বাংলাদেশের বর্তমান পরিস্থিতি।

in আমার বাংলা ব্লগ2 months ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ? আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। আসলে আজ বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে আমার কিছু কথা আপনাদের সাথে শেয়ার করছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


image.png



সোর্স

আসলে কিছুদিন ধরে ফেসবুক এবং বিভিন্ন সংবাদপত্র মাধ্যমে দেখতে পাচ্ছি বাংলাদেশের বর্তমান পরিস্থিতি। আসলে যত দিন যাচ্ছে ততই কেমন যেন মনে হচ্ছে বাংলাদেশের পরিস্থিতিটা খারাপের দিকে চলে যাচ্ছে। যদিও প্রথম অবস্থাতে সবকিছু শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছিল কিন্তু হঠাৎ করে কেমন যেন সবকিছু ওলট-পালট হয়ে যাচ্ছে। আসলে এভাবে যদি বিশৃঙ্খলা বাড়তে থাকে এবং এর ফলে বিভিন্ন মানুষের জীবন ক্ষয় হয় তাহলে এতে করে কিন্তু বাংলাদেশটা ধ্বংসের দিকে এগিয়ে যাবে। আসলে আমি যতটুকু জানি বাংলাদেশের পুরো আন্দোলনটা হচ্ছে কোটাকে কেন্দ্র করে। আসলে যেহেতু আমি আগে ব্যাপারটি তেমন একটা গুরুত্ব দিতাম না। কিন্তু পরিস্থিতি এত খারাপের দিকে যাচ্ছে যে মোটেও গুরুত্ব না দিয়ে থাকা যাচ্ছে না।


আসলে প্রথমে আমি পুরো ব্যাপারটা সঠিকভাবে বোঝার চেষ্টা করলাম। এছাড়াও বর্তমান সময়ে আমাদের যেসব দাদা এবং বোনেরা বাংলাদেশের সদস্য রয়েছেন তারা কিন্তু ঠিকঠাকভাবে আমার বাংলা ব্লগের সাথে কমিউনিকেশন করতে পারছে না। কেননা কিছুদিন যাবত বাংলাদেশের অনলাইন মাধ্যম গুলো বন্ধ হয়ে গেছে। সহজ কথায় ইন্টারনেট বন্ধ হয়ে গেছে। আসলে এখানে আমি কোন রাজনৈতিক এবং কোন ধরনের সংলাপের ভিতরে জড়াতে চাচ্ছি না। কিন্তু বাংলাদেশের এই পরিস্থিতিটা যদি খুব দ্রুত সমাধান না হয় তাহলে দিন দিন এই ধরনের গ্যাঞ্জাম আরো বেশি বাড়তে থাকবে এবং এর ফলে আরো অনেক প্রাণের ক্ষয়ক্ষতি হবে। আসলে সবাইকেই সঠিক চিন্তা ভাবনা নিয়ে এগোতে হবে এবং যেটা ঠিক সেটাই কিন্তু করতে হবে।


আসলে এখানে সরকার ঠিক না ভুল এবং ছাত্ররা ঠিক না ভুল তা নিয়ে আমি মোটেও আলোচনা করব না। কেননা বাংলাদেশের এই পরিস্থিতিটা আজ সারা পৃথিবীর মাঝে ছড়িয়ে গেছে। বিভিন্ন দেশ এই সমস্যা নিয়ে বিভিন্ন ধরনের আলোচনা করছে। আসলে ফেসবুকে যখন আমি একটু সময় কাটানোর জন্য দেখতে থাকি তখন শুধুমাত্র আমি বাংলাদেশের বিভিন্ন ধরনের এই পরিস্থিতি গুলো দেখতে পাচ্ছি। আসলে এইসব সমস্যার ফলে কত মায়ের কোল যে খালি হয়ে গেছে তা ধারণার বাইরে। এছাড়াও মানুষের মাঝে যে বর্বরতার সৃষ্টি হচ্ছে তা কিন্তু মোটেও কল্পনা করার মত নয়। কেননা একদল হিংস্র শ্রেণীর মানুষ যেভাবে মানুষকে হত্যা করছে এবং বিভিন্ন ধরনের আঘাত করছে তা কিন্তু একজন মানুষ হিসেবে আরেকজন মানুষকে কখনোই করতে পারে না।


আসলে এইসব সমস্যার কারণে আমাদের বাংলা ব্লগেও আমার মনে হয় একটু সমস্যা হচ্ছে। কেননা বেশিরভাগ ইউজাররা কিন্তু বাংলাদেশী। এছাড়াও আমাদের এই প্লাটফর্মে হ্যাংআউট অনুষ্ঠানটাও তার সময়ের থেকে পিছিয়ে গেছে। আসলে বর্তমান সময়ে আমরা ইন্টারনেট ছাড়া মোটেও চলাফেরা করতে পারি না। কেননা প্রতিটা জিনিসের সাথে ইন্টারনেটের সংযোগ রয়েছে। আর এই আধুনিক যুগে ইন্টারনেট ছাড়া আমরা মোটেও কোন কাজ করতে পারছি না। আসলে প্রতিটা জিনিসের সমাধান যদি এখনো দ্রুত না হয় তাহলে কিন্তু এভাবে পরিস্থিতি আরো খারাপের দিকে এগিয়ে যাবে। তারপরও আমার বাংলা ব্লগে সকল সদস্যদের জন্য আমি প্রার্থনা করছি যাতে করে এই ধরনের খারাপ পরিস্থিতিতে তাদের জন্য কোন ক্ষতি না হয়।


আসলে আমি এখন বাংলাদেশের ভিডিও গুলো যখন ফেসবুকে দেখতে পাই তখন সেই ভিডিও গুলো দেখার মত শক্তি আমার নেই। আসলে এত ধরনের অত্যাচার এবং মারামারি দেখতে আমার খুব খারাপ লাগে এবং এর ফলে যাদের প্রাণ যাচ্ছে তাদের পরিবারের কি অবস্থা হচ্ছে তা ভাবলেই আমার ভয় হচ্ছে। আসলে প্রত্যেকটা জিনিস যদি সবাই মিলে মিশে একসাথে এক জায়গায় বসে সমাধান করা যায় তাহলে আমার মনে হবে সেটি একটা ঠিক ডিসিশন। কেননা এর ফলে শুধুমাত্র ছাত্র সমাজ নয় দেশেরও অনেক বেশি ক্ষয়ক্ষতি হচ্ছে। আসলে প্রতিটা দেশের এইসব অরাজকতার জন্য কিন্তু বাইরের দেশগুলো সেই দেশের প্রতি আক্রমণ করছে এবং এর ফলে দেশ অন্য দেশের হাতে চলে যাচ্ছে। আসলে সবাইকে এখন একটা ডিসিশনে আসা প্রয়োজন।


যাই হোক এই বিষয় নিয়ে আমি আর বেশি আলোচনা করতে চাই না। আসলে আমার যদি কোন ভুল থাকে তাহলে আপনারা অবশ্যই ক্ষমা করে দেবেন। কেননা পুরো বিষয়টা আমি হয়তোবা সঠিকভাবে নাও জানতে পারি। যদি কোন ভুল ভ্রান্তি থাকে তাহলে আপনারা সবাই ক্ষমা করে দেবেন আমায়। তাও আমি আবার পুনরায় বলতে চাই যে বাংলাদেশের এই সমস্যাগুলো যেন দ্রুত সমাধান হয়ে যাক এবং প্রত্যেকটা ছাত্ররা আবার তাদের শিক্ষা অর্জনের জন্য বিশ্ববিদ্যালয় সঠিকভাবে যেতে পারে এর জন্য সবার কাছে আমার অনুরোধ রইল। কেননা যেহেতু আমি অন্য দেশের বাসিন্দা এবং আপনাদের বাংলাদেশ সম্পর্কে আমার অনেক ভালোবাসার স্মৃতি রয়েছে। আর এজন্য আমি যেহেতু বাংলাদেশে বিভিন্ন সময় ঘুরতে গিয়েছি তাই বাংলাদেশের প্রতি আমার অন্যরকম একটা ভালোবাসা রয়েছে।


আশাকরি আজকের এই পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। আর ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।



সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী পোস্টে।



11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। আমার ভাষা হলো বাংলা। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61434.10
ETH 2474.37
USDT 1.00
SBD 2.64