নিজের করা পেলোপিডাস ম্যাথিয়াস পোকার ম্যাক্রো ফটোগ্রাফি।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

নিজের সেরাটা শেয়ার করার জন্য এবং শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।


লোকাশন:https://maps.app.goo.gl/jvJ2w8DALaGP2m1c9

"পেলোপিডাস ম্যাথিয়াস"🖕

হ্যালো বন্ধুরা আমি আপনাদের সাথে আরেকটি ম্যাক্রো ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি এবং এই ম্যাক্রো ফটোগ্রাফি আশা করি আপনাদের ভালো লাগবে।


"পেলোপিডাস ম্যাথিয়াস"🖕


আজকে আমি যে ম্যাক্রো ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি বা এখানে যে পোকাটি আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি, এটি দেখতে কিছুটা প্রজাপতির মতো, কিন্তু আসলে প্রজাপতি নয়।


"পেলোপিডাস ম্যাথিয়াস"🖕


তবে এটি অন্য একটি পোকা যার নাম "পেলোপিডাস ম্যাথিয়াস"। আর সেই পোকাটির ম্যাক্রো ফটোগ্রাফি করে আমি আপনাদের সাথে শেয়ার করলাম।


"পেলোপিডাস ম্যাথিয়াস"🖕


তবে হ্যাঁ এটি আমি আমার ম্যাক্রো লেন্স দিয়ে ম্যাক্রো ফটোগ্রাফি করি নাই। এটা আমি আমার ক্যামেরার ম্যাক্রো অপশন দিয়ে আমি এই ম্যাক্রো ফটোগ্রাফি গুলো করি।


"পেলোপিডাস ম্যাথিয়াস"🖕


এবং আমি এটা বলব যে শুধু মোবাইল ফোনের ক্যামেরার ম্যাক্রো অপশন দিয়ে ম্যাক্রো ফটোগ্রাফি করে ভালো করতে পেরেছি।কারণ এটি অনেক কষ্টসাধ্য ব্যাপার খুব সুন্দর ভাবে নিজের ফোনের ম্যাক্রো অপশন দিয়ে ম্যাক্রো ফটোগ্রাফি করে সেটা সুন্দর ও ক্লিয়ার করে তুলে ধরা।

"পেলোপিডাস ম্যাথিয়াস"🖕

তো বন্ধুরা "পেলোপিডাস ম্যাথিয়াস" পোকাটি কোথায় পেয়েছি, সেটা আপনাদের সাথে শেয়ার করি।


"পেলোপিডাস ম্যাথিয়াস"🖕


আসলে সকালবেলা আমি গিয়েছিলাম একটা সবজি বাগানে। তখন দেখতে পাই মুলার চাষ করা হয়েছে এক যায়গায়,আর সেখানে অনেক মুলার ফুল ফুটে আছে।


"পেলোপিডাস ম্যাথিয়াস"🖕


আর মুলার ফুলের উপরে এই প্রজাপতির আকারের ছোট এই পোকাটি উড়োউড়ি করতেছিলো। তখন আমি মোবাইলের ম্যাক্রো অপশান চালু করে সেখানে আমি ম্যাক্রো ফটোগ্রাফি করি।


"পেলোপিডাস ম্যাথিয়াস"🖕


তবে কয়েকটি অ্যাঙ্গেল থেকে চেষ্টা করি কিছু ফটো তুলে নিতে, এবং আমি কয়েকটি অ্যাঙ্গেল থেকেই কিন্তু ফটোগ্রাফি গুলো করি। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করলাম।


"পেলোপিডাস ম্যাথিয়াস"🖕


আশা করি আপনাদের এই ম্যাক্রো ফটোগ্রাফি গুলো ভালো লাগবে, এবং কেমন লেগেছে সেটা অবশ্যই বলতে পারেন।তবে আপনাদের উৎসাহ ভালো কাজের আগ্রহ।তো বন্ধুরা সামনে বিভিন্ন রকমের ম্যাক্রো ফটোগ্রাফি নিয়ে আবার আসবো। সবাইকে ধন্যবাদ।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

পোষ্ট ও ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণম্যাক্রো ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
ইডিটিংসেচুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/jvJ2w8DALaGP2m1c9

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

মুগ্ধ হয়ে গেলাম ভাই আপনার অসাধারন ম্যাক্রো ফটোগ্রাফিতে দারুন হয়েছে আপনি প্রতিটা ফটোগ্রাফি খুব সুন্দর করে করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ গঠনমূলক একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ এককথায় অসাধারণ। মাক্রো ফটোগ্রাফি করা অত‍্যন্ত কঠিন একটি কাজ। আপনি দেখি খুব ভালো মাক্রো ফটোগ্রাফি করেন। এটা দেখতে অনেক টা মৌমাছির মতো। আমি প্রথমে মৌমাছি ভেবেছিলাম। কিন্তু পরে দেখি না এটার নাম পেলোপিডাস ম্যাথিয়াস। যাইহোক ভালো ফটোগ্রাফি ছিল।

 2 years ago 

ঠিক বলেছেন এটি দেখতে কিছুটা মৌমাছির মতো,
তবে আসল মৌমাছি নয়। এটি একটি পোকা।
অনেক ধন্যবাদ এই পোস্টটি পর্যবেক্ষণের জন্য।

 2 years ago 

প্রথমে তো নাম উচ্চারণ করতে গিয়ে ভুল করে ফেলি। পরে আবার পড়লাম। ছবি গুলা অসাধারন হয়েছে ভাই। বরাবর ই আমি ম্যাক্রো ফটোগ্রাফির ফ্যান। খুব ভালো লাগে আমার ম্যাক্রো ফটোগ্রাফি করতে। শুভকামনা রইলো ভাই আপনার জন্য। সত্যি অনেক ভালো ছবি তুলেছেন।

 2 years ago 

সত্যি ভাই নামটা কিছুটা কঠিন যার কারণে অনেকে ভুল করে ফেলেন আর অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই সুন্দর কিছু ম্যাক্রোফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি মাঝেমধ্যে আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু ম্যাক্রোফটোগ্রাফি শেয়ার করেন যা আমার কাছে অনেক ভালো লাগে। আপনার ছবি তোলার হাত অনেক পাকা যা আপনার ফটোগ্রাফি দেখলেই বুঝতে পারা যায়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাই চেষ্টা করি ভাল কিছু করার এবং মনোযোগ দিয়ে করার অনেক। ধন্যবাদ সুন্দর এবং গোছালোএকটি মন্তব্যের জন্য ।

 2 years ago 

ভাই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন।পেলোপিডাস ম্যাথিয়াস পোকার নাম আগে কখনো শুনিনি। আপনার কাছ থেকেই প্রথম জানতে পারলাম। পোকাটির আপনি খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক ও উৎসাহ মূলক মন্তব্য করে, পাশে থেকে সাপোর্ট দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

পেলোপিডাস ম্যাথিয়াস পোকার ম্যাক্রো ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো বোঝাই যাচ্ছে অনেক ধৈর্য্য সহকারে ফটোগ্রাফি গুলো প্রস্তুত করেছেন।।
খুবই সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

জীবজন্তুর ম্যাক্রোফটোগ্রাফি যত্নেই করতে হয়,
না হলে তো করা সম্ভব না।কারণ ম্যাক্রো ফটোগ্রাফি করতে হলে
একটু ধৈর্য ধরে করতে হয়। অনেক ধন্যবাদ।

 2 years ago 

পাকা হাতের পাকা ছবি। ভীষণ সুন্দর করে ছবিগুলো তোলা। আর সবথেকে বড় বিষয় ছবিগুলো একদমই পরিষ্কার দেখাচ্ছে 😍।
ভীষণ ভালো লাগলো ♥️
শুভ কামনা সবসময়ই রয়েছে 🥀
এগিয়ে যান ✨

 2 years ago 

আপনার ফটোগ্রাফির দেখলে প্রশংসা করতেই হয়। আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই চমৎকার লাগে। আজকের ম্যাক্রো ফটোগ্রাফি টা ও তার ব্যতিক্রম কিছু না। খুব সুন্দর করে বর্ণনাও করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য
। ভালো থাকুন সুস্থ থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে কামনা করি।

 2 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে ম্যাক্রোফটোগ্রাফি গুলো করে থাকেন। এই পোকার ম্যাক্রো ফটোগ্রাফি টা অসাধারন হয়েছে ।
শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ম্যাক্রো ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে,
আমারও বেশি খুশি লাগতেছে। কারন আপনাদের ভালো
লাগাই আমাদের কাম্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

মনমুগ্ধকর ম্যাক্রো ফটোগ্রাফি।
আপনি এর আগেও ম্যাক্রো ফটোগ্রাফি নিয়ে একটি
অ্যালবাম পোস্ট তৈরী করেছিলেন। সেখান থেকে আমি বুঝতে পেরেছি
আপনি অনেক চমৎকার ফটোগ্রাফি করতে পারেন।

ঠিক আছে আর সেই ফটোগ্রাফি একই রকমের সুন্দর হয়েছে।
ধন্যবাদ অসাধারণ প্রাণী ম্যাক্রোফটোগ্রাফি শেয়ার করার জন্য

 2 years ago 

কিছু করার নাই ভাই, ম্যাক্রো ফটোগ্রাফি ভালোবাসি।
তাই আপনাদের সাথে ম্যাক্রো ফটোগ্রাফি মাঝেমধ্যে
সো আউট করি। আর এটা সর্বোচ্চ করাটাই আমার দায়িত্ব।
অনেক ধন্যবাদ গঠনমূলক এবং কি উৎসাহমূলক
মন্তব্যের জন্য।

 2 years ago 

সব সময় আপনার কাজের ধারাবাহিকতা বজায় থাকুক এবং আপনি সুন্দর সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি আমাদেরকে উপহার দেন এটাই কাম্য। আসলে ম্যাক্রোফটোগ্রাফি আমার অনেক ভালো লাগে। তবে যথেষ্ট ভাল মানের ক্যামেরা না থাকায় সেটি করতে পারিনা।

ধন্যবাদ এত সুন্দর সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74