নিজের করা কিছু ম্যাক্রো ফটোগ্রাফির রিভিউ।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।


হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি বিষয় ভিত্তিক পোস্ট নিয়ে হাজির হয়েছি, এবং আজকের বিষয়টি হলো নিজের করা কিছু ম্যাক্রো ফটোগ্রাফির রিভিউ।আশা করি আপনাদের ভালো লাগবে।

হ্যালো বন্ধুরা আমি আমার নিজের করা কিছু ম্যাক্রো ফটোগ্রাফি রিভিউ নিয়ে হাজির হলাম আজকে। আসলে প্রতিনিয়ত অনেক রকম পোস্ট করে যাচ্ছি তবে আজকে চিন্তা করলাম একটু ভিন্নতা নিয়ে আসি।তাই ম্যাক্রো ফটোগ্রাফির রিভিউ আপনাদের সাথে তুলে ধরবো।

কারণ আমার করা ম্যাক্রো ফটোগ্রাফির তালিকা হয়তো আপনারা অনেকে দেখেন নাই। যার কারণে আমি আপনাদের সাথে আমার নিজের করা কিছু ম্যাক্রো ফটোগ্রাফির রিভিউ আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি, আশা করি আপনাদের ভালো লাগবে।

আজকে ম্যাক্রো ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাবেন অনেকগুলা পোকামাকড় বা ড্রাগনফ্লাই অথবা বাটারফ্লাই এরকম অনেকগুলো ম্যাক্রো ফটোগ্রাফি থাকবে।

যেটা আমি এর আগে শেয়ার করেছি এবং আজকে রিভিউ আকারে প্রত্যেকটা ফটোগ্রাফি থেকে একটা অংশ আপনাদের সাথে শেয়ার করলাম।

ম্যাক্রো ফটোগ্রাফি করা কঠিন কাজ এটা সবাই জানে। তবে কষ্ট করে যদি করা হয় সেটা বিফলে যায়না। আর মনের মত ম্যাক্রো ফটোগ্রাফি করতে পারলে তো কোন কথাই নেই মনটা ভরে যায়।

আমার ম্যাক্রো ফটোগ্রাফি করতে ভালো লাগে, আর তাই আমি এসে প্রথমে ম্যাক্রো ফটোগ্রাফি করে থাকি এবং ম্যাক্রো ফটোগ্রাফি করাটা কিন্তু আসলে একটা আর্ট। কেননা এটি যেমন ক্রিয়েটিভিটি, তেমনি একটা ফটোগ্রাফি অনেকটা ক্রিয়েটিভিটির প্রকাশ।

তো বন্ধুরা এই ম্যাক্রোফটোগ্রাফি গুলো আসলে আমি করেছি আমার ম্যাক্রো লেন্স দিয়ে। প্রত্যেকটা ফটোগ্রাফি করা এবং বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ছবিগুলো তোলা।

আসলে আজকে আমি আমার ম্যাক্রো ফটোগ্রাফি গুলো ফ্রেম বদ্ধভাবে শেয়ার করলাম। যাতে করে একই ফ্রেমে সহজেই বিভিন্ন অ্যাঙ্গেলের ফটোগ্রাফি গুলো আপনারা একসাথে দেখতে পারেন।

তো বন্ধুরা আশা করি আমার এই ফটোগ্রাফি আপনারা ইনজয় করবেন এবং কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকোর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণফটোগ্রাফি (রিভিউ)
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
সম্পাদনাশুধু সেসুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/MZwNADD5P2q6VyLQ8

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। ম্যাক্রো ফটোগ্রাফি করতে সত্যিই অনেক কষ্ট করতে হয়,যারা করে তারাই জানে।আর এটি খুব সুন্দর করে ফুটিয়ে তুলতে হলে দক্ষতা প্রয়োজন। যা আপনার মধ্যে বিদ্যমান।এত সুন্দর কিছু ম্যাক্রো ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া আপনার ম্যাক্রোফটোগ্রাফি রিভিউ অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ম্যাক্রোফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যিই অসাধারণ। পুনরায় আমাদেরকে মনে করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার করা ম্যাক্রো ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে দারুন দক্ষতার সাথে প্রতিটা ফটোগ্রাফি করেছেন অসংখ্য ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিলো, প্রত্যেকটা ফটোগ্রাফি চোখ জোড়ানো মত ছিল। আমার কাছে প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। এত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

ম্যাক্রো ফটোগ্রাফির রিভিউটি অনেক সুন্দর ছিলো। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। ম‍্যাক্রো ফটোগ্রাফি দেখতে আমার অনেক ভালো লাগে। সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে প্রত্যেকটা পোকামাকড়, ড্রাগন ফ্লাই, বাটারফ্লাই আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আমি খুব বেশিদিন হয়নি আমার বাংলা ব্লগে আছি। তাই আপনার পোস্টগুলো আগে দেখা হয়নি। আপনি ম্যাক্রোফটোগ্রাফি পোস্টটি রিভিউ না করলে আমার দেখা অসম্পূর্ণ থেকে যেত। ধন্যবাদ ভাইয়া পোস্টটি রিভিউ করার জন্য। শুভকামনা রইল

 2 years ago 

সমস্ত ম্যাক্রো ফটোগ্রাফি গুলির রিভিউ বিভিন্ন রকম। একেকটা একেক রকমের সুন্দর। তবে লেখাগুলো পড়তে পারলাম না। মোবাইলের ডিসপ্লে থেকে অনেক বাহিরে চলে যায়।

যাইহোক ফটোগুলো দেখে বুঝতে পারলাম রিভিউটা অনেক চমৎকার ছিল এবং অনেক কালারফুল ছিল। ধন্যবাদ অসাধারণ একটা গুলি পুনরায় আমাদের মাঝে রিভিউ করে দেখার সুযোগ করে দেওয়ার জন্য

 2 years ago (edited)

আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কিছু ম্যাক্রোফটোগ্রাফি শেয়ার করেন যা আমার কাছে অনেক ভালো লাগে। আপনার এই ম্যাক্রোফটোগ্রাফি দেখে আমিও মাঝে মাঝে চেষ্টা করি ম্যাক্রো ফটোগ্রাফি করার জন্য কিন্তু আমার ফটোগ্রাফি গুলো ততটা সুন্দর হয় না। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর কিছু ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65647.77
ETH 3166.18
USDT 1.00
SBD 2.60