মেঘের ভেলা। কবিতা নং :- ১১৯

in আমার বাংলা ব্লগ3 days ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আপনি আপনাদের সাথে আমার লেখা একটি কবিতা পোস্ট করলাম । আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


image.png



সোর্স


আসলে এই পৃথিবীতে ভালোবাসা বড়ই অমূল্য সম্পদ। কেননা আপনি সারা পৃথিবী খুঁজে কখনো প্রকৃত ভালোবাসা খুঁজে পাবেন না। আর আপনি যদি কোথাও একবার প্রকৃত ভালোবাসা খুঁজে পান তাহলে সেই ভালবাসাকে আপনি কোন কিছুর বিনিময়ে হারাতে চাইবেন না। আসলে ভালোবাসার মানুষকে যখন আমরা কাছে পাই তখন পৃথিবীর সবকিছু আমরা নিমিষেই ভুলে যাই। কেননা শুধুমাত্র তার চিন্তা আমাদের মাথায় ঘোরে এবং তাকে নিয়ে কি করে ঘর বাঁধবো সেই স্বপ্নটা আমরা সব সময় দেখতে থাকি। এছাড়াও তাকে যখন আমরা ভালবাসি মনে হয় যে আমাদের ভালবাসায় আরো কম হয়ে যাচ্ছে। সেই প্রিয় মানুষটার খুশির জন্য আমরা যেন এই পৃথিবীর সব কিছু করতে পারি। আসলে প্রিয় মানুষটা যখন ঠিক একই ভাবে আমাদের ভালোবাসে তখন সেই ভালোবাসা একটি সার্থক ভালবাসা।


কেননা আপনি শুধুমাত্র বোকার মত একজনকে ভালোবাসলেন এবং সে আপনাকে কখনো ভালোবাসবে না তাহলে সেখানে ভালবাসার পূর্ণতা কখনোই প্রকাশ পায় না। আসলে যেখানে দুজন দুজনকে মন প্রাণ দিয়ে ভালবাসে এবং তাদের ভালোবাসার ভিতরে কোন প্রকার ছলনা থাকে না তখন কিন্তু সেই ভালোবাসা একটা পবিত্র ভালবাসায় রূপান্তরিত হতে পারে এবং সেই ভালোবাসা ভবিষ্যতে অবশ্যই সার্থক হয়। আসলে এই পৃথিবীতে মানুষ যখন কাউকে ভালবেসে ফেলে মন দিয়ে তখন তার জন্য জীবনটাও দিতে সে প্রস্তুত থাকে। আসলে সে তার সেই প্রিয় মানুষটির সুখের জন্য সবকিছু করতে রাজি থাকে। কিন্তু সে যদি তার প্রিয় মানুষটির হাসি মাখা মুখে কষ্টের ছাপ দেখে তখন তার দুঃখের আর কোন শেষ থাকে না।


আসলে প্রিয় মানুষটি যখন আমাদের জীবনে চলে আসে তখন পৃথিবীর স্বর্গ সুখ মনে হয় আমাদের কাছে। এই পৃথিবীতে আমরা একটা জিনিস সবসময় খেয়াল করে দেখি যে সবার জীবনে কিন্তু তাদের ভালোবাসার মানুষ কখনো আপন হয়ে উঠতে পারে না। কেননা সবার ভালোবাসা যদি সব সময় পূর্ণতা পেতো তাহলে পৃথিবীটা কখনো আমাদের কাছে অশান্তি মনে হতো না। কিন্তু যদি ভালোবাসা অপূর্ণও থেকে যায় তবুও কিন্তু আমরা আমাদের প্রিয় মানুষটিকে কখনো ঘৃণা করব না। কেননা প্রিয় মানুষটিকে যদি আমরা ভালবাসতে পারি তাহলে তাকে আমাদের জীবনে নিজেদের করে না পেলেও তাদেরকে আমরা সারাজীবন ভালবেসে যেতে পারি। এখানেই কিন্তু প্রকৃত ভালোবাসা প্রকাশ পায়। আর এজন্য আমরা সব সময় চাই যে আমাদের প্রিয় মানুষটি সব সময় সুখে থাকুক এবং আমাদের জীবনে সে বরাবরের জন্য থেকে যাক।


✠ মেঘের ভেলা ✠


মেঘলা আকাশে মেঘের ভেলা ভাসিয়ে,
যাব তোমায় নিয়ে আমি বহু দূরে।
কেউ আমাদের আর খুঁজে পাবেনা,
থাকবো সেখানে আমরা শুধু দুজনে।


কল্পনার তো কোন আর শেষ নেই,
তোমায় যেদিন থেকে ভালবেসেছি।
মনে হয় পৃথিবীর সব সব সুখ টুকু,
তোমার কাছে এনে দিয়েছি।


ভালোবাসায় কোনো কমতি রাখবো না,
যতটুকু ভালোবাসা ছিল এই জীবনে।
শুধু একটু তোমার কাছে চাওয়া,
তুমি পাশে থাকবে মোর জীবনে।


বড়ই আশা করে তোমার কাছে এসেছি,
ফিরিয়ে দিও না আমায় কখনো।
তোমায় ছাড়া আমি আর থাকতে পারিনা,
তোমার জন্য জীবনটা নতুন করে সাজানো।


যেখানে যাই শুধু তোমার প্রতিচ্ছবি,
দেখতে পাই আমি সব জায়গাতে।
চোখের ভিতর যেন তুমি বসবাস কর,
তোমাকে ছাড়া কিছুই দেখতে পাই না ভুবনে।


এত ভালবাসা দিয়েছি আমি তোমায়,
তুমি কখনো ছেড়ে যেও না আমায়।
একবার যদি আমায় ছেড়ে দাও,
বাঁচবো না আমি তোমায় ছাড়া।


কবে চার হাত যে এক হবে,
মনে হয় প্রহর যে আর কাটছে না।
রাখবো সুখে তোমায় সারা জীবন,
তুমি ছাড়া কিছুই ভালো লাগেনা।


তোমার ওই দুই চোখে যখন তাকাই,
পৃথিবীর সবকিছু যেন আমি ভুলে যাই।
মনটা কেমন যেন আনচান করে ওঠে,
তোমায় ছাড়া মনটা কেঁদে ওঠে।



আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি। ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

সবাইকে ধন্যবাদ।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 3 days ago (edited)

আপনার কবিতাটি বেশ ভালো লেগেছে। প্রিয়জনের প্রতি এমন কবিতার মাধ্যমে প্রেম নিবেদন এবং আবেগের ঘনঘটা কে ফুটিয়ে তোলা হয়েছে যা বেশ প্রশংসনীয়।

এভাবেই লিখে যান। আপনার জন্য অনেক শুভেচ্ছা জানালাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44