ফটোগ্রাফি :- রেনডম কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 days ago

1000009280.jpg

হ্যালো প্রিয় বন্ধুরা ,

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে, কি অবস্থা সবার?আশা রাখি সবাই ভালো আছেন। সবার ভালো এবং সুস্থ থাকার কামনা রাখি। আলহামদুলিল্লাহ ওয়া রাসূলিহিল কারীম আমি নিজেও ভালো আছি। আজকে আবারো নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে চলে আসলাম। আমি খুবই ভ্রমণ প্রিয় একজন মানুষ । ভ্রমণ করতে আমার খুবই ভালো লাগে।ভ্রমণ করা আমার অন্যতম একটি শখ। ভ্রমণ করার আনন্দে ভ্রমণের ক্লান্তিটা কখনো আমার কষ্টের মনে হয় না নতুন নতুন জায়গায় ভ্রমণ করতে আমার কাছে বেশ মজা লাগে হোক সেটা যতই দূর-দূরান্তে। আর সেই সাথে ভ্রমণের ফটোগ্রাফি করতেও আমি বেশ পছন্দ করি। অনেক সময় সময় সুযোগ হয়ে উঠে না। তবে যখনই সময় পাই আমি চেষ্টা করি ভ্রমণে বের হতে।
আজ আপনাদের সাথে শেয়ার করব আমার ঘুরতে যাওয়ায় ফটোগ্রাফি করা কিছু ফুলের ফটোগ্রাফি।

চলুন শুরু করা যাক আমার আজকের কিছু ফুলের ফটোগ্রাফি :-

প্রিয় বন্ধুরা প্রথমে আমি আপনাদের সাথে একটি বারবার্টন ডেইজি ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। এই ফুলটি দেখতে বেশ চমৎকার। এই ফুলের অনেকগুলো পাঁপড়ি রয়েছে। ফুলটির পাঁপড়ি গুলো একদম টকটকে লাল যা দেখতে ফুলটির আকর্ষণ আরও বাড়িয়ে তোলে। এই ফুলের আরো ভিন্ন ভিন্ন রঙের জাত রয়েছে। দেশে বিদেশে সারা বিশ্বব্যাপীই এই ফুলের সমাহার রয়েছে। পুরো বিশ্বব্যাপীই এই ফুলটি বেশ পরিচিত। একদিন এক নার্সারিতে ঘুরতে গিয়ে সেই নার্সারিতে আমি এই ফুলটির গাছ দেখতে পাই। ফুল গাছটি আমি সংগ্রহ করি এবং এই ফুলের কিছু ফটোগ্রাফি করে নিই। ফুলটি দেখতে চমৎকার তাই আপনাদের সাথেও শেয়ার করলাম।

1000003109.jpg

প্রিয় বন্ধুরা দ্বিতীয়তে আমি আপনাদের সাথে একটি নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। এই নাগ চম্পা ফুল কে আবার আমরা অনেকেই কাঠগোলাপ নামে চিনি। এই ফুলটি দেখতে বেশ দারুন। এই ফুলের সাদা রঙের পাঁচটি পাঁপড়ি রয়েছে। ফুলটি মাঝখানের হলুদ রং রয়েছে। এক কথায় ফুলটি দেখতে বেশ চমৎকার। এই সাদা রংয়ের ফুলটি অনেকেই খুব বেশি পছন্দ করে থাকেন। অনেকেই বাড়ির আঙ্গিনায় কাঠ গোলাপের গাছ লাগিয়ে থাকেন। এই ফুল গাছটি দূর থেকে দেখতে অনেক সুন্দর লাগে। আমার কাছে ফুলটি দেখতে খুব ভালো লেগেছে তাই আপনাদের সাথেও শেয়ার করলাম।

1000004132.jpg

প্রিয় বন্ধুরা এরপর শেয়ার করবো আমি একটি বেগুন ফুলের ফটোগ্রাফি। দেখুন আমরা সকলেই চিনি। সবজি হিসেবে এটি বেশ পরিচিত। তবে এই বেগুন গাছের যে খুব সুন্দর ফুল হয় তা হয়তো অনেকেরই অজানা থাকতে পারে। বেগুন গাছের ফুলটির রং বেগুনি রঙের। বেগুনী পাঁপড়ির মাঝখানের ছোট হলুদ কলি দেখতে ফুলটি এক কথায় খুব অসাধারণ। এই বেগুন ফুল আকারে ছোট হয়। বেগুন ফুল থেকে বেগুনের বেড়ে উঠা। আমার গ্রামের বাড়ির এক আঙিনায় বেগুন গাছে এই ফুলটি দেখতে পেয়ে আমার কাছে অনন্য লেগেছে। তাই আমি এই ফুলের কয়েকটি ফটোগ্রাফি করি আর আপনাদের মাঝেও তা শেয়ার করি।

1000004640.jpg

প্রিয় বন্ধুরা সর্বশেষ আমি আপনাদের সাথে শেয়ার করবো একটি নয়ন তারা ফুলের ফটোগ্রাফি। নয়ন তারা ফুল আমরা কে না চিনি বলুন তো। এই নয়নতারা ফুল খুবই একটি জনপ্রিয় ফুল । গোলাপি রঙের এই নয়ন তারা ফুল দেখতে আমার কাছে খুব সুন্দর লাগে। এই ফুলের পাঁচটি পাঁপড়ি রয়েছে। গোলাপি রং ছাড়াও নয়নতারা ফুলের আরো ভিন্ন ভিন্ন রঙের জাত রয়েছে। প্রায় অনেকের বাড়িতেই এই ফুল গাছটি দেখতে পাওয়া যায়। আর নার্সারি গুলোতে তো অবশ্যই দেখতে পাওয়া যায় ফুল গাছটি। আমি এক বাড়ির ছাদ থেকে এই ফুলটির ফটোগ্রাফি সংগ্রহ করি। এমন সুন্দর ফুল দেখতেও খুব ভালো লাগে। তাই আপনাদের সাথেও এই ফুলের ফটোগ্রাফি শেয়ার করলাম।

1000004144.jpg

তো বন্ধুরা এই ছিল আজ আমার তোলা কিছু ফুলের ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ অনন্য লেগেছে। তাই তা আপনাদের সাথেও শেয়ার করলাম।
আশা করি আমার পোস্টটি আপনাদের ভালো লাগবে। আগামীতে এরকম নতুন কিছু ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে আবারো হাজির হব। সে পর্যন্ত সবার সুস্থতা কামনা করি। ধন্যবাদ সবাইকে।

আমার পরিচয়

IMG-20240330-WA0006.jpg

আসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।শুরুতে সবাইকে আন্তরিক অভিনন্দন। আমি নিগার সুলতানা জেবিন, আমার Steemit ব্যবহারকারী আইডি - @nigarjebin। আমি ফেনী জেলায় জন্মগ্রহণ করেছি। বর্তমানে ফেনী শহরেই অবস্থান করছি। আমি ফেনীতে পড়াশোনা করেছি এবং বড় হয়েছি।আমি ভ্রমণ করতে এবং ছবি তুলতে ভালোবাসি। নৃত্য নতুন জায়গা ভ্রমন করতে আমার খুব ভালো লাগে। আমি লেখালেখি এবং বিভিন্ন কারুকাজ করতে ও খুবই পছন্দ করি। আর আমার অন্যতম শখ হলো রান্না করা । প্রতিদিন নতুন কোনো না কোনো রেসিপি বানাতে আমি আনন্দ পাই।

ধন্যবাদ আমার পোস্টটা ভিজিট করার জন্য

বাংলা আমার মুখের ভাষা

Logo-1.png

Banner.png

Sort:  
 2 days ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে তবে আপনি ফটোগ্রাফির করার নিয়ম সঠিকভাবে পালন করেননি। প্রত্যেকটি ছবির নিচে ডিভাইসের নাম এবং লোকেশন ব্যবহার করতে হবে। আশা করছি পরবর্তীতে এ ধরনের ভুল আর করবেন না।

 2 days ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে বেগুনের ফটোগ্রাফি এবং নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 days ago (edited)

বাহ চমৎকার ফুলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হলেন আপু আপনি সবগুলো ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমিও আপু ভ্রমণ করতে অনেক পছন্দ করি আপনার মত। বিভিন্ন জায়গায় ভ্রমণ করলে বেশ সুযোগ-সুবিধা হয় সুন্দর ফটোগ্রাফি করার। প্রতিটি ফটোগ্রাফি প্রশংসা করার মত ছিল।

 2 days ago 

সবকটি ছবি অসাধারণ। কথায় বলে যে ফুল ভালোবাসে না সে কিছুই ভালোবাসে না। সেই দিক থেকে দেখতে গেলে সব কটি ফুলের ছবি ভীষণ উজ্জ্বল করে দিল পোস্টটিকে। বিশেষ করে একটি কথা বলবার, তা হল ফুলগুলি খুব আনকমন। অর্থাৎ সাধারণত আমরা যেসব ফুল দেখি তার বাইরে বেরিয়ে একটি সুন্দর ফটোগ্রাফি পোস্ট করেছেন।।

 2 days ago 

সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে মনটা একেবারে ভালো হয়ে যায়। আর তেমনি আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি দেখে আমার মন একেবারে ভালো হয়ে গিয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফির মাধ্যমে সব কিছুর সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে কিন্তু। আর সবকিছুকেই আপনি সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ফটোগ্রাফির মাধ্যমে এবং সবার মাঝে তুলে ধরেছেন। আপনার মাধ্যমে আজকে এই সৌন্দর্যগুলো দেখলাম।

 2 days ago 

অসাধারণ, দুর্দান্ত, চমৎকার!!! একথায় আজকে আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি জাস্ট মুগ্ধ হয়ে গেছি।নিখুঁত হাতে প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি।প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি ছিল দেখার মত। বিশেষ করে কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে।

 2 days ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপু। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ফটোগ্রাফি গুলোর পাশাপাশি বর্ণনা অনেক সুন্দর ভাবে দিয়েছেন। খুবই ভালো লাগলো আপু আপনার পোস্ট ধন্যবাদ।

 2 days ago 

জাস্ট ওয়াও অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার হাতের তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু আপনার নিপুণ হাতের উঠানো সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

আপনি বেশ চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে ফুলের ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগে। ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। নাগ চম্পা ফুল সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64074.25
ETH 3195.10
USDT 1.00
SBD 2.62