ফটোগ্রাফি :- রেনডম কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ3 days ago

1000008684.jpg

হ্যালো প্রিয় বন্ধুরা ,

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে, কি অবস্থা সবার?আশা রাখি সবাই ভালো আছেন। সবার ভালো এবং সুস্থ থাকার কামনা রাখি। আলহামদুলিল্লাহ ওয়া রাসূলিহিল কারীম আমি নিজেও ভালো আছি। আজকে আবারো নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে চলে আসলাম। আমি খুবই ভ্রমণ প্রিয় একজন মানুষ । ভ্রমণ করতে আমার খুবই ভালো লাগে।ভ্রমণ করা আমার অন্যতম একটি শখ। ভ্রমণ করার আনন্দে ভ্রমণের ক্লান্তিটা কখনো আমার কষ্টের মনে হয় না নতুন নতুন জায়গায় ভ্রমণ করতে আমার কাছে বেশ মজা লাগে হোক সেটা যতই দূর-দূরান্তে। আর সেই সাথে ভ্রমণের ফটোগ্রাফি করতেও আমি বেশ পছন্দ করি। অনেক সময় সময় সুযোগ হয়ে উঠে না। তবে যখনই সময় পাই আমি চেষ্টা করি ভ্রমণে বের হতে।
আজ আপনাদের সাথে শেয়ার করব আমার ঘুরতে যাওয়ায় ফটোগ্রাফি করা কিছু ফুলের ফটোগ্রাফি।

চলুন শুরু করা যাক আমার আজকের কিছু ফুলের ফটোগ্রাফি :-

প্রথমে আমি আপনাদের সাথে একটি জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। এই ফুলটি আমার খুবই পছন্দনীয়। এই জবা ফুলটির রং হচ্ছে লাল। এর লাল রঙের পাপড়ি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আসে লাল পাপড়ির মাঝখানে হলুদ একটি পুষ্পমঞ্জুরি এর উপর দিকটা আবার লাল রঙের। এক কথায় ফুলটি দেখতে খুবই চমৎকার। জবা ফুলের কিন্তু অনেক রকমের জাত রয়েছে। আমাদের দেশের নার্সারি গুলোতে প্রায় প্রত্যেক জাতই দেখতে পাওয়া যায়। একটি বাগানের ফুলটি দেখে আমার বেশ দারুন লেগেছে। তাই এই ফুলের একটি ফটোগ্রাফি করে নিলাম।

1000004093.jpg

এরপর আপনাদের সাথে শেয়ার করবো বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি। এই ফুলটি ও আমার কাছে বেশ দারুন লাগে। এর পাঁপড়ি গুলো দেখতে পাতার মতো মনে হলেও ফুলগুলো কিন্তু খুবই চমৎকার। গুচ্ছ গুচ্ছ ফুলগুলো দেখতে খুবই ভালো লাগে। এর নাম যেমন বাগান বিলাস তেমনি এটি বাগানের সৌন্দর্য ও বাড়ায়। এই ফুলটি আমার কাছে ভালোলাগায় আমি এর ফটোগ্রাফি করে নিলাম।

1000004306.jpg

এরপর আপনাদের সাথে শেয়ার করবো নীলকন্ঠ ফুলের একটি ফটোগ্রাফি। এই ফুলটির রঙ নীল। এই ফুলের বড় একটি পাঁপড়ি রয়েছে । এর মাঝখানে ছোট একটি পাঁপড়িও রয়েছে । পুরো ফুলটাই দেখতে নীল রঙের তাই এর ফুলের নাম নীলকন্ঠ। এই ফুলটি খুবই জনপ্রিয় একটি ফুল। এই ফুলটি আবার অনেকের বাড়িতেও দেখতে পাওয়া যায়। চমৎকার এই ফুলটি চারপাশের পরিবেশ ও খুবই সুন্দর হয়। এক নার্সারিতেই ফুলটি দেখে আমি এর ফটোগ্রাফি করে নিলাম।

1000004183.jpg

বন্ধুরা সর্বশেষ আপনাদের সাথে শেয়ার করবো কাটামুকুট ফুলের একটি ফটোগ্রাফি। এই ফুলের রং কিন্তু খুবই দারুণ। খুবই হালকা রঙের একটি ফুলে এটি। এই ফুলটি মূলত গুচ্ছ আকারে থাকে। এর চারটি পাঁপড়ি দেখতে খুবই চমৎকার। এই ফুলের মাঝখানের কলিটাও বেশ সুন্দর। আমি এই ফুলটি খুবই পছন্দ করি। এই ফুলের কিন্তু আরও জাতও আমি দেখেছি। অনেকে এই ফুলটি নিজের বারান্দায় রোপন করে থাকে। এক নার্সারি থেকে তোলা এই ফুলের ফটোগ্রাফি আমি আপনাদের সাথে শেয়ার করলাম।

1000004225.jpg

তো বন্ধুরা এই ছিল আজ আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ অনন্য লেগেছে। তাই তা আপনাদের সাথেও শেয়ার করলাম।
আশা করি আমার পোস্টটি আপনাদের ভালো লাগবে। আগামীতে এরকম নতুন কিছু ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে আবারো হাজির হব। সে পর্যন্ত সবার সুস্থতা কামনা করি। ধন্যবাদ সবাইকে।

আমার পরিচয়

IMG-20240330-WA0006.jpg

আসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।শুরুতে সবাইকে আন্তরিক অভিনন্দন। আমি নিগার সুলতানা জেবিন, আমার Steemit ব্যবহারকারী আইডি - @nigarjebin। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরেই অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি।আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নৃত্য নতুন জায়গা ভ্রমন করতে আমার খুব ভালো লাগে। আমি লেখালেখি এবং বিভিন্ন কারুকাজ করতে ও খুবই পছন্দ করি। আর আমার অন্যতম শখ হলো রান্না করা । প্রতিদিন নতুন কোনো না কোনো রেসিপি বানাতে আমি আনন্দ পাই।

ধন্যবাদ আমার পোস্টটা ভিজিট করার জন্য

বাংলা আমার মুখের ভাষা

Logo-1.png

Banner.png

Sort:  
 2 days ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। জবা ফুলের ফটোগ্রাফি এবং বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর ফটোগ্রাফি ধারণ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে ভীষণ ভালো লাগে। ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। নীল রঙের অপরাজিতা ফুল গুলো দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। কাঁটা মুকুট ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগে। চমৎকার সব ফুলের ফটোগ্রাফি করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

সত্যি বলেছেন আপু,, ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত দেয়ার জন্য।

 2 days ago 

আমি আপু না ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে, বিশেষ করে লাল রঙ্গের জবা ফুলের ফটোগ্রাফিতে আমার কাছে অনেক সুন্দর লেগেছে। প্রতিটি ফুলের ফটোগ্রাফির খুব সুন্দর ব্যাখ্যা উপস্থাপনা করেছেন। ধন্যবাদ এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

এটা অবশ্য ঠিক বলেছে আপু ভ্রমন করলে ক্লান্তি দূর হয়ে যায়। কাছে কিংবা দূরে যে কোন জায়গায় ভ্রমন করতে ভালো লাগে। বিশেষ করে নীল অপরাজিতা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে আমার।

 2 days ago 

ফুলের ফটোগ্রাফি দেখলে মনটা ভালো হয়ে যায়। কি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।মেসেজ করে নীলকন্ঠ ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে।এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 3 days ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন আপু। আপনার ধারণ করা প্রতিটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর এবং নিখুঁতভাবে ফটোগ্রাফি ধারণ করেন। ধন্যবাদ আপু আপনাকে।

 2 days ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ,,, আমার ফটোগ্রাফিগুলো পছন্দ করেছেন আপনি।

 2 days ago 

প্রতিটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।। বিশেষ করে নীলকন্ঠ ফুলের রূপ আমি প্রথম দেখলাম। অসাধারণ। আপনি যেভাবে সঠিক অ্যাঙ্গেল থেকে পর্যাপ্ত আলোয় ফুলগুলি ক্যামেরাবন্দি করেছেন তা সত্যিই ভীষণ উজ্জ্বল ছবি তৈরি করেছে। এইসব ছবি দেখলেও মন ভাল থাকে। সাথে ব্যাখ্যা খুব ভালো লাগলো। অনেক শুভেচ্ছা।

 2 days ago 

নীলকন্ঠ ফুল আমার খুবই পছন্দ। আপনি চমৎকার ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। মুগ্ধ হলাম আপনার ফটোগ্রাফি গুলো দেখে। লাল রঙের জবা ফুলের ফটোগ্রাফি টাও অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ আপু এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

ফটোগ্রাফি করতে আমি নিজেও অনেক পছন্দ করি। আজ ঘুরাঘুরি করার সময় সুন্দর কিছু দেখলে ফটোগ্রাফি করতে তো আরো ভালো লাগে। আজ আপনি অনেক সুন্দর করেই ফুলগুলোর ফটোগ্রাফি করেছেন ভিন্ন ভিন্ন জায়গা থেকে। এ ফুলগুলো কিন্তু আমার নিজেরও খুব পছন্দের। সবগুলো ফটোগ্রাফি এত সুন্দর হয়েছে যে মুগ্ধ হয়ে আমি তাকিয়ে ছিলাম। আপনি প্রতিনিয়ত চেষ্টা করার ফলে আরো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন। এই সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলোর পাশাপাশি বর্ণনা ও তুলেছে ধরার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 64015.61
ETH 3429.88
USDT 1.00
SBD 2.54