স্পেশাল চা বানানোর রেসিপি। ১০% পেআউট লাজুক খ্যাঁক -কে। by@nhsimanto

আসসালামু আলাইকুম /আদাব
আশা করি সকলেই ভালো আছে। আমিও ভালো আছি।। আমার মনে হয় চা কম বেশি সকলেই খেয়ে থাকেন। চা আমার কাছে খুবই প্রিয়। অবসর সময় পেলেই আমি চা খেয়ে থাকি। আমি নিয়মিত চা খেয়ে থাকি। প্রতিদিন চা আমাকে আমার আম্মু বানিয়ে দেয়। কিন্তু আজকে আম্মু গ্রামের বাড়িতে বেড়াতে গিয়েছে। আমি বাসায় একা।আজ আমার খুব শীত অনুভব হচ্ছিল। তাই আমার খুব চা খেতে ইচ্ছে হলো প্রতিদিনের মত। তাই আজকে আমি নিজেই চা বানিয়ে নিলাম। আমার স্পেশাল চা বানানোর কৌশল আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি সকলেরই ভালো লাগবে।

received_1059369181279077.jpeg

আজকে আমি আপনাদের মাঝে স্পেসাল চা বানানোর দেখাবো

প্রথমেই আমাদের চা বানাতে যা যা লাগবে

উপকরণ :-

১. চা পাতা (৩ চামচ)
২.কফি (১টি)
৩.গরুর দুধ (১ কাপ)
৪.গুরা দুধ (১ প্যাকেট)
৫.চিনি (সাধ মতো)
৬. হরলিক্স ( ১ চামচ)
৭.পানি

received_1828077740721931.jpeg

★★২ কাপ চা এর জন্য★★

চলুন শুরু করা যাক চা বানানো।।।।।

স্টেপ :১

প্রথমে একটি পাতিলে এক কাপ পানি নেই । তারপর তার মধ্যে গরুর দুধ দেই।। তারপর দুধ বলক উঠার পর তার মধ্যে গুরা দুধ দিয়ে দেই এবং নারাচারা করতে থাকি।।।

স্টেপঃ ২

তারপর দুধের ভিতরে চা পাতা দিয়ে দেই

received_665942661091250.jpeg

স্টেপঃ৩

তারপর কফি দিয়ে দেই এক চামচ

স্টেপঃ৪

চায়ের মধ্যে ১ চামচ হরলিক্স দিয়ে দেই এবং নারতে থাকি।

received_323862143082062.jpeg

স্টেপঃ৫

পরিমাণ মতো চিনি দিয়ে দেই এবং চা যাল করতে থাকি চা যত যাল করা হয় ততই বেশি মজা লাগে তারপর এ হয়ে যাবে আমাদের গরম গরম মজাদার স্পেশাল চা।চা হওয়ার পর একটি কাপে ছেকে উপর থেকে ঢেলে নেই।

IMG_20220118_211342.jpg

আপানাদের সকলকে ধন্যবাদ। আমার পোস্ট টি পড়ার জন্য।সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 3 years ago 

চা কম বেশি আমাদের সকলের ই পছন্দ।আমার তো চা মারাত্মক পর্যায়ের পছন্দ।একদিন না খেলে মাথা ব্যথা উঠে যায়।

তবে,

রেসিপি পোস্টে আরেকটু ম্যাচুরিটি আনার চেষ্টা করুন।তার জন্য আগে দেখতে হবে রেসিপি পোস্টের নিয়ম গুলো কি কি। আর অন্যরা কেমন ধরণের পোস্ট করছে।তাহলেই আপনি সহজেই বুঝতে পারবেন।

ধন্যবাদ সাথে থাকার জন্যে।ক্লাসে উপস্থিত থাকলে ধীরে ধীরে সব ঠিক হয়ে যাবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41