পোস্টার কালার দিয়ে সহজ একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করলাম-\- ১০% shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে। আজকে আমি আপনাদের সাথে আমার নিজের করা একটা শিল্প শেয়ার করবো।

তো চলুন বন্ধুরা আজকে পোস্টার কালার দিয়ে সহজ একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করলাম ।তবে আগেই বলে রাখি আমি প্রফেশনাল আর্টিস্ট না তাই মাঝেমধ্যে চেষ্টা করি আর্ট করার।আশা করি আপনাদের ভালো লাগবে।

20211218_130517.jpg

আমি মনে করি শেখার কোন শেষ নেই, যার কারণে সহজ কিছু বিষয় পোস্টার কালার দিয়ে প্রথমে চেষ্টা করতেছি।যদিও এর আগে আমি অঙ্কন করেছি তবে সেটা অন্য ভাবে, এবং সেটা কিছু পেন্সিল ড্রয়িং ছিল, আর কিছু ওয়েল পেস্টেল কালার ছিল।

তবে জল রং দিয়ে অথবা পোস্টার কালার দিয়ে চেষ্টা করতেছি ভালো কিছু করা যায় কিনা। তো বন্ধুরা চলুন কিভাবে সহজে প্রাকৃতিক একটি দৃশ্য অঙ্কন করেছি সেটার বর্ণনা করা যাক।

এটার জন্য আমার সর্বপ্রথম যে প্রয়োজনীয় উপকরণ গুলো দরকার ছিলো সেগুলো নিয়ে নিলাম, আর উপকরণ সমূহ নিম্নরূপ।👇


  • পোস্টার রঙ।
  • আর্ট খাতা।
  • তুলি।
  • পানি।

ধাপ-১

প্রথমে আমি আকাশী কালার দিয়ে আর্ট করে নিলাম। যথাযথভাবে আমি আকাশী কালার দিয়ে পুনরায় এটাকে কালারটা মিক্স করলাম।


ধাপ-২

তারপর আমি প্রথমে সবুজ রং টা নিলাম, এবং সবুজ রং নিয়ে সে রং দিয়ে দুই পাশে দইটা রাস্তার জন্য রেখা টেনে নিলাম।


ধাপ-৩

তারপর আমি রেখাগুলো দেয়ার পরে একপাশ ধরে ধীরে ধীরে সে গুলোকে সবুজ রং দিয়ে ভরাট করতে থাকলাম।প্রথম টি যখন শেষ হয় দ্বিতীয়টি একই উপায়ে ভরাট করে ফেললাম সবুজের কালারের মিশ্রণে।

ধাপ-৪

তারপর আমি গাছ গুলো অঙ্কন করার জন্য প্রথমে ডান পাশের উপর থেকে শুরু করলাম ছোট ছোট করে গাছ অঙ্কন করতে,এবং শেষ পর্যায়ে বড় করে গাছগুলো অঙ্কন করলাম। পুনরায় অপর পাশে একই উপায়ে আবার গাছগুলো অঙ্কন করলাম। তারপর সেগুলো শাখা-প্রশাখা অঙ্গন করলাম।

ধাপ-৬

তারপর আমি গাছের উপরে পাতা দুইটা কালার ব্যবহার করে অঙ্কন করেছি একটা অংশকে পেস্ট কালার করে দিয়েছি পাতাগুলো,এবং আরেকটা অংশকে আমি সবুজ কালারের পাতা দিয়ে ভরাট করে দিলাম।

ধাপ-৭

তারপর আমি যখন। পাতা এবং গাছের কাজ শেষ করি তখন আমি মাঝখানে রোডের জন্য মাটি কালার ব্যবহার করি।যেটা আমি সাদা এবং কালো কলারের মিশ্রণে এই কালারটা তৈরি করি এবং রোডের জন্য ব্যবহার করি।

ধাপ-৮

তারপর রোড টা অঙ্কন করি রোড অঙ্কন করার পরে আমি গাছের ফাঁকে ফাঁকে কিছু ঘাস অঙ্কন করলাম। আর এটার সমন্বয়ে আমি আমার অংকটি শেষ করলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন ৩০ বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণআর্ট (পোস্টার কালার )
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@nevlu123
সম্পাদনাশুধু সেসুরেশন
লোকেশননিজ স্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপনি অনেক সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই। চিত্রটি দেখে বোঝা যাচ্ছে, হাইয়ার এঙ্গেল থেকে চিত্রটি দেখতে আরো গরজিয়াছ লাগতেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

অনেক সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্যের ছবি অঙ্কন করেছেন। আপনার প্রাকৃতিক-দৃশ্য-আঁকা গাছগুলো দেখলে মনে হচ্ছে এগুলো সত্যি কারের গাছ। সাথে আপনার অঙ্কন করা রাস্তাটাও অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 
সত্যি বলতে ভাইয়া আপনি দিনে দিনে অংকনে পারদর্শী হচ্ছেন। এটা মানতেই হবে খুবই ভালো লাগলো। পোস্টার কালার দিয়ে সহজে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করলেন এবং বিশেষ করে গাছ গুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে এবং রাস্তা আমার খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

পোস্টার কালার রং দিয়ে অসাধারন একটি প্রাকৃতিক দৃশ্যের সবুজ পরিবেশের ছবি আপনি অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে সেই সাথে আপনার অঙ্কন পদ্ধতি ধাপে ধাপে সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার জন্য শুভকামনা থাকলো

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

পোস্টার কালার দিয়ে আপনি খুব সুন্দর চমৎকার একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন।দেখতে দারুন হয়েছে।ধাপ গুলোও খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার প্রাকৃতিক-দৃশ্য-অংকনটি খুবি সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন আপনার অংকনটি দেখে আমার খুবই ভালো লাগলো।আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন ভাইয়া ।আপনার অঙ্কন করা এই প্রাকৃতিক দৃশ্য দেখতে অসম্ভব সুন্দর লাগছে ।এরকম প্রকৃতি দেখতে সত্যি নিজের কাছে অনেক ভালো লাগে, আপনি আপনার এই প্রাকৃতিক দৃশ্য টা শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য আমাদের সকলের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর অঙ্কন আশা করব, শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার ড্রয়িং টি অনেক সুন্দর হয়েছে। দুই পাশে গাছ এবং মাঝখানে রাস্তা এরকম দৃশ্য বাস্তবে যেমন সুন্দর ড্রইং টিতেও সুন্দর লাগছে দেখতে। আপনি খুব সুন্দর এবং নিখুঁত ভাবে অঙ্কন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ড্রয়িং শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ

পোস্টার কালার দিয়ে সহজ একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটা দেখতে অনেক সুন্দর লাগছে। প্রাকৃতিক পরিবেশ দেখতে খুবই সুন্দর লাগছে সেটা বাস্তব বা ছবিতে হোক না কেন। এ ধরনের প্রাকৃতিক দৃশ্য দেখতে সত‍্যি অসাধারণ লাগে। তবে আর্টটি করতে অনেক সময় লাগে। আপনার ধৈর্যের প্রশংসা করতেই হয়। অসাধারণ আলোচনা করেছেন পোস্টার কালার দিয়ে সহজ একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কনটা। শুভেচ্ছা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন আপনার রাস্তাটি দেখে মনে হচ্ছে যে অনেক দূরে চলে গিয়েছে। রাস্তাটির দুই পাশের গাছগুলো রাস্তার সঙ্গে অনেক দূরে মনে হচ্ছে। আপনি খুব সুন্দর ভাবে বিষয়টা ফুটিয়ে তুলেছেন আসলে এক কথায় চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65248.25
ETH 3471.40
USDT 1.00
SBD 2.51