংলা ব্লগ পরিবারের অনেক সদস্যই এই ফুলটিকে ফুটতে দেখেছে। আমি কিন্তু একটু দুষ্টু প্রকৃতির ছেলে। তাই বেশি সময় নষ্ট না করে আমি একদিন আমার ফোনের টাইম ল্যাবস অপশনটিতে গিয়ে ফুলের টবের পাশে আমার ক্যামেরাটি রেখে দিয়েছিলাম। প্রায় এক ঘণ্টার মতো আমার ফোনে ভিডিও হয়েছিল। আসলে ফুলটি যখন ফোটে তখনো ফুলটিকে অসাধারণ লাগে।


_MG_9277.jpg


আসলে এখন যে ফুলটি আপনাদের দেখাতে চলেছি এটিকে আমরা জংলি ফুল বলি। এক এক এলাকায় এই ফুলটিকে এক এক ধরনের নাম বলে ডাকা হয়। আমরা সাধারণত আমাদের এলাকায় এই ফুলটিকে জংলি ফুল বলে চিনি সবাই। এই ফুলটি এখন বর্তমানে প্রায় সব ধরনের পার্কেই দেখা যায়। ফুলটিকে গেটের দুপাশে সারিবদ্ধ ভাবে লাগানো হয় এবং সুন্দর করে মালিরা এই ফুলটির যত্ন করে এবং বিভিন্ন ধরনের মূর্তির আকার দিয়ে থাকে।


_MG_9278.jpg

আসলে বৃষ্টির পর এই ফুল গাছটি যেন এক নতুন জীবন ফিরে পায়। কারণ বর্ষার আগে গরমের সময় বিভিন্ন ধরনের ধুলাবালি এই ফুল গাছটির পাতার উপরে একদম আচ্ছন্ন হয়ে থাকে। ফলে তখন ফুল গাছটিকে ততটা ভালো লাগে না এবং গ্রীষ্মের সময় এই ফুল গাছে ফুলের সংখ্যা খুব কম থাকে। কিন্তু বর্ষার আগমনে এই ফুল গাছ যেন নতুন জীবন ফিরে পেয়ে মনের আনন্দে অসংখ্য ফুল ফুটতে শুরু করে। সত্যিই মনোরম এক দৃশ্য।

_MG_9281_edited.jpg


আসলে যখন আমি এই ফুলের উদ্যানটিতে ঢুকেছিলাম তখন রাস্তার দুপাশ দিয়ে বিভিন্ন ধরনের পাতাবাহার গাছ দিয়ে সারিবদ্ধ ভাবে সাজানো ছিল। ছোট সরু রাস্তার পাশ দিয়ে এ ধরনের গাছগুলোকে দেখতে সত্যিই খুব ভালো লাগছিল। এই উদ্যানটি যারা দেখাশোনা করেন তারা এই উদ্যানটিকে সাজানোর জন্য বিভিন্ন ধরনের প্রচেষ্টা সবসময় করেই থাকেন তা বোধহয় আপনারা আমার এই ছবি দেখে টের পাচ্ছেন। আসলে এই উদ্যানটিতে একজন লোক সবসময় কর্মরত থাকেন এবং এসব গাছের দেখাশোনা করেন। এছাড়াও সুন্দর করে কাটিং করে গাছগুলোকে একটা পূর্ণাঙ্গ রূপ দেন এই লোকটি।


ক্যামেরা পরিচিতি : CANON
ক্যামেরা মডেল : Canon EOS 6D Mark II
ক্যামেরা লেংথ : 42 mm



আশাকরি আজকের এই ফটোগ্রাফিক পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। আর ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 last year 

আপনি সব সময়ই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেন। এধরনের ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারন লাগে। রঙ্গন ফুল আমি সব সময়ই ভীষণ পছন্দ করি। ফুল গুলোর মধ্যে ভিন্ন রকম ভালো লাগা কাজ করে। দাদা আপনার ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারন লাগতেছে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

আপনার করা ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনি দেখছি অনেক ভালো ফটোগ্রাফি করতে পারেন। আমারও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। আপনার করা রঙ্গন ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। এই এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। সাথে বর্ণনা ছিল অসাধারণ। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো এলোমেলো হলেও দেখতে কিন্তু দারুণ হয়েছে। অসম্ভব পরিমাণ সুন্দর লাগছে প্রত্যেকটি ফটোগ্রাফি। একটি দক্ষ হাত ছাড়া এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করা সম্ভব নয়। ধন্যবাদ দাদা সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

ওয়াও দুর্দান্ত কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।সবগুলো ফুলের ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।রঙ্গন ফুল,জংলি ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর লাগছে দেখতে।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। আপনার দক্ষ হাতে তোলা এত সুন্দর সুন্দর ফুলের ছবিগুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ জানাচ্ছি ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 last year 

দাদা আপনার ফটোগ্রাফি গুলো যতো দেখি ততোই মুগ্ধ হয়ে যাই আমি। আমার কাছে ফুলের ফটোগ্রাফিগুলো তো সব থেকে বেশি ভালো লাগে। প্রতিটি ফটোগ্রাফির সাথে উপস্থাপন অনেক চমৎকার হয়েছে দাদা। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 last year 

ফুলের উদ্যানে ঘুরতে খুবই ভালো লাগে হোক সে বড় বা হোক ছোট।উদ্যানে ঢুকতেই সারিবদ্ধ পাতাবাহারের সমাহার দেখতেই ভীষণ ভালো লাগছে।রঙ্গন ফুল আমার খুবই পছন্দের একটি ফুল।সবুজের মাঝে থোকা থোকা লালের সমাহার দেখে যে কারো চোখ আটকে যাবে এর সৌন্দর্যের কাছে।বন্ধু সাথে দেখা করতে গিয়ে অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন এবং আমাদের সাথে তা শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই দাদা।আপনি সত্যিই একজন বেস্ট ফটোগ্রাফার।অনেক অনেক শুভকামনা রইলো।

 last year 

সত্যিই ভাইয়া আপনার ফটোগ্ৰাফিগুলো দেখে মুগ্ধ হলাম। বিশেষ করে রঙ্গন ফুলটি আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44