অরিগ্যামি :-কাগজ দিয়ে প্রজাপতি তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago

1000000546.jpg

হ্যালো প্রিয় বন্ধুরা ,

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে, কি অবস্থা সবার? নিশ্চয়ই সবাই ভালো আছেন। সবার ভালো এবং সুস্থ থাকার কামনা রাখি। আলহামদুলিল্লাহ আমি নিজেও ভালো আছি। আজকে আপনাদের মাঝে একটা অরিগ্যামি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আমি মূলত নতুন নতুন কিছু তৈরি করতে পছন্দ করি। বিশেষ করে আমি বিভিন্ন কিছু তৈরি করে আমার ঘর সাজাতে খুবই পছন্দ করি। আসলে রঙিন কাগজ কিংবা বিভিন্ন ধরনের জিনিস দিয়ে নতুন কিছু তৈরি করতেও খুব ভালো লাগে। আমি মূলত চেষ্টা করি কাজগুলো সুন্দরভাবে করতে। মাঝেমধ্যে যখনই আমি সময় পাই তখনই কিছু বানাতে বসে পড়ি। আর আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর একটি অরিগ্যামি পোস্ট নিয়ে আসলাম। আশা করবো আমার করা অরিগ্যামি আপনাদের সবার পছন্দ হবে।

উপকরণ

• রঙিন কাগজ
• কাঁচি
• গাম
• কলম
• পুঁথি

1000000606.jpg

বিবরণ :

ধাপ - ১ :


প্রথমে আমি রঙিন কাগজগুলো আলাদাভাবে নিলাম।

1000001047.jpg

ধাপ - ২ :


এরপর রঙিন কাগজ গুলোকে মাঝখান বরাবর দুই ভাগ করে ভাজ করে নিলাম।

1000000468.jpg

1000000465.jpg

ধাপ - ৩ :


এরপর ভাজ করে রাখা কাগজগুলোতে কাটার সুবিধার্থে কলম দিয়ে একে নিলাম।

1000000469.jpg

ধাপ - ৪ :


এরপর এঁকে রাখা কাগজগুলো কাঁচি দিয়ে কেটে নিলাম।

1000000473.jpg

ধাপ - ৫ :


এরপর কেটে রাখা কাগজ গুলোর ভাঁজ খুলে নিলাম।

1000000475.jpg

1000000476.jpg

ধাপ - ৬ :


এরপর কাগজগুলোকে এপাশ ওপাশ করে পর পর ভাঁজ করে নিলাম।

Uploading image #12...

1000000478.jpg

ধাপ - ৭ :


এরপর ভাজ করা কাগজটিকে মাঝখানে দুই ভাগ করে হালকা ভাজ করে নিলাম । যা একটা ফুলের মতো আকৃতি হয়েছে।

1000000480.jpg

ধাপ - ৮ :


এরপর সেগুলো নিয়ে রং মিলিয়ে এটার সাথে আরেকটা গাম দিয়ে লাগিয়ে নিলাম।

1000000481.jpg

1000000482.jpg

1000000483.jpg

ধাপ - ৯ :


এরপর প্রজাপতির মতো আকৃতি হওয়া কাগজ গুলোর উপর মাঝখানে গাম দিয়ে একটি করে পুঁথি লাগিয়ে দিলাম।

1000000485.jpg

1000000486.jpg

ধাপ - ১০ :


এরপর কিছু কাগজ চিকন করে লম্বাকৃতিতে কেটে নিলাম।

1000000487.jpg

<h2>  ধাপ - ১১ : </h2>

এরপর সেই কাগজগুলো কাঁচি দিয়ে একটু বাঁকা করে নিলাম।

1000000488.jpg

ধাপ - ১২ :

সেই কাগজগুলো প্রজাপতি সাথে গাম দিয়ে লাগিয়ে দিলাম।

1000000489.jpg

ফাইনাল আউটপুট :


অবশেষে তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে তৈরি করা প্রজাপতির অরিগ্যামি। এরপর আমি কয়েকটি ফটোগ্রাফি করে নিলাম।

1000000500.jpg

1000000496.jpg

1000000497.jpg

1000000498.jpg

আশা করবো আমার তৈরি করা এই অরিগ্যামিটি আপনাদের সবার ভালো লাগবে। পরবর্তীতে আবারও নতুন কিছু নিয়ে ফিরে আসবো।সেই পর্যন্ত সবার সুস্থতা কামনা করি।
ধন্যবাদ সবাইকে।

আমার পরিচয়

IMG-20240330-WA0006.jpg

আসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।শুরুতে সবাইকে আন্তরিক অভিনন্দন। আমি নিগার সুলতানা জেবিন, আমার Steemit ব্যবহারকারী আইডি - @nigarjebin। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরেই অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি।আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নৃত্য নতুন জায়গা ভ্রমন করতে আমার খুব ভালো লাগে। আমি লেখালেখি এবং বিভিন্ন কারুকাজ করতে ও খুবই পছন্দ করি। আর আমার অন্যতম শখ হলো রান্না করা । প্রতিদিন নতুন কোনো না কোনো রেসিপি বানাতে আমি আনন্দ পাই।

ধন্যবাদ আমার পোস্টটা ভিজিট করার জন্য

বাংলা আমার মুখের ভাষা

Logo-1.png

Banner.png

Sort:  
 2 months ago 

আসলেই রঙিন কাগজ বা অন্য কোন জিনিস দিয়ে কোন কিছু তৈরি করে দেখতে ভালোই লাগে । আর সবাই অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করে সেটা দেখতে অনেক ভালো লাগে । আপনার বানানো প্রজাপতিটি কিন্তু আপু দেখতে অনেক সুন্দর হয়েছে । এরকম কাগজ ভাঁজ করে বানালে যে কোন জিনিসই দেখতে ভালোই লাগে ।

 2 months ago 

কাগজ দিয়ে খুবই সুন্দর প্রজাপতি তৈরি করেছেন। এই প্রজাপতি তৈরি করা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে কাগজ দিয়ে প্রজাপতি এর আগে আমি একবার তৈরি করেছিলাম। এই ডাই পোস্ট গুলো দেখতে অনেক সুন্দর হয়।

 2 months ago 

ধন্যবাদ আপনাকে। আপনি আমার কাগজ দিয়ে তৈরি করা প্রজাপতির পোস্টটি পছন্দ করেছেন। আমার কাছেও ডাইপোস্ট গুলো দেখতে অনেক সুন্দর লাগে।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে দেখছি আপনি চমৎকার প্রজাপতি তৈরি করেছেন। আপনার প্রজাপতি গুলো দেখে আমার অনেক ভালো লেগেছে। খুব সুন্দরভাবে আপনি প্রজাপতি তৈরি করে দেখিয়েছেন আমাদের মাঝে। আশা করব এভাবেই ইউনিক ডায় পোস্ট আমাদের মাঝে শেয়ার করবেন প্রত্যেক সপ্তাহে।

 2 months ago 

আজকাল তো রঙিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা যায়। যেমন আজ আপনি করেছেন। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে প্রজাপ্রতি তৈরি করেছেন। আপনার তৈরি করা প্রজাপ্রতি কিন্তু বেশ ‍সুন্দর হয়েছে। বেশ দারুন করে ধাপে ধাপে প্রজাপ্রতির বানানোর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি । ধন্যবাদ এমন ‍সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করছেন বেশ দুর্দান্ত হয়েছে। কাগজ দিয়ে প্রজাপতি তৈরি প্রক্রিয়া বেশ অসাধারণ হয়েছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। প্রজাপতির অরিগ্যামি দেখতে খুবই সুন্দর লাগছে। ডাই পোস্ট টি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর ভাবে তিনটি প্রজাপতি তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা প্রজাপতি তিনটি দেখতে ভীষণ ভালো লাগছে। রঙিন কাগজের যেকোনো ধরনের জিনিস আমার কাছে খুবই ভালো লাগে। আপু আপনি প্রজাপতি তিনটি তৈরি করার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে এতো কিছু তৈরি করা যায় যা আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার পর থেকেই জানতে পেরেছি। আপনি লেভেলে থাকাকালীন এত সুন্দর একটি ডাই প্রজেক্ট তৈরি করলেন। সত্যি আপনার শেয়ার করা রঙ্গিন কাগজের প্রজাপতি দেখে মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করতে পেরেছেন। আশা আপনি আরও অনেক সুন্দরভাবে এগিয়ে যেতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে,,আপনার প্রশংসা মূলক অভিমত প্রকাশ করার জন্য । সত্যি বলতে আপু আমি রঙিন কাগজ দিয়ে এই ধরনের কাজগুলো করতে খুব আনন্দ পাই। আমি চেষ্টা করি যাতে সুন্দরভাবে এগুলো তৈরি করতে পারি। আপনার উৎসাহ পেয়ে আমি খুবই আনন্দিত হলাম।

 2 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে প্রজাপতির অরিগেমি অসাধারণ হয়েছে। রবিন কাগজের বিভিন্ন ধরনের জিনিস তৈরি দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। আমিও চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের ফুল বানানোর। প্রজাপতি তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয়। আজকে খুবই সুন্দর প্রজাপতির দৃশ্য ফুটিয়ে তুলেছেন। এই ধরনের কিছু দেখলেই অনেক ভালো লাগে। আবার নিজে তৈরি করতে পারলে অনেক ভালো লাগে। আজকে আপনার প্রজাপতি তৈরি খুবই সুন্দর ছিল। যেটা ধারাবাহিকভাবে আমাদের কমিউনিটিতে দেখতে পাই। সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76