একটা ছাগলকে যদি আপনি রাজার আসনে বসিয়ে দেন,তাহলে ছাগল কি আর সেটা রক্ষা করতে পারবে?

in আমার বাংলা ব্লগ3 months ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

একটা ছাগলকে যদি আপনি রাজার আসনে বসিয়ে দেন,তাহলে ছাগল কি আর সেটা রক্ষা করতে পারবে?

Photo_1709714047847.png

বন্ধুরা টাইটেল দেখে বুঝে গিয়েছেন আজকে কি বিষয়ে আপনাদের মাঝে আলোচনা করতে যাচ্ছি। প্রতি সপ্তাহে একটা করে হলেও জেনারেল রাইটিং লেখার চেষ্টা করি। এইবার সময় পাইনি তাই আজকে আপনাদের মাঝে একটি বিষয়কে কেন্দ্র করে এই ব্লগটি শেয়ার করতে যাচ্ছি। তো বন্ধুরা বেশি ভূমিকায় না গিয়ে সরাসরি মেইন পয়েন্টে ফেরা যাক।

এইতো দুদিন আগে এক রিলেটেড এর দোকানে গিয়েছিলাম ছোট্ট একটি কাজে। সেখানে গিয়ে দেখতে পাই তারা কেউই দোকানে নেই এবং একটা লোক শুধু বাইরে দাঁড়িয়ে আছে।তবে সেখানে ক্যাশ কাউন্টারে যে চেয়ারটি রয়েছে সেই চেয়ারে একটি ছাগল উঠে বসে আছে।ছাগলটির মাকে বাজার থেকে চুরি করে নিয়ে গিয়েছে। সেজন্য ছাগলটি অসহায় আর এ কারণে বোধহয় তারা এই ছাগলটি যখন চেয়ারের উপরে বসে রয়েছে তখন এটাকে আর নামচ্ছেনা।
20240225_100206.jpg
আবার ছাগল ছানাটির উপরে অন্যরকম একটা সহানুভূতি কাজ করে তাদের। যাইহোক কিছুক্ষণ বাইরে দাঁড়িয়ে রইলাম। এরপর যে ব্যক্তির সাথে আমার কাজ ছিল তার সাথে কাজ সেরে নিলাম এবং দেখতে পাই দু-তিন মিনিট পরেই সে ছাগলটি ওই ক্যাশ কাউন্টারে যে চেয়ারটি রয়েছে সেখানে এক নাম্বার সারিয়ে দিল। তখন আমরা সবাই হাসতে ছিলাম,আর বলতেছিলাম যে ছাগলটিকে সবাই সহানুভূতি দেখালো আর ছাগলটি সেখানে এক নাম্বার সারিয়ে দিয়ে মান ইজ্জত নষ্ট করে দিল।
20240225_100154.jpg

যাইহোক এটা ছিল মূল বিষয় এবং এটাকে কেন্দ্র করেই আসলে আরো কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করব। বর্তমানে সমাজে এমন অসংখ্য ব্যক্তিবর্গ রয়েছেন যারা অযোগ্য,অদক্ষ,যারা নামে আছে কাজের বেলায় নেই।এরকম অসংখ্য লোকজন রয়েছে যারা ভালো ভালো জায়গায় তারা অবস্থান করে নিয়েছেন। হোক সেটা মামার জোরে, হোক সেটা অন্য কোন ভিত্তিতে বা সহানুভূতিতে। তবে তারা ঠিকই ভালো পদ বা ভালো ও সুবিধামতো জায়গা বেছে নিতে পেরেছেন।

আর এরকম ছাগল প্রকৃতির মানুষ যখন ভালো উন্নত জায়গায় বিচরণ করে তাদের দ্বারা কোন উপকার হয় না বরং দেখা যায় ওই যে, যে ছাগলটির কথা আপনাদেরকে বললাম। সে ছাগলটির মতো যে জায়গায় সে সম্মান পেয়েছে সেই সম্মানের মুখে চুনকালি মেখে দেয়।আসলে এ ধরনের লোকজন সর্ব ক্ষেত্রে সর্ব জায়গাতেই এখন বিরাজমান। তবে আমি মনে করি এই ধরনের লোক গুলোকে এসব ভালো জায়গায় অথবা পদে যারা নিয়ে এসেছে তারাই বড় কালপিট। তাদের কারণেই আজকে সমাজ রাষ্ট্র ব্যবস্থায় এ ধরনের লোকদের বিচরণ।

20240225_100150.jpg
কারণ গাছ ভালোতো ফলন ভালো।মানে যদি ভালো গাছ হয় ফলনও ভালো হবে। খারাপ বীজ রোপন করে ভালো ফলের আশা কখনো করা যায় না।কিছুদিন আগে ফেসবুকে একটি ফটো দেখেছিলাম, যেখানে লেখা ছিল যে আজকে আমাদের সমাজ রাষ্ট্র বিশ্ব ব্যবস্থার এই করুণ দশার একমাত্র কারণ হচ্ছে জায়গা অজায়গায় ছাগল প্রকৃতির লোক বসে থাকার কারণে। জিনিসটা এদিক-ওদিক চিন্তা করে দেখলাম আসলেই বাস্তব।আর আজকে আরো একটি চমৎকার উদাহরণ নিজের চোখের সামনে দেখতে পেলাম ওই যে চেয়ারের উপরে ছাগলটি বসা।

তাই আজকে এই ব্লকটি আপনাদের মাঝে শেয়ার করলাম।যাই হোক আশা করছি ব্লগটি আপনাদের ভালো লাগবে। আর যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্যে জানাতে পারেন।

তো বন্ধুরা এই ছিল আজকের ব্লগ যেটি আমার মত করে আপনাদের মাঝে শেয়ার করলাম। যদি ভালো লেগে থাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন।আর কষ্ট করে ব্লগটা যারা পড়েছেন তাদেরকে মনের অন্তস্থল থেকে জানাই অনেক অনেক ধন্যবাদ।


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণজেনারেল রাইটিং ।
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

IMG-20231214-WA0050.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আর Nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে।বর্তমানে আমি কয়েকটি প্রতিষ্ঠানের সাথে রয়েছি, আর সেই প্রতিষ্ঠানের পাশাপাশি আমি স্টিমিট এ কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

ছাগল দিয়ে কি আর হাল চাষ হয়? আর ছাগল দিয়ে কি করে রাজার আসন চলবে। ছাগল তো ভ্যা ভ্যা করতে করতে জীবন শেষ। তাই তো ছাগল দিয়ে আর রাজার আসন চলে না। বেশ দারুন একটি পোস্ট শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া শিক্ষনীয় একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

জি আপু ছাগল দিয়ে কি করে রাজার আসন চলবে। ছাগল তো ভ্যা ভ্যা করতে করতে জীবন শেষ।

 3 months ago 

এক কথায় দুর্দান্ত একটি টপিক নিয়ে পোস্ট শেয়ার করেছেন ভাই। আমাদের দেশের গুরুত্বপূর্ণ জায়গা গুলো দখল করে আছে অযোগ্য লোকগুলো। যারা আসলেই ছাগল প্রকৃতির লোক। মূলত তাদের কারণেই আমাদের দেশের সার্বিক পরিস্থিতির এতটা অবনতি হচ্ছে। সামনে যে কি হবে সেটাই ভাবছি। তবে ছাগলটি চেয়ারে দাঁড়িয়ে ১ নম্বর কাজ সেরে নিলো,এটা ভেবেই তো হাসি পাচ্ছে। যাইহোক পোস্টটি পড়ে খুব ভালো লাগলো ভাই। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ঠিকই বলেছেন মূলত তাদের কারণেই আমাদের দেশের সার্বিক পরিস্থিতির এতটা অবনতি হচ্ছে।

 3 months ago 

জী ভাইয়া ঠিক বলেছেন,বিশেষ করে আমাদের শিক্ষা ও স্বাস্থ ব্যবস্থা খুবই খারাপ। এই সেকশন গুলোতে যারা দায়িত্ব পালন করছে,যোগ্যতা নিয়ে প্রশ্ন আছে। দারুন একটি ব্লগ শেয়ার করেছেন। ধন্যবাদ।

 2 months ago 

জি ঠিক ভাই এই সেকশন গুলোতে যারা দায়িত্ব পালন করছে,যোগ্যতা নিয়ে প্রশ্ন আছে।

 2 months ago (edited)

সমাজে এবং ঘরের আশেপাশে এরকম লোকের অভাব নেই যারা প্রতিনিয়ত মানুষের অপকারে নিয়োজিত। সত্যি বলতে এ ধরনের মানুষদেরকে ভালো কোন পজিশনে নেয়াটাই গুরুতর অন্যায় । এরা ভালো ওই জায়গাটাকেও নষ্ট করে ফেলে। সেজন্য এদের থেকে দূরে থাকাই সবার জন্য কল্যাণ।

 2 months ago 

আমিও মনে করি এ ধরনের মানুষদেরকে ভালো কোন পজিশনে নেয়াটাই গুরুতর অন্যায়।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68887.40
ETH 3743.98
USDT 1.00
SBD 3.67