সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

বন্ধুরা আমি আজকে আপনাদের সামনে উপস্থিত হয়েছি, বিষয় ভিত্তিক ফটোগ্রাফির বাইরে, কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে। যেখানে সাতটি ফটোগ্রাফি নিয়ে একটি বেস্ট অ্যালবাম আপনাদের সামনে তুলে ধরলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে।

বন্ধুরা আপনারা এখানে যে ফুলটি দেখতে পাচ্ছেন এই গোলাপ ফুলটির ফটোগ্রাফি করেছি একটি নার্সারি থেকে। আর সেটি অবস্থিত আমাদের গার্লস স্কুলের পাশেই। সেখানে শীতকালে অনেক রকমের ফুল এর সংগ্রহ দেখা যায়। আর সেখান থেকেই আমি এই গোলাপ ফুলটির ফটোগ্রাফি করেছি। অনেকগুলো ফটোগ্রাফি থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

20210109_105332.jpg
Location
#Device:S-G,M32
এখন যে ফুলকে আপনারা দেখতে পাচ্ছেন এই ফুলটির নাম আমার জানা নেই। তবে এটি আমাদের পুকুর পাড়ে অবস্থিত। আমাদের পুকুরপাড়ে আমরা বাড়ির সৌন্দর্য রক্ষার্থে একটি বাগান তৈরি করেছি। সেই বাগানে এই ফুলটি ফুটেছিল। আর সেখান থেকে এই ফটোগ্রাফি করা। যদিও এটাকে আমরা পাতা বাহার হিসেবে ধরি। কারণ এ ফুলগুলো পুনরায় পাতায় পরিণত হয়।

20220517_135731.jpg
Location
#Device:S-G,M32

এখন যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে জবা ফুল। এ ফুলটির ফটোগ্রাফি করেছি ঐ একই নার্সারিতে। তবে অন্য একদিন ফটোগ্রাফি করার জন্য গিয়ে এই ফুলটি দেখতে পাই। তখন এই ফুলের কিছু ফটোগ্রাফি করে নিলাম। আর সেখান থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরলাম।

20220706_114108.jpg
Location
#Device:S-G,M32

এখন যেটি দেখতে পাচ্ছেন এটি একটি ঘাসফুল। আর এই ঘাসফুলটি আমি সকালবেলা হাঁটতে গিয়ে দেখতে পাই। তখন আমি ম্যাক্রো ফটোগ্রাফি করে নিলাম এই ঘাস ফুলটির। সেখান থেকে একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

20220922_105930.jpg
Location
#Device:S-G,M32

এখন যে ফুল আপনারা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে মাধবীলতা ফুল। এই ফুল গুলো হয়ত অনেকেই চেনেন। তবে এগুলো কিছুটা দেখতে হাসনাহেনা ফুলের মত। কিন্তু এটি হাসনাহেনা ফুল নয়। তিনটে ফুল একসাথে ফুটে রয়েছে যার কারণে দেখতে অনেক সুন্দর লাগছিল। তখন ফটোগ্রাফি করেছিলাম আর সেখান থেকে আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি ভাগাভাগি করে নিলাম।
20220513_174033.jpg
Location
#Device:S-G,M32
এখন দেখতে পাচ্ছেন এটাকে আমরা গ্রাম্য ভাষায় কলমি ফুল বলি। তবে কলমি শাকের ফুল নয় এটি অন্য জাতের গাছের ফুল। এটি আমাদের বাড়ির পাশে একটা জায়গা থেকে ফটোগ্রাফি করা। আর সেখান থেকে একটি ফটো আপনাদের মাঝে তুলে ধরলাম।
20220222_115110.jpg
Location
#Device:S-G,M32
এখন দেখতে পাচ্ছেন আরেকটি বন্যফুল। যেটি সচরাচর যে কোথাও দেখতে পাওয়া যায় না। একমাত্র মাঠে ময়দানে এই ফুলগুলো দেখতে পাওয়া যায়। বিকেলবেলা হাঁটতে গিয়ে এই ফুলটির ফটোগ্রাফি করেছিলাম।আর সেখান থেকে একটি ফটো আপনাদের উদ্দেশ্যে শেয়ার করলাম।
20220209_112420.jpg

Location
#Device:S-G,M32

তো বন্ধুরা আজকে এতটুকু ,আশা করি আগামীতে ভিন্ন রকম ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর আমার পোস্ট এ যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনদের সাথে সুস্থ ও নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনারিসাইজ &সেচুরেশন।
অবস্থানবাংলাদেশ

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি। কারণ আমি বাংলা ভাষায় কথা বলি, তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

gifeditor_20181225_230443.gif

Sort:  
 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব অসাধারণ। আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে 🌹।আমার ফটোগ্রাফির অনেক শখ।
আর আপনার ফটোগ্রাফি করার দারুণ দক্ষ রয়েছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আসলে ভাই চেষ্টা করি ভালোভাবে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই ভালো লাগে। তবে মাধুবীলতা ফুল এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সব সময় খুব সুন্দর করে গুছিয়ে প্রশংসামূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে বন্যফুল। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ খুব চমৎকার একটি মন্তব্য করার জন্য। ভালো থাকবেন সর্বদায়, ফ্যামিলির সবাইকে নিয়ে। সবসময় এই কামনা করি।

 2 years ago 

ঘটনা কি ভাই আপনি গার্লস স্কুলের পাশে জান কে😉😉ব্যপারটা বেশ,সন্দেহ জনক।যাই হোক ফুল মানেই সৌন্দর্যের প্রতীক। ফুলের ফটোগ্রাফি মানেই সুন্দর। আপনার তোলা প্রতিটি ফুলেই বেশ দারুন। গোলাপ ফুল আর জবা ফুলের কালারটা বেশ চমৎকার লাগছে আমার কাছে। ধন্যবাদ

 2 years ago 

কি আর করার আপনি যেটা ভাবছেন হয়তো সেটাই🤣🤣। যাই হোক খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে আর অনেকক্ষণ হাঁসলাম ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে ভাই। খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। এই ফটোগ্রাফি গুলোর মধ্যে ফুলের ফটোগ্রাফি ছিল অসাধারণ।

 2 years ago 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকবেন এবং ভালোবাসা নিবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62311.78
ETH 2418.00
USDT 1.00
SBD 2.67