এলোমেলো কিছু ফটোগ্রাফি। ফটোগ্রাফি পর্ব -৩৪steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

কেমন আছেন " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ? আশা করি মহান সৃষ্টিকর্তার কৃপায় সবাই খুব ভালো আছেন। আপনাদের আশীর্বাদে আমিও খুব ভালো আছি। আজ আমি আবারও আমার তোলা কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশাকরি আপনাদের খুব ভালো লাগবে।


_MG_9300.jpg


আর এদিকে তো পার্কে প্রচুর ধরনের ফুলের সমরহ রয়েছে। আসলে আমার অন্যতম একটা প্রিয় ফটোগ্রাফির জায়গা হল ফুলের বাগান। আসলে এই ধরনের ফুল বাগানে বিভিন্ন ধরনের ফুলের সমারোহ দেখা যায়। একই সাথে বিভিন্ন ধরনের প্রজাপতিও দেখা যায়। যেহেতু আপনারা পূর্বের পোস্টে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখেছিলেন। তাই আমি চলে এলাম আবারও সেই ফুলের বাগানে। আসলে এটাকে সূর্যমুখী ফুল বলে কিন্তু। এটা একটু ছোট প্রকৃতির ফুল হয়। সূর্যমুখী ফুলের আকারের থেকে একটু ছোট।


_MG_9301_edited.jpg


আসলে এই ফুলটিকে কিন্তু মধু মালতি ফুল বলে। এই ধরনের ফুল আমার খুবই একটা প্রিয় ফুল। এছাড়াও আমি বিভিন্ন জায়গা দেখেছি এই ধরনের ফুল বাড়ির মেইন গেটের উপরে বিভিন্ন ধরনের আকার আকৃতি অনুযায়ী সাজানো হয়। এছাড়াও এই ফুলটি দেখতে কিন্তু অসাধারণ। যখন একসাথে এই ফুলগুলো ফোটে তখন মনে হয় যে এর থেকে সুন্দর ফুল আর পৃথিবীতে কিছুই নেই। কিন্তু একটা সমস্যা হল এই ফুলের কোন গন্ধ নেই।


_MG_9304.jpg


আসলে এই ফুলের নামটি কিন্তু আমার জানা নেই। আপনাদের কারো জানা থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন। বিশেষ করে এই ফুলটি একটা অন্য ধরনের এক রকমের ফুল। এই ফুলের চারপাশ দিয়ে ছোট ছোট ফুলের মতো সৃষ্টি হয়েছে। মনে হচ্ছে একই বৃন্তে অনেকগুলো ফুল। আসলে সত্যিই তাই একটা ফুলের ভিতরেও যে ছোট ছোট বিভিন্ন ধরনের ফুল রয়েছে আসলে ছবিটি দেখে বোঝা যাচ্ছে।


_MG_9306.jpg


আসলে এই ফুলটির নাম হল গ্যালার্ডিয়া পুলচেলা। এই ফুলটি সাধারণত আমরা বিভিন্ন ধরনের পার্কে দেখতে পাই। এই ফুলটি বিভিন্ন রঙের হয়ে থাকে। সাধারণত আমার দেখা দুই ধরনের অথবা তিন ধরনের এই ফুল আমি দেখেছি। বিশেষ করে লাল, হলুদ এবং পিংক কালারের ফুল আমি সাধারণত দেখেছি। এই ফুলটি সচরাচর অনেক বাড়ির প্রাঙ্গনেও দেখা যায় কিন্তু।


_MG_9307_edited.jpg


আসলে এত ফুলের ছবি তা তুলতে তুলতে আমি প্রায় ক্লান্ত হয়ে গিয়েছিলাম। আর এই ফুলের ছবির মাঝে মাঝে আমি বিভিন্ন ধরনের প্রজাপতির ছবি তুলতে তাদের পিছনে ঘুরতে হয়েছিল। আসলে এ ধরনের ফুলের ফটোগ্রাফি একটু সহজ হলেও কিন্তু জীবন্ত কোন প্রাণী বা পতঙ্গের ছবি তোলা কিন্তু খুবই কঠিন।


_MG_9308.jpg


এছাড়াও আমি এই একই বাগানে একই ধরনের বিভিন্ন ধরনের ফুল দেখতে পেয়েছিলাম। ফুলের আকার আকৃতি একই হলেও এদের রং কিন্তু বিভিন্ন ধরনের। আর এদিকে ছবি তোলার মাঝে মাঝে আমি আমার বন্ধুটিকে বারবার ফোন করছিলাম। ও আমাকে পাঁচ মিনিট বলে আরও পনেরো মিনিট দাঁড়িয়ে রাখছিল। আসলে তাই আমি আবার পাঁচ মিনিট অন্তর অন্তর ওকে বারবার কল করছিলাম।


_MG_9310.jpg


আর এদিকে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি করতেও কিন্তু আমার বেশ ভালো লাগছিল। কারণ আমাকে যদি সারাদিন ফটোগ্রাফি করতে দেয়া হয় আমি একটুও ক্লান্ত হবো না। আসলে নতুন নতুন ছবি তুলে আপনাদের মাঝে উপস্থাপন করতে আমার সত্যিই খুব ভালো লাগে। আর বিশেষ করে আমার পোস্টে যখন আপনাদের সুন্দর সুন্দর কমেন্ট দেখতে পাই তখন তো আরো বেশি মনটা আনন্দে ভরে যায়


ক্যামেরা পরিচিতি : CANON
ক্যামেরা মডেল : Canon EOS 6D Mark II
ক্যামেরা লেংথ : 42 mm



আশাকরি আজকের এই ফটোগ্রাফিক পোস্টটি আপনাদের খুব ভালো লেগেছে। আর ভালো লাগলে কমেন্ট করতে অবশ্যই ভুলবেন না।

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন দেখা হবে পরবর্তী পোস্টে।

11-20-04-359_512.gif

ধন্যবাদ সবাইকে।

2XmsB3ZF6jJG7218A8ghgBmbB3W4Hm94fHM8vdisDLD4EuDS1mKCnUwr2WPdiRhWod2Rf2CCtBiK8N3pspzqnCWafFzVigrzmtsxCskMPdzGxv6X2qA4C6XCzVtoT7DrPdhaLQmVXDtTsoDBnDnkqY1H7mbiRmNAo6VRbcH65Ky8sUcB6iD2CGuEkfhUpCrHvemi76oe4F.gif

IMG_20210107_075142 (2).jpg

আমার নাম নিলয় মজুমদার। আমি একজন কম্পিউটার সাইন্সের ছাত্র। আমার মাতৃভাষা হলো বাংলা। কিন্তু আমার রাষ্ট্রীয় ভাষা হলো হিন্দী। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। নতুন নতুন জিনিস তৈরী করতে আমি খুব ভালোবাসি। বিভিন্ন জায়গায় ঘুরতে আমার খুব ভালো লাগে।

Sort:  
 last year 

সত্যি ভাইয়া বরাবরই আপনার ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আবার ও মুগ্ধ হলাম। আপনি আজকে খুবই সুন্দর সুন্দর কয়েকটি ফুলের ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আসলে এই ধরনের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

চমৎকার চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করছেন। আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। দারুণ ভাবে ছবি গুলো ক্যামেরা বন্দি করছেন। আমার কাছে সব গুলো ফটোগ্রাফি সুন্দর লাগছে।আপনি ফটোগ্রাফির সাথে সাথে সুন্দর ভাবে আলোচনা করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

দাদা আপনার ফটোগ্রাফি দেখার অপেক্ষায় থাকি আমি। সব সময়ই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেন। মধু মালতি ফুল এই প্রথমবারের মতো দেখলাম। বাকি ফুল গুলো দেখেছি। আপনার নিখুঁত ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

এলোমেলো হলেও আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে।আর এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি হলে যেকারোই ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে নতুন কিছু ফুলের ফটোগ্রাফি দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। মধু মালতি ফুল এর আগে আমি কখনো দেখিনি। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে সব সময় মনটা একদম ভরে যায়।ঠিক আজকেও আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মনটা একদম ভরে গেল।প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মত।ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

খুবই দারুণ একটি ফটোগ্রাফি পোস্ট আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করে থাকেন এটা আমরা সকলেই জানি। প্রতিটি ফটো আপনি দারুণভাবে ক্যাপচার করেছেন ফটোগুলো দেখে মনে হচ্ছে কে যেন অঙ্কন করেছে, বিশেষ করে আপনি এত চমৎকারভাবে নির্দিষ্ট একটা জায়গায় ফোকাস করেছেন যে দেখতে এতটা বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্টটি তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম দাদা। আপনার ফটোগ্রাফির তুলনা হয়না। খুব চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে বর্ণনা সহকারে তুলে ধরেছেন, সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো ফটোগ্রাফি আপনার কাছ থেকে কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61869.35
ETH 2414.51
USDT 1.00
SBD 2.63