চাই না আমার স্বর্গ

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আশাকরি আপনারা সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে এবং দাদার সহযোগিতায় আমিও এখন খুব ভালো আছি। মহান সৃষ্টিকর্তার কৃপায় আমি আবারো আপনাদের মাঝে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি।


আপনারা সবাই জানেন যে , আমার এই একাউন্টটি কিছুদিন আগে হ্যাক হয়ে যায় এবং আমার একাউন্ট এর সব স্টিম নিয়ে যায় এবং আমার একাউন্ট এর পাওয়ার ডাউন করে দেয়। আমি তখন খুব চিন্তায় পরে যাই এবং সব কথা দাদাকে জানাই। দাদার আপ্রাণ প্রচেষ্টায় আমি আমার একাউন্টটি আবার পুনরায় ফিরে পাই। এজন্য দাদাকে অসংখ্য ধন্যবাদ জানাই। দাদার সহযোগিতা না থাকলে আজ হয়তোবা এই একাউন্ট দিয়ে আপনাদের মাঝে আর আসতে পারতাম না।


আজ আপনাদের সাথে আমার লেখা একটা কবিতা শেয়ার করবো। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে। আমার কবিতাটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে কমেন্টে অবশ্যই জানাবেন।



IMG_20210106_183301_edited.jpg

পাহাড়ের ওপরে মেঘের খেলা।

ক্যামেরা :- Redmi note 8 pro
তারিখ :-27/01/2021
সময় :- 05:53 PM
লোকেশন :-সিকিম , ভারত।


চাই না আমার স্বর্গ




চাইনাকো স্বর্গলোক , স্বর্গসুখ , স্বর্গের অপ্সরী।

মানুষেরে ভালোবেসে যেতে চাই এ জীবন ভরি।।

এসো হিন্দু , এসো মুসলিম , এসো খ্রিস্টান-বৌদ্ধ।

এসো হরিজন , ধনী-নির্ধন , এসো মহাজন ঋদ্ধ।।

এসো অভাজন , এসো বৈষ্ণব , এসো যত আছে বান্দা।

মানুষ নামেতে হয়ে একাকার , ঘুচাই সকল ধান্দা ।।

এসো সনাতনী ভুলে জাত-পাত , ভুলে মহা-বিভাজন।

হোক তব ব্রত মহামানবতা , মানুষের মহা কল্যাণ ।।

সকলেরে তুমি বাসো যদি ভালো , বিধাতা হাসিয়া কবে।

সার্থক আমি , আমার সৃষ্টি আমারে ভজিল তবে ।।

স্বর্গের লোভে ভেদাভেদ করে , হিংসা-অগ্নি জ্বেলে।

মর্তলোকের দখলে আনিতে , নরক-কান্ড চলে ।।

বহিরাঙ্গ ঘষিয়া-মাজিয়া বহুবিদ আলখেলায়।

সাজিয়া মানুষ মানুষের বিধি , বিধাতার নাম কয় ।।

কেহ সাজিছে মহা বৈষ্ণব , মহা সন্ন্যাস কেহ।

কেহ কহিছে সাম্যের বাণী , ভেতরে স্বার্থের মোহ ।।

কেহ পেটায় ধর্মের ঢাক , মানবতা হীন হাতে।

কেহ কহিছে মুক্তির কথা , বাঁধিতে শৃঙ্খলেতে ।।

সবাই স্বর্গ দেখায় আমারে , স্বর্গের সিঁড়ি নাকি জানে।

স্বর্গ নাকি মিলিবেনা মোর , ওর দলে নাহি ভিড়ে ।।

দেখিয়া বুঝিয়া মহান বিধাতা মিটি মিটি হেসে কয়।

ওরে বোকা আমাকে পাইতে , জীবে প্রেম করতে হয় ।।

চাহিনা ওদের স্বর্গের সুখ , যাইনা কাহারো দলে।

মানুষেরে ভালোবেসে যাবো , নরকেও যেতে হলে ।।


ধন্যবাদ সবাইকে


Sort:  

তোমার অ্যাকাউন্ট হ্যাক হয়ে যাওয়ার ব্যাপারে অনেক কিছুই শুনেছিলাম। ইনফ্যাক্ট একটা হ্যাংআউট এ দাদা এই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেছিল।

খুব সম্ভবত এটা তোমার লেখা প্রথম কবিতা এই গ্রুপে। খুব সুন্দর লিখেছো, আমার কাছে বেশ ভালো লাগলো।

 2 years ago 

আপনাদের অনুপ্রেরণা পেলে আমি আরো অনেক কিছু আপনাদের সাথে শেয়ার করব।

 2 years ago 

আপনার আইডিটা হ্যাক হয়েছে, দাদার একটা পোস্টে পড়েছিলাম।তবে আপনি যে দাদার সহযোগিতার মাধ্যমে আইডিটা ফেরত পেয়েছেন জেনে ভালো লাগলো।কবিতাটা বেশ সুন্দর লিখেছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81