জেনারেল রাইটিং:- সময়ের মূল্য।

in আমার বাংলা ব্লগ3 months ago

1000001812.jpg

হ্যালো প্রিয় বন্ধুরা ,

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে, কি অবস্থা সবার? নিশ্চয়ই সবাই ভালো আছেন। সবার ভালো এবং সুস্থ থাকার কামনা রাখি। আলহামদুলিল্লাহ আমি নিজেও ভালো আছি। আজকে আপনাদের মাঝে একটা পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আমি মূলত লেখালেখি করতে পছন্দ করি। যদিও সময় সুযোগের জন্য করা হয়ে ওঠে না। কিন্তু তারপরেও আজকে চেষ্টা করতেছি আপনাদের মাঝে একটা বিষয় নিয়ে লিখতে। কারন আমি নৃত্য নতুন কিছু সৃজন করতে খুব ভালোবাসি। আমি অন্যের লিখা পড়তে এবং নতুন নতুন বিষয় জানতে খুব আগ্রহী। যখনই আমি সময় বের করতে পারি সে সময়টুকু আমি কিছু সৃজনশীলতায় পার করি। আজ আমি একটি বিষয়ের উপর জেনারেল রাইটিং লিখলাম। আশা করি এই বিষয়টা পড়ে আপনাদের ভালো লাগবে।
তো প্রিয় পাঠক বন্ধুরা চলুন তাহলে শুরু করা যাক আমার আজকের জেনারেল রাইটিং:-

" সময়ের মূল্য। "

আমাদের প্রত্যেক মানুষের জীবনের সময় খুবই গুরুত্বপূর্ণ। সময় এমন একটা জিনিস যা একবার কেটে গেলে পরবর্তীতে আর ফিরে পাওয়া যায় না। আর প্রত্যেক মানুষের জীবনে সবচেয়ে বড় সত্য হলো সময় কখনো কারো অপেক্ষায় বসে থাকে না। সময় হলো চলমান গতিধারা। যা তার গতিতে বহমান থাকে। কেউ চাইলে সময়কে থামিয়ে বা আটকে দিতে পারে না। সময়কে তার গতি অনুযায়ী গুরুত্ব দিতে হয়। সময় গুরুত্ব সঠিকভাবে না বুঝলে জীবন থেকে অনেক কিছুই হারিয়ে যায়। যা আর ফিরিয়ে আনা সম্ভব হয় না।

সময়ের কাজ সময়ে না করলে পরবর্তীতে তা বোঝা হয়ে দাঁড়ায়। যে বোঝা সামলানোটাই কঠিন হয়ে পড়ে। আমাদের প্রত্যেক মানুষের জীবনেই প্রতিটা অবস্থনের দিক থেকে সময়ের অনেক গুরুত্ব রয়েছে। ধরা যাক পরীক্ষার হলের বিষয়টা। সারাবছর সময়কে কাজে না লাগিয়ে না পড়ে যদি পরীক্ষার হলে গিয়ে আমরা বলি প্রশ্ন কমন পড়েনি তাহলে তা সম্পূর্ণই অযৌক্তিক কথা হবে। কারণ আমাদের হাতে যখন সময় ছিল আমরা তখন তার কাজে লাগাইনি। ঠিক তেমনিভাবে জীবনে প্রতিটা ক্ষেত্রেই এমন।

সময়কে যদি আমরা সময়ের সাথে গুরুত্ব না দিই তার গুরুত্ব না বুঝি পরবর্তীতে তা নিয়ে অবশ্যই আমাদের পশ্চাতে হবে। আর যে সময়টা চলে গেছে সে সময়ের জন্য শুধু আফসোস করা যাবে কিন্তু সময়টা আর ফিরে পাওয়া যাবে না। আমাদের বার্ধক্যের জীবনে যেমন আমরা কখনো শৈশবে ফিরে যেতে পারি না তেমনি আমরা কাটিয়ে দেয়া সময় ফিরে পেতে পারি না। আমাদের চলমান পরিস্থিতির সাথে সময় হলো একটা সামঞ্জস্যতার বিষয়। পরিস্থিতির সাথে সেই সামঞ্জস্য বজায় রাখতে না পারলে অনেক কিছুই হারানো হয়ে যায়।

সময় হলো প্রাকৃতিক নিয়মের মতোই সত্য। যা হয়তো দৃশ্যমান নয়। কিন্তু তার উপলব্ধি অবশ্যই করতে হয়। সময় সঠিক উপলব্ধি ব্যতীত জীবনের সফলতা অসম্ভব। সময় এবং পরিস্থিতির সাথে নিজের জীবনকে সেই সময়কে গুরুত্ব দিয়ে পদক্ষেপ নিতে হবে। নতুবা সকল পরিস্থিতিতেই ব্যর্থ মনে হবে। জীবনে ব্যর্থ হওয়ার চাইতেও ভয়ংকর জিনিস হল সময়কে গুরুত্ব না দেয়া।

আমাদের জীবনে অনেক বাধা বিপত্তি সমস্যা থাকবেই। তবে আমাদেরকে যখনকার সময় ঠিক তখনই নিজেকে সোচ্চার রাখতে হবে। যার জীবনের সময়ের মূল্য যত বেশি বাস্তবিক ক্ষেত্রে সেই কিন্তু তত বেশি উন্নতি লাভ করে। এই কথাটা কিন্তু পরম সত্য। তাই আমাদের সবারই উচিত জীবনে চলার পথে সময়ের মূল্যকে গুরুত্ব দেয়া।

আমার পরিচয়

IMG-20240330-WA0006.jpg

আসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।শুরুতে সবাইকে আন্তরিক অভিনন্দন। আমি নিগার সুলতানা জেবিন, আমার Steemit ব্যবহারকারী আইডি - @nigarjebin। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরেই অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি।আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নৃত্য নতুন জায়গা ভ্রমন করতে আমার খুব ভালো লাগে। আমি লেখালেখি এবং বিভিন্ন কারুকাজ করতে ও খুবই পছন্দ করি। আর আমার অন্যতম শখ হলো রান্না করা । প্রতিদিন নতুন কোনো না কোনো রেসিপি বানাতে আমি আনন্দ পাই।

ধন্যবাদ আমার পোস্টটা ভিজিট করার জন্য

বাংলা আমার মুখের ভাষা

Logo-1.png

Banner.png

Sort:  
 3 months ago 

আমাদের জীবনের সময়ের মূল্য অনেক বেশি। সময় নদীর স্রোতের মতোই হারিয়ে যায়। আমরা যদি নিজের সময়গুলোতে মূল্য দিতে শিখি তাহলেই ভালো কিছু করতে পারবো। দারুন লিখেছেন আপনি।

 3 months ago 

সহমত আপু,,,, আমারা যদি নিজেদের সময়গুলো মূল্য দেই তাহলেই ভালো কিছু করতে পারবো।
আপনি কথাটা যথার্থ বলেছেন।
ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে আপনার আজকের পোস্টটি দেখে আমার অনেক ভালো লেগেছে। আসলে মানুষের জীবনে সময়ের গুরুত্ব অনেক। সময় কখনো থেমে থাকে না আর এই সময়ের কাজ সময়ে করতে হবে। কেননা সময় একবার হারিয়ে গেলে তা পাওয়া সম্ভব না, তাই আমাদের উচিত সময়ের সঠিক ব্যবহার করা, ভালো লাগলে সুন্দর একটি পোস্ট দেখে ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু,,, আপনি আমার লিখা পুরো পড়েছেন এবং পড়ে তা আপনার ভালো লেগেছে। খুব সুন্দর করে আপনার মতামত জানিয়েছেন।

 3 months ago 

আমাদের সবার জীবনে সময়ের গুরুত্ব অপরিসীম। যথাযথভাবে আমাদের সবার উচিত সময়ের মূল্য দেওয়া। কারণ আমরা যদি সঠিক সময়ে সঠিকভাবে সময়ের গুরুত্ব না দিই, তাহলে জীবনে কখনো উন্নতি করতে পারবো না। সময়ের মূল্য বোঝাটা সবার জন্যই গুরুত্বপূর্ণ। যে মানুষ সময়ের মূল্য দিতে জানে না সে জীবনে সফলতা অর্জন করতে পারে না। বড় হওয়ার জন্য সময়ের গুরুত্বটা দিতে হবে। সময়ের গুরুত্ব দেওয়ার পরে আমরা ভালো কিছু করতে পারবো ভবিষ্যতে। আমরা যদি শুরু থেকেই সময়ের গুরুত্ব না দিই, তাহলে একদিন আফসোস করা লাগবে। আর তখন কোনো লাভ হবে না।

 3 months ago 

ঠিক বলেছেন আমাদের প্রত্যেকের জীবনে সময় খুব গুরুত্বপূর্ণ। সময়কে যারা মূল্যায়ন করেনা তারা যে কোন কাজ নিজের কাঁধে বোঝা করে ফেলে। আর যারা সময়কে মূল্যায়ন করে তারাই সামনের দিকে এগিয়ে যায়। তবে প্রত্যেক মানুষের জীবনে বাধা-বিপত্তি থাকতে পারে। আর মানুষ যদি সময়কে মূল্যায়ন করে তাহলে সবকিছু অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যাবে। মূল্যবান একটি পোস্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আপনার কাছ থেকে এই সুন্দর পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো৷ আসলে আমাদের সকলকে সব সময় সময় এর মূল্য দিতে হবে৷ আমরা যদি সময়ের মূল্য দিতে না পারি তাহলে আমরা কখনো সফলতা অর্জন করতে পারবো না৷ সব সময় সফল হতে হলে আমাদেরকে সময়ের মূল্য দিতে হবে এবং সব কাজ সময় মতো করলেই আমরা আমাদের সফলতার কাছে পৌঁছে যেতে পারবো৷ ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61434.10
ETH 2474.37
USDT 1.00
SBD 2.64