ওগো প্রিয় তুমি শুনছো আমার কথা ! কবিতা নং -০১

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন সবাই ? আশাকরি অনেক অনেক ভালো আছেন সবাই। আবারও ধন্যবাদ জানাই " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাইকে আমাকে অনেক বেশি সাপোর্ট দেবার জন্য।

তো আজ আমি আপনাদের সাথে আমার লেখা প্রথম কবিতাটি শেয়ার করবো। আশাকরি আপনাদের ভালো লাগবে। আর ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।

বিশেষ দ্রষ্টব্য:-উক্ত পোস্টার ফটোগুলো আমার নিজস্ব।



DSC_0706_edited.jpg

দুই বান্ধবীর কথোপকথন।

ক্যামেরা :- Nikon D5200
লেন্স :- 50 mm
তারিখ :-27/05/2017
সময় :- 12:47 PM
লোকেশন :-নগরউক্রা , নদীয়া, উত্তর ২৪ পরগনা, ভারত।

কবিতার নাম :- " ওগো প্রিয় "

লেখক :- @nilaymajumder



ওগো প্রিয় জানো তুমি,
আমার মনের কথা?
তোমায় ছাড়া আকুল এ মন,
থাকতে চায় না একা।
তোমায় যখন প্রথম দেখি,
আমার আঙ্গিনাতে।
ব্যাকুল এ মন থাকতে চায়না,
বুকের মাঝেতে।
তোমার ঠোঁটের মিষ্টি হাঁসি,
হৃদয় ছুঁয়ে যায়।
তোমার জন্য মন পাখিটা,
কুহু কুহু গায়।
তোমায় কত ভালোবাসি,
বলতে এ মন চায়।
মনটা আমার ভীষণ দুর্বল,
সাহসে না কুলায়।
তুমি কি কখনো শুনেছ আমার,
দুটি চোখের কথা।
কত কিছুই না বলতে চায়,
তোমার সাথে একা একা।
হটাৎ একদিন চোখের আড়ালে,
চলে গেলে তুমি।
আকুল এ মন খোঁজে তোমার,
রাস্তার অলিগলি।
তোমার জন্য মনটা আমার,
নচিকেতার গান গায়।
তুমি আসবে বলে মনটা আমার,
বিরহে সময় কাটায়।
তোমার জন্য প্রতিটা ক্ষণ,
মনে হয় বহু যুগ।
কি মায়ায় জড়ালে তুমি,
কিছুতেই পাইনা সুখ।
হঠাৎ করে ভিড়ের মাঝে,
পেলাম তোমার দেখা।
সাহস করে বললাম আমি,
তুমি ছাড়া এ জীবন বৃথা।
মুস্কি হেসে তুমি বললে,
কেনো ধরে রাখনি আমায়।
আমিও তোমায় রেখেছিলাম,
মনের মনি কোঠায়।
আর তোমাকে ছাড়ছিনা,
রাখবো আমি ধরে।
তোমার সাথে আমার মিলন,
জন্ম জন্মান্তরে।

DSC_0708_edited.jpg

অকৃত্রিম হাসি ।

ক্যামেরা :- Nikon D5200
লেন্স :- 50 mm
তারিখ :-27/05/2017
সময় :- 12:47 PM
লোকেশন :-নগরউক্রা , নদীয়া, উত্তর ২৪ পরগনা, ভারত।


কবিতাটি আমি আমার মনের মাধুরি দিয়ে লেখার চেষ্টা করেছি। জানি না কতটুকু ভালো লেগেছে আপনাদের। ভালো লাগলে অবশই আমাকে সাপোর্ট করবেন।


আজ এই পর্যন্তই। দেখা হবে পরবর্তী ব্লগে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এই আমার প্রার্থনা।


ধন্যবাদ


Sort:  

নিলয় আবার কবিতা লেখা শুরু করলে কবে থেকে। সুন্দর গিটার বাজাও শুনেছিলাম। তবে কবিতাটা কিন্তু বেশ সুন্দর লিখেছো। প্রশংসার দাবিদার তোমার এই কবিতা। এবং ফটোগ্রাফি গুলোও খুব সুন্দর ছিল। সব মিলিয়ে পারফেক্ট একটা পোস্ট।

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

অসাধারণ কবিতা লিখেছেন ভাই। প্রত্যেকটা লাইনে লাইনে যেন ভালোবাসা ফুটে উঠেছে। তাছাড়া আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল, মনে হচ্ছে কোনো প্রফেশনাল ফটোগ্রাফার দ্বারা ছবিগুলো তোলা হয়েছে।

 2 years ago 

আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফারও

Hi @nilaymajumder , Your poetry is so beautiful! All of us have been faced with feelings that are very difficult for us to substitute for someone other than the one we like. Nice photography! Thanks for sharing..


Imagen2.png
CONGRATULATIONS

This post has been upvoted with @steemcurator09/ Curated by: @ridwant

 2 years ago 

Thank you

 2 years ago (edited)

কি বলবো ভাইয়া বুঝতে পারছি না, ফটোগ্রাফি ও কবিতা দুর্দান্ত হয়েছে। ফটোগ্রাফির পাশাপাশি কবিতা আপনি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে আপনি এভাবে এগিয়ে যান

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59471.57
ETH 2618.20
USDT 1.00
SBD 2.40