এলোমেলো কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি পর্ব -৬৭

in আমার বাংলা ব্লগ21 days ago

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ? আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। আজ আমি আবারও আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


1000000290.jpg


আসলে গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য আমাদের সত্যিই মনটা কেড়ে নেয়। কেননা পৃথিবীর আমরা যেখানে যাই না কেন এই গ্রাম বাংলার মতো সৌন্দর্যর কোথাও খুঁজে পাই না। আসলে আমার মনে হয় যে আমরা সত্যিই ভাগ্যবান এই গ্রাম বাংলায় জন্ম গ্রহণ করে। আসলে এই গ্রাম বাংলায় যারা বসবাস করে তাদের মন মানসিকতা সব সময় সরল প্রকৃতির হয়ে থাকে। এছাড়াও এই গ্রাম বাংলার প্রতিটি অলিগলিতে রয়েছে অপরূপ সৌন্দর্য। আর যখনই আমি কোন গ্রাম-বাংলায় ঘুরতে যাই তখন সেইসব প্রাকৃতিক সৌন্দর্যগুলো ছবির মাধ্যমে আমার ফোনের গ্যালারিতে সেভ করার চেষ্টা করি। আসলে এরকম পুকুর পাড়ে খেজুর গাছের দৃশ্যটি দেখে আমার সত্যিই খুব ভালো লাগলো।


1000000291.jpg


আর দূরে এক সারি নারকেল গাছের বাগান রয়েছে। আসলে এরকম দৃশ্য দেখলে আমাদের সত্যিই মনটা ভরে যায়। কেননা এই দৃশ্যের মাঝে আমরা সবসময় হারিয়ে যাই। কোন একটা গ্রাম-বাংলায় যদি এমন একটা জায়গায় ঘর হত এবং সেই ঘরের মধ্যে প্রিয় মানুষটিকে নিয়ে যদি আমরা বসবাস করতে পারতাম তাহলে কি ভালো হতো তাই না। এছাড়াও এভাবে যদি আমাদের বাকি জীবনটাই গ্রাম-বাংলায় কাটাতে পারতাম তাহলে কি আনন্দই না হতো। আসলে আমরা শহরে জীবনে থাকতে থাকতে গ্রামবাংলায় হয়তোবা এখন আর বেশি দিন থাকতে পারবো না। আসলে মানুষ যদি নিজেকে পরিবর্তন করে পুনরায় আবার গ্রাম বাংলায় ফিরে যায় তাহলে সবাই অনেক বেশি আনন্দ বসবাস করতে পারবে গ্রামে।


1000000299.jpg


যেহেতু গ্রাম বাংলার প্রকৃতির সৌন্দর্য আমাদের মন কেড়ে নেয়। ঠিক গ্রামবাংলায় প্রবেশ করার যে রাস্তা রয়েছে সেই রাস্তার দু'ধারে যে পরিমাণ গাছপালা রয়েছে তাতে করে এই রাস্তা দিয়ে নির্জনে একা হেঁটে যেতে অনেক বেশি ভালো লাগে। আসলে মাঝে মাঝে কয়েকটা পাখির ডাক এবং দমকা হওয়ার সত্যিই আমাদের মনটা পাগল করে দেয়। যদিও সব সময় চেষ্টা করি যে নিরিবিলি কোন একটা রাস্তার পাশে কিছুক্ষণ বসে থাকার জন্য। যেহেতু এখনো গ্রাম বাংলার কিছু কিছু অংশে শহরের ছোঁয়া লেগে গেছে। তাইতো গ্রাম বাংলার প্রকৃতি গুলো এখন ধ্বংস হওয়ার পথে।


1000000300.jpg


এছাড়া যখন রাস্তার পাশ দিয়ে আমি হেঁটে যাচ্ছিলাম তখন রাস্তার দুপাশে রয়েছে বিভিন্ন ধরনের ফসলের মাঠ। আসলে কৃষকরা তাদের মাঠকে কখনো খালি রাখে না। তারা সব সময় কোন না কোন একটা ফসল সেই মাঠে উৎপাদন করে। অর্থাৎ এক এক ঋতুতে এক এক ধরনের ফসল তারা মাঠে উৎপাদন করে। যাই হোক কৃষকের এই অক্লান্ত পরিশ্রম তখনই সার্থক হয় তখন তারা তাদের মাঠ থেকে সোনার ফসল ঘর তুলতে পারে। তখন কৃষকদের আনন্দের আর কোন শেষ থাকে না।


ক্যামেরা পরিচিতি : Motorola
ক্যামেরা মডেল : Motorola edge 50 pro
ক্যামেরা লেংথ : 5.89 mm



আশাকরি আজকের এই ফটোগ্রাফিক পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। আর ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 21 days ago 

দাদা গ্রাম বাংলার মতো প্রকৃতিক অপরূপ সৌন্দর্য আসলে কোথাও নেই। আমি নিজেও গ্রাম বাংলার এই সৌন্দর্য অনেক বেশি পছন্দ করি। আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে দাদা গ্রাম বাংলার অনেক সুন্দর দৃশ্য তুলে ধরেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ দাদা।

 21 days ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন দাদা বিশেষ করে গ্রামীণ পরিবেশের সৌন্দর্যটা আমার কাছে বেশি ভালো লেগেছে। আবার সবুজ ফসলের মাঠ অনেক সুন্দর ছিল। স্বচ্ছ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

 21 days ago 

প্রাকৃতিক সুন্দর্য আমাদের মুগ্ধ করে আর যদি হয় গ্রাম বাংলার ফটোগ্রাফি তাহলে তো আর কথাই নাই। গ্রাম বাংলার ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লাগে কারণ গ্রামের মধ্যে অন্যরকম একটি সুন্দর্য লুকিয়ে থাকে। আপনার ফটোগ্রাফির পোস্ট মানে দাদা অসাধারণ কিছু দেখতে পাওয়া। দারুণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ দাদা আপনাকে।

 21 days ago 

বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা যায় গ্রামের পরিবেশে। গ্রামে গেলে বোঝা যায় প্রাকৃতিক সৌন্দর্য কাকে বলে। আপনার শেয়ার করা গ্রামীন দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে। গ্রামের সেই রাস্তা, সুন্দর পুকুর, পুকুর পাড়ের গাছপালা যেন অতীতে হারিয়ে গেছিলাম দেখে। অনেক ধন্যবাদ আপনাকে।

 21 days ago 

ভাইয়া আপনি গ্ৰামীন প্রাকৃতিক দৃশ্যের বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। নারিকেল গাছের সারির মাঝখানে ঘর থাকার কল্পনা না করে তৈরি করে নেন আর প্রিয় মানুষটিকে নিয়ে সুন্দর দিন কাটান আর আমাদের সাথে সুন্দর মুহূর্ত শেয়ার করেন, আপনার সেই সুন্দর মুহূর্ত দেখার অপেক্ষায় রয়েছি। আপনার ফটোগ্রাফি গুলো সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। আজকের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Uh ... it is very hard to read this text :)) .... Hi from Estonia :))
this nature is cool as I can see in your pictures, it looks you have also all year very warm there.

 20 days ago 

গ্রামের সৌন্দর্যের ব‍্যাপার টাই একেবারে আলাদা ভাই। এইজন্যই হয়তো বলে গ্রাম হলো দেশের শিকড়। পুকুর ধারে কী চমৎকার নারিকেল গাছ। গ্রামের সরু আকাবাঁকা পিচঢালা রাস্তা এবং দুপাশে গাছ। চমৎকার লাগছে। দেখে মুগ্ধ হতে হয়। দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64752.70
ETH 3455.13
USDT 1.00
SBD 2.50