অনেক বছর পর বাল্যকালের বন্ধু সাগর সহ একসাথে ঈদের নামাজ পড়ার অনুভূতি।

in আমার বাংলা ব্লগlast year

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

অনেক বছর পর বাল্যকালের বন্ধু সাগর সহ একসাথে ঈদের নামাজ পড়ার অনুভূতি।

20230422_074050.jpg
Location
#Device:S-G,M32

সবাইকে ঈদ মোবারক জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে ঈদের দিনে বাল্যকালের বন্ধুর সাথে নামাজ পড়ার অনুভূতি শেয়ার করব।আশা করছি পুরো ব্লগটি পড়লে আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

আমার বন্ধু সাগর সম্পর্কে আমার জেঠাতো ভাই হয়। তবে জেঠাতো ভাই সম্পর্কটা একটু দূরে হলেও বন্ধু সম্পর্কটা খুবই নিকটে।যাইহোক সাগর আমার জেঠাতো ভাই আমার বন্ধুও।এখন বিষয় হচ্ছে দীর্ঘ ১৮ বছর আমি এবং সাগর ঈদের নামাজ একসাথে পড়িনি বা পড়ার সুযোগ হয়নি। কারণ সাগর ১৮ বছর আগেই বিদেশ চলে গিয়েছে। এরপর মাঝে মাঝে যদিও দেশে আসতো তখন ঈদ করতে পারতনা বিদায় ঈদের নামাজও পড়া হয়নি।

আবার একটা সময় যখন আমি বিদেশ চলে যাই, তখন সে দেশে এসে ঈদ করে। যদিও তখন আমি দেশে নেই। এভাবেই একে অন্যের অবর্তমানে ১৮ বছর কেটে গেল। আর এই ১৮ বছরের মধ্যে দুজন মিলে ঈদের নামাজ পড়া হয়নি।তাই এইবার দুজন একসাথ হওয়াতে ঈদের নামাজ একসাথে পড়তে পেরেছি। আর একসাথে নামাজ পড়তে পেরে অনেক বেশি ভালো লেগেছে।

ঈদের দিন সকালবেলা আমরা দুজন একসাথে রওনা হলাম ঈদের জামাতের উদ্দেশ্যে। তখন প্রথমত আমি ঈদে ছোটখাটো দোকানের কয়েকটি ফটো তুলে নিলাম। সেখানে কিছু ছোট ছোট ছেলেরা মজা করে দোকান দিয়েছে।আবার অনেক বাচ্চারাও এই দোকানে এসে জিনিসপত্র কিনতে ছিল।
20230422_072204.jpg
Location
#Device:S-G,M32
20230422_072258.jpg
Location
#Device:S-G,M32
20230422_072225.jpg
Location
#Device:S-G,M32
যাই হোক আমি আর আমার বন্ধু কিছুক্ষণ সেখানে দাঁড়িয়ে এদিক ওদিক তাকালাম। তারপর কয়েকটি ফটোগ্রাফি করে সেখান থেকে চলে গেলাম সরাসরি ঈদ জামাতের উদ্দেশ্যে।ঈদ জামাতটি হয় আমাদের এলাকায় বড় একটি জায়গাতে। যদিও অনেক রৌদ্রের মধ্যে জমাতটি হয়েছে তবে সকাল সকাল হওয়াতে রৌদ্রের বেশি তাপ পড়েনি।

20230422_072251.jpg
Location
#Device:S-G,M32
20230422_072521.jpg
Location
#Device:S-G,M32
আমি এবং আমার বন্ধু সাগর দুজনে একসাথে চলে গেলাম ঈদ জামাতে এবং একসাথে বসে কয়েকটি সেলফি নিলাম।তারপর নামাজ শুরু হয় এবং যথারীতি নামাজ যখন শেষ হয় তখন দুজন আবার ফিরে এলাম বাড়িতে। বাড়িতে আসার পরে নিজেদের মুরুব্বীদের কবর জিয়ারত করলাম এবং দুজন দুজনের সাথে কোলাকুলি করলাম অবশেষে একে অন্যকে দাওয়াত দিলাম ঘরে এসে নাস্তা করার।

তো বন্ধুরা এই ছিল ১৮ বছর পর দুই বন্ধু একসাথে নামাজ পড়ার অনুভূতি। আশা করছি যারা পুরো ব্লগটি পড়েছেন তারা উপভোগ করেছেন। ধন্যবাদ জানিয়ে বিদায় নিচ্ছি, সবাইকে আবারো ঈদের অশেষ মোবারকবাদ আল্লাহ হাফেজ।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণঈদ অনুভূতি

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 last year 

আসলে বন্ধু শব্দটার মাঝে এত গভীরতা আর এত ভালবাসা লুকায়িত যা আসলে কখনো ভাষায় প্রকাশ করা বা চোখে দেখে শেষ করা যাবেনা।।
অনেকদিন পরে বন্ধুর সাথে দেখা ঈদের মাঠে একসাথে সালাত আদায় করা এক কথায় মনে হচ্ছে আপনার কথাগুলো পড়ে খুবই সুন্দর সময় অতিবাহিত করেছেন।।

 last year 

খুব সুন্দর ও সাবলীল মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ,।।

 last year 

দীর্ঘ ১৮ বছর পর আপনার বন্ধু চাচাতো ভাই সাগর এর সঙ্গে ঈদের নামাজ পড়ে আপনার অনেক ভালো লেগেছে।যেহেতু তিনি বিদেশে ছিলেন,এতো বছর একসাথে ইদের নামাজ পড়তে পারেন নি।আপনার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো।আজীবন আপনাদের বন্ধুত্ত্ব এভাবেই থাকুক।শুভকামনা রইল ভাইয়া।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু উৎসাহ মূলক সুন্দর মন্তব্যের জন্য ্।

 last year 

ঈদের দিন আমরা অনেক দূর-দূরান্ত থেকে সবাই বাসায় ঈদ করার উদ্দেশ্যে রওনা দেই। অনেক বছর পর বাল্যকালের বন্ধু সাগর সহ একসাথে ঈদের নামাজ পড়ার অনুভূতি। দেখে আমার অনেক ভালো লেগেছে বন্ধু মানে হৃদয়ের অনেক কাছের একটি মানুষ সেই সাথে আপনার চাচাতো ভাই। একসাথে নামাজ পড়ার অনুভূতি দেখে আমার অনেক ভালো লাগলো। আপনাদের জীবনে ঈদুল ফিতরের এই নামাজটি যেন বারবার একত্রে পড়ার সুযোগ আল্লাহতালা দান করেন আমিন।

 last year 

ঠিক ঈদের দিন আমরা অনেক দূর-দূরান্ত থেকে সবাই বাসায় ঈদ করার উদ্দেশ্যে রওনা দেই

 last year 

ঈদ মোবারক ভাইয়া। আপনি আপনার চাচাতো ভাই আপনার বন্ধু সাগর ভাইয়ার সাথে দীর্ঘ ১৮ বছর পর ঈদের নামাজ পড়েছেন আর সেই অনুভূতি শেয়ার করেছেন। পড়ে খুব ভাল লাগলো। আপনাদের এই বন্ধুত্ব অটুট থাকুক এই কামনা করি। ধন্যবাদ ভাইয়া অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 last year 

জি আপু চাচাতো ভাই ও বন্ধু সাগর এর সাথে দীর্ঘ ১৮ বছর পর ঈদের নামাজ পড়েছি।

 last year 

আপনার জ্যাঠাতো ভাই সাগর ভাইয়ের সাথে ১৮ বছর পর ঈদ করলেন। একদিকে জ্যাঠাতো ভাই অন্যদিকে আপনার বন্ধু এরকম প্রিয় লোকগুলোর সাথে ঈদ করতে পারলে সত্যি অনেক ভালো লাগে। আপনাদের ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে ঈদের নামাজ একসাথে সুন্দর করে পড়তে পেরেছেন। তবে ঈদের নামাজ সকাল সকাল হওয়ার কারণে গরমটি আপনাদের কাছে তেমন লাগলো না। যাইহোক শুনে ভালো লাগলো একসাথে মুরুব্বিদের কবর জিয়ারত করলেন। অনেক সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

ঠিক জ্যাঠাতো ভাই সাগর ভাইয়ের সাথে ১৮ বছর পর ঈদ করলাম।

 last year 

প্রিয় বন্ধু এবং জ্যাঠাতো ভাই এর সাথে ঈদ করতে পেরেছেন শুনে খুব ভালো লাগলো। দীর্ঘ ১৮ বছর পর একসাথে আপনারা ঈদ করতেছেন। যদিও সাগর ভাই দেশে আসলো তবে ওই সময় কোন ঈদ পড়ে নাই। এবং ঈদের ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে খুব সুন্দর করে দুই বন্ধু ঈদের নামাজ আদায় করেছেন। এবং একসাথে মুরুব্বিদের কবর জিয়ারত করলেন। আসলে এরকম বন্ধু গুলোকে অনেকদিন পর ফেলে অনুভূতি ভিন্নরকম লাগে। সত্যি ভাইয়া আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। এবং আপনাদের বন্ধুত্ব সারা জীবন থাকুক এই কামনা করি।

 last year 

জি ঠিক যদিও সাগর ভাই দেশে আসলো তবে ওই সময় কোন ঈদ পড়ে নাই।

 last year 

যাক অবশেষে ১৮ বছর পর দুই বন্ধু মিলে একত্রে ঈদের জামাত আদায় করার মজা পেলেন। বেশ কিছু বছর বিদেশ থাকার পর অবশেষে দুজনে একত্রে হয়ে ঈদের জামাত আদায় করাটাই অনৈক বড় ব্যাপার। তবে গ্রামের সবার দলে দলে ঈদ করতে যাওয়াটা কিন্তু আমার বেশ লেগেছে।

 last year 

জি আপু অবশেষে ১৮ বছর পর দুই বন্ধু মিলে একত্রে ঈদের জামাত আদায় করার মজা পেলাম।

 last year 

এত বছর পরে দুজনে একসাথে নামাজ পড়তে পেরেছেন আসলে এতে অনেক ভালোলাগা কাজ করেছে আপনার মধ্যে । ধন্যবাদ সবার মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

জি একদম ঠিক ধন্যবাদ যথাযথ মন্তব্য করার জন্য।।

 last year (edited)

জি একদম ঠিক ধন্যবাদ যথাযথ মন্তব্য করার জন্য।.।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63017.22
ETH 2457.38
USDT 1.00
SBD 2.61