হঠাৎ দেখা। কবিতা নং :- ৬৬

in আমার বাংলা ব্লগ7 months ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আপনি আপনাদের সাথে আমার লেখা একটি কবিতা পোস্ট করলাম । আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


image.png



সোর্স


আসলে প্রিয় মানুষ যখন দূরে থাকে তখন সবার মনটা খুব খারাপ থাকে। আর যদি প্রিয় মানুষটা তোমার কাছে থেকেও তোমার সাথে লুকোচুরি খেলে তাহলে তুমি বুঝে নিও তোমার ভালবাসার পরীক্ষা নিচ্ছে তোমার প্রিয় মানুষটি। আসলে মানুষকে ভালোবাসার আগে তাকে অবশ্যই যাচাই করে নেয়া উচিত। একটা মানুষ অন্য একটা মানুষের মনের কথা কিন্তু সব কিছুই বুঝতে পারে না। আর তার মনের ভিতরে কি চলছে সেটাও কিন্তু কখনো বোঝা যায় না। খারাপ মানুষকে ভালোবাসার থেকেও একটা মানুষকে বিভিন্ন দিক থেকে বিবেচনা করে ভালোবাসায় সার্থকতা লুকিয়ে থাকে। আসলে বর্তমান সময়ে একটা ভালো মনের মানুষ পাওয়া কিন্তু খুবই কঠিন।


এই পৃথিবীতে আসলে সবাই মুখোশ পরে ঘুরে বেড়ায়। যারা ভাল মানুষ তারা কখনোই মুখোশ পরে ঘুরে বেড়ায় না এবং তারাও অন্যের কাছে তাদের ভালো মানসিকতার প্রমাণ দিতে চায় না। তাদের মন থাকে সহজ সরল। তারা যে কোন কিছুর বিনিময়ে তাদের এই ভালো মন মানসিকতাকে কখনোই ত্যাগ করে না। আসলে বেশিরভাগ মানুষ এই ভালো মানুষের মুখের আড়ালে খারাপ মানুষ লুকিয়ে রাখে। আসলে উপরের দিক থেকে তাদেরকে কখনোই বোঝা যায় না যে তারা এত খারাপ মানুষ। অবশ্য তাদের এই খারাপ মন-মানসিকতা একদিন না একদিন সবার মাঝে ফুটে ওঠে। আসলে তখন আর কোন কিছু করার সময় থাকে না।


তাইতো ভালোবাসার মানুষটিকে প্রথমে অবশ্যই একটু যাচাই করে নেওয়া উচিত। যদিও ভালোবাসা দিয়ে যে কোন খারাপ মানুষকে ভালো মানুষের পরিণত করা যায়। অবশ্য সেই পরীক্ষা কিন্তু অনেক বেশি কঠিন হয়। আবার এই পৃথিবীতে কিছু কিছু লোক আছে যারা কখনোই তাদের আচার-আচরণের পরিবর্তন করে না। তাইতো তারা কখনোই ভালো মানুষ হয়ে উঠতে পারে না। আর এজন্যই প্রিয় মানুষটি তার প্রিয় মানুষের পরীক্ষা নিচ্ছে দূর থেকে অথবা আড়াল থেকে। আপনি যখন বুঝবেন যে একটা মানুষ আপনাকে পাওয়ার জন্য সব কিছু করতে রাজি তাহলে আপনি বুঝে নেবেন যে লোকটি আপনাকে মন থেকে ভালোবাসে।


আসলে ভালোবাসার জন্য মানুষ যে কোন কিছু করতে রাজি আছে। এই পৃথিবীতে অনেক ব্যক্তি রয়েছে যারা তাদের ভালোবাসার জন্য তাদের নিজেদের জীবন পর্যন্ত উৎসর্গ করেছে। আসলে যখন একটি মানুষকে ভালোবাসা যায় তখন আস্তে আস্তে সেই মানুষের মন মানসিকতা এবং তার মন কি চায় সবকিছুই বোঝা যায়। তাইতো কাছে থেকে লুকিয়ে কোন মানুষকে যাচাই করাটা কিন্তু অবশ্যই দরকার। কারণ আপনি যদি একবার কোনো ভুল জায়গায় পা দিয়ে ফেলেন তাহলে আপনাকে সারা জীবন অনুশোচনা বোধ করতে হবে। যাইহোক ভালোবাসার কাছে সবকিছু যেন হার মেনে যায়। শুধু সেই প্রিয় মানুষটিকে কাছে পাওয়ার জন্য মন যেন ব্যাকুল হয়ে ওঠে।


✠ হঠাৎ দেখা ✠


হঠাৎ করে দেখা হল,
কিন্তু কথা আর হল না।
কোথায় যেন হারিয়ে গেলে,
তোমার দেখা মিলল না।


দিনরাত তোমার খোঁজে,
পাগলের মত আমি ঘুরে বেড়াই।
এত মানুষ আছে ভুবনে,
কিন্তু তোমার মত কেহ নাই।


পাগল হয়ে যাচ্ছি আমি,
তোমাকে কাছে পাবার আশায়।
লুকোচুরি খেলোনা আমার সাথে,
মন যে তোমাকেই চায়।


আমায় দেখে হয়তো তুমি,
আড়ালেতে মুচকি হাসো।
তাহলে কি তুমি নিচ্ছো আমার,
ভালোবাসার পরীক্ষা আছে যত।


ভালোবাসার জন্য সব পরীক্ষা,
দিতে আমি আছি রাজি।
তুমি যদি চাও তোমার জন্য,
জীবন আমি রাখবো বাজি।


এই পৃথিবীতে কত মানুষ,
ভালোবাসার জন্য জীবন দেয়।
তোমার জন্য জীবন দিতে,
হাসতে হাসতে হবো রাজি।


আর কতকাল অপেক্ষায় থাকবো,
এবার তুমি সামনে আসো।
ভালোবাসার বাঁধনে বেঁধে রাখবো,
সারা জীবন বুকের মাঝে।


মনের ভুলে কষ্ট দিলে,
ক্ষমা করে দিও প্রিয় আমায়।
এ মনের যত ব্যথা বেদনা,
সব কিছু বলবো আজই তোমায়।


আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

সবাইকে ধন্যবাদ।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 7 months ago 

সত্যি দাদা প্রিয় মানুষটি যখন চোখের আড়াল হয় তখন ভীষণ কষ্ট হয়। আর হঠাৎ করেই যদি তার দেখা পাওয়া যায় তাহলে ভালোবাসা আরো বেড়ে যায়। আর মন আনন্দে ভরে ওঠে। দাদা আপনার লেখা কবিতার লাইন গুলো চমৎকার হয়েছে। এর আগেও আপনার কবিতা পড়েছি। আজকের কবিতাটিও চমৎকার ছিল।

 7 months ago 

সত্যি ভালোবাসা জন্য মানুষ কতকিছু না করে । আপনি আজকে অনেক সুন্দর ভাবে হঠাৎ দেখা কবিতাটি লিখেছেন। কবিতার একটি লাইনের সঙ্গে আরেকটি লাইনের চমৎকার মিল রয়েছে। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

 7 months ago (edited)

আশা করি দাদা ভালো আছেন? বেশ সুন্দর কবিতা লিখেছেন আপনি। আসলে ভালো লাগার মানুষকে এক পলকে দেখে দিনরাত খুজে বের করে কাছে পেতে খুব ইচ্ছে করে। ভালো লাগার মানুষকে ভালোবাসার বাঁধনে বেঁধে রাখতে ইচ্ছে জাগে।

পাগল হয়ে যাচ্ছি আমি,
তোমাকে কাছে পাবার আশায়।
লুকোচুরি খেলোনা আমার সাথে,
মন যে তোমাকেই চায়।

ধন্যবাদ আপনাকে ভাই ‌।

 7 months ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য, অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42