এক গুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ2 months ago

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20230424_203441.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে কিছু অনু কবিতা নিয়ে হাজির হলাম।আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের উদ্দেশ্যে শেয়ার করে থাকি।তবে আজকে কিছু অনু কবিতা নিয়ে উপস্থিত হলাম।আসলে আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই।তবে কিছু কিছু সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি।আবার মাঝে মাঝে কবিতার ভাষা যেনো নিজে নিজে এসে ধরা দেয়।আর আজকে কিছু ছোট ছোট অনু কবিতা নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

যদিও অনু কবিতা থেকে সবাই অনুপ্রেরণা পেয়েছে। তবে আমি কবিতা অনেক আগে থেকেই পছন্দ করতাম। আর সে ধারাবাহিকতায় ছোট ছোট কবিতাও লিখতাম।আর আমি মনে করি চেষ্টা করতে তো কোন দোষ নেই।তাই আজকে এই অনু কবিতা গুলো আপনাদের সামনে তুলে ধরবো।ছোট ছোট অনু কবিতায় অন্তমিল রেখে কাবিতা লিখতে আমার খুবই ভালো লাগে।আর ভালো লাগার বহিঃপ্রকাশ আপনাদের মাঝে শেয়ার না করলে কি হয়?তাইতো চলে আসি অনু কবিতা নিয়ে আপনাদের মাঝে শেয়ার করতে।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

এক গুচ্ছ অনু কবিতা। :

লিখেছেন : @nevlu123


অনু কবিতা-১

আলোর আগমনে অন্ধকার দূরীভূত হয়,
সত্যের আগমনে মিথ্যা পায় ভয়,
মাঝে মাঝে বিবেকের আদালতে আবেগের পরাজয়,
মানবতার অভাবে আজ মনুষত্বের বিপর্যয়।



অনু কবিতা-২
দূর্গম পথ পাড়ি দিয়ে আজ বাঁধা প্রাপ্ত আমি,
ক্ষত-বিক্ষত হৃদয় আজ করছে রাহাজানি,
নিস্তব্ধতায় কাটে যেনো আমার দিন রজনী,
সফলতার হাসি ফুটুক, আছে সেই প্রত্যাশা খানি।



অনু কবিতা-৩

অস্তিত্ব যেখানে আজ বিলীন ,
সেখানে অপেক্ষার নেই অন্ত।
তবু বিপদগ্রস্ত রাতের শেষে,
সম্ভাবনার সূর্য উদয়ের অপেক্ষা।



অনু কবিতা-৪
আমার পৃথিবী আমার সব,
আমাকে নিয়েই যত কলরব,
আমার ভালো, আমার মন্দ,
আমাকে নিয়েই যত সব দ্বন্দ্ব।



অনু কবিতা-৫
অন্যায় হানাহানি, লুটপাট রাহাজানি,
কবে হবে বন্ধ তা আজও না জানি,
আজ আছি কাল নেই যেতে হবে একদিন,
এই পৃথিবীতে পাপের বোঝা আছে যে সীমাহীন।

ভিন্ন আঙ্গিকে কিছু অনু কবিতা আপনাদের মাঝে তুলে ধরতে চেষ্টা করেছি।কেমন বা কতটুকু ফুটে উঠেছে জানিনা। তবে আমি আমার মত করে চেষ্টা করেছি সর্বোচ্চটা দিয়ে।আর আপনারা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাতে পারবেন। আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এত টুকুই আশা করি সামনে আরও ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে কবিতা লিখে আপনাদের সাথে হাজির হবো। আর কবিতায় যদি কোন প্রকার ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


steempro....gif

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

IMG-20231214-WA0050.jpg

আমি বাংলাদেশ থেকে ইমদাদ হোসেন নিভলু।আমার স্টিমিট আইডি হল @nevlu123।আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড মেম্বার।২০১৮ সালের জানুয়ারি মাস থেকে আমি স্টিমিট এ কাজ করি।আর এই প্লাটফর্মে জয়েন করি শখের বসে। আর সে থেকেই আজ অব্দি ভালোলাগা থেকেই কাজ করি।জাতিগতভাবে আমি মুসলিম। কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি।আমার সবচাইতে বড় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করা।এ পর্যন্ত আমার তিনটি দেশ ভ্রমণ করা হয়েছে যদিও আরও ইচ্ছে রয়েছে অন্যান্য দেশ ভ্রমণ করার।যাইহোক শখের মধ্যে আরো রয়েছে গান,ভিডিও ইডিটিং, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি,আর্ট এবং টুডি থ্রিডি ডিজাইন এর কাজ।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
পোস্টের ধরণঅনু কবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

ভাই আপনার অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। আসলে অনু কবিতার মাধ্যমে আমরা কবিতা লেখার অনুপ্রেরণা পাই।আর অনু কবিতা গুলো ছন্দে খুবই মিল থাকে যার কারণে অনু কবিতা গুলো পড়ে আমার খুবই ভালো লাগে।

Posted using SteemPro Mobile

 last month 

রায়হান ভাই আপনার মন্তব্য পেয়ে খুব ভালো লাগলো ভালো থাকুন সর্বদা এই কামনা করি।

 2 months ago 

আজকে আবারো আপনি আমাদের মাঝে খুব সুন্দর সুন্দর ছোট ছোট কবিতা লিখে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই ছোট ছোট কবিতা গুলো বেশ সুন্দর হয়ে থাকে। আবৃত্তি করতে বেশ ভালো লাগে আমার। আর ছোট কবিতার মধ্যে বিভিন্ন প্রকার অনুভূতি খুঁজে পাওয়া যায়। এজন্য আমার বেশি পছন্দ এই কবিতা গুলো।

 last month 

সুমন ভাই সবসময় পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সর্বদায়।

 2 months ago 

আজকে খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার এই কবিতা পড়ে যা বুঝতে পারলাম তা বাস্তব জীবনের প্রেক্ষাপট নিয়ে লেখা। এমন অনু কবিতা পড়তে আমার খুবই ভালো লাগে। অনেক ভালো লাগলো আপনার এই কবিতাটি পড়ে।

 last month 

জান্নাত আপু অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকুন।।

 2 months ago 

আপনার অনু কবিতাগুলো সব সময় আমার অনেক বেশি ভালো লাগে। দারুন দারুন কিছু কবিতা আমাদের মাঝে শেয়ার করলাম। বিশেষ করে এক নাম্বার এবং তিন নাম্বার কবিতাটি আমার কাছে বেশি ভালো লেগেছে। কবিতার কথাগুলো হৃদয় ছুঁয়ে গেল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 last month 

অনেক অনেক ধন্যবাদ গোছালো মন্তব্য করার জন্য ভালো থাকবেন।

 2 months ago 

আপনি সত্যি বলেছেন ভাই আমার বাংলা ব্লগের অনু কবিতা থেকে সবাই অনুপ্রেরণা পেয়েছে কবিতা লেখার। আপনার কোন কবিতাগুলো পড়ে অনেক বেশি ভালো লাগলো ভাই। আলো অন্ধকার কে যেমনভাবে দূর করতে পারে সত্য ঠিক তেমনভাবেই মিথ্যাকে দূর করতে পারে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 last month 

সুন্দর ও গঠনমূলক মন্তব্যের পাশাপাশি সাপোর্ট করে যাওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

বর্তমান সময়ের বাস্তবতার প্রেক্ষাপট আপনার অনু কবিতার মধ্যে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আসলে বর্তমান মানবতার সত্যিই বিপর্যয় ঘটেছে। সবার মধ্যে অনেকটা দূরত্ব সৃষ্টি হয়েছে। মানুষ মানুষের জন্য যে ভাবে হাত বাড়িয়ে দেয়ার কথা সেটা দিন দিন কমে যাচ্ছে। আপনার লেখা কবিতাটি খুবই সুন্দর ছিল। ভালো লাগে অনেক সুন্দর লিখে থাকেন।

Posted using SteemPro Mobile

 last month 

জি ভাই একদম ঠিক বুঝতে পেরেছেন। ধন্যবাদ মতামত প্রধানের জন্য।

 2 months ago 

যদিও আমি অনু কবিতার মাধ্যমে কবিতা লেখার অনুপ্রেরণা পেয়েছি। তাই অনু কবিতাগুলো পড়তে এবং লিখতে আমারও খুবই ভালো লাগে। আজকে আপনার অসাধারণ কিছু কবিতা পড়তে পারলাম। পরে খুবই ভালো লাগলো।

 last month 

আপনাদের ভাল লাগাই আমার ভালোলাগে ধন্যবাদ ভাইজান,।

 2 months ago 

আপনার লেখা কবিতা গুলো মাঝেমধ্যেই পড়া হয়। দারুন লেখেন আপনি। আজকের প্রত্যেকটা অনু কবিতা খুবই সুন্দর হয়েছে। প্রতিটি লাইন খুব সুন্দরভাবে ছন্দ সাজিয়ে উপস্থাপন করেছেন। আমার কাছে ৩ এবং শেষের অনু কবিতাটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একগুচ্ছ অনু কবিতা শেয়ার করার জন্য।

 last month 

ইসরাত মিম আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সবসময় পাশে থাকার জন্য।।

 2 months ago 

এটা ঠিক আপনি অনেক আগে থেকেই কবিতা লিখতে বেশ ভালোবাসেন এটা আমি ভালো মতোই জানি ভাই। প্রতিনিয়ত আপনি খুব চমৎকার অনু কবিতা লিখে যাচ্ছেন। আজকেও খুবই সুন্দর অনু কবিতা লিখেছেন। আপনার লেখা অনু কবিতা গুলো পড়ে ভালো লেগেছে। এত চমৎকার কবিতা গুলো লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

আপনাদের এরূপ সাপোর্ট পেলে অনেক ভালো লাগে ধন্যবাদ তুহিন ভাই।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68874.67
ETH 3743.28
USDT 1.00
SBD 3.72