শীতকালীন একটা চিকেন কাবাব পার্টির কিছু আনন্দময় মুহূর্ত, |_| ১০% লাজুক-খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2022118141315641.jpg

ক্যামেরা.মডেল | গ্যালাক্সি এম ৩১

আমি আজকে শীতকালীন একটা চিকেন কাবাব পার্টির কিছু আনন্দময় মুহূর্ত, আপনাদের সাথে শেয়ার করব।আশা করি আপনাদের ভালো লাগবে।


এই কাবাব পার্টিটি আমরা চারজন এর উদ্যোগে ব্যবস্থা করেছিলাম। আজকে আমি সেই আনন্দময় মুহূর্তের কিছু ফটোগ্রাফি শেয়ার করলাম কেমন লাগল তা জানাবেন।

আসলে প্রতিবছর এই টাইপের কিছু পার্টি আমরা করে থাকি। আর সেটা বিশেষ করে শীতকালে। কারণ শীতকালে এসব পার্টি করতে অনেক বেশি মজা হয়।

কারণ হলো শীতকালে যদি কাবাব পার্টি করা হয় তখন কাবাবের জন্য যে বাক্স এ কয়লা জালানো হয়,সেই আগুনের তাপ পোহানোর মত মজা সব সময় পাওয়া যায় না।

আসলেই শীতকাল মানেই খুশির আমেজ। শীতকালেই মানুষ অনেক বেশি মজা করতে ভালোবাসে যেমনটা আমি। আর আমার সবচেয়ে ফেভারিট সিজন বা প্রিয় সিজন হচ্ছে শীতকাল।

যাইহোক ফিরে আসি আবারো কাবাবের পার্টিটির মুহূর্তে

আমি আমার এক কাকার ঘরে এই কাবাব পার্টির আয়োজন করেছি। এবং আমরা এর জন্য সর্বপ্রথম বাজার থেকে মুরগি ক্রয় করে আনলাম।

তারপর মুরগি ক্রয় করে আনার পরে সেটাকে সুন্দর ভাবে কেটে কাবাব এর জন্য তৈরি করে নিলাম। এবং মসলা দিয়ে ভালো ভাবে মেখে ফ্রিজে রেখে দিলাম।

তারপর যখন সন্ধ্যা হয় আমরা সেগুলো ফ্রিজ থেকে বাহির করি।তারপর আমরা এগুলোকে বাইরে রাখি, এবং তখন আমরা কয়লা দিয়ে আগুন জ্বালাই।

এবং একটা বাক্সে কয়লা গুলা রাখি তারপর এই কাবাব গুলোকে আবারও পুনরায় তেল মশলা দিয়ে মিক্স করে এগুলাকে একের পর এক কাবাব বানানোর জন্য একটা নেট এর উপরে দিয়ে দিলাম?


তারপর কিছুক্ষণ পরপর এগুলোকে ব্রাশ দিয়ে মসলা ও তেল লাগিয়ে, এবং এপার-ওপার করে উলট পালট করে দেই। যাতে করে সেটা ভালোভাবে তাপ লাগে এবং কাবাব তৈরিতে যাতে পরিপূর্ণতা পায়।




অবশেষে কাঁচা মাংসের টুকরাগুলো যখন ধীরে ধীরে চিকেন কাবাব এ পরিণত হতে থাকে তখন আমরা এইগুলাকে খাওয়ার জন্য সালাদ এবং রুটির ব্যবস্থা করি।

তবে বিশেষ কিছু মুহুর্ত তখন ছিল, কারণ আমরা এই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করতেছি।আমরা আলু ও কলা কে ছোট করে কেটে সেগুলোকে কাবাব এর পাশাপাশি দিলাম।

যখন আলু ও কলা খাওয়ার উপযুক্ত হয়ে যায় তখন আমরা সেগুলো খেয়ে ফেলি,আর কাবাবের অপেক্ষায় থাকি।


তারপর যখন কাবাবে পরিণত হয়েছে তখন আমরা রুটি দিয়ে আহার করি, এবং আহার করা শেষে আমরা সবাই যার যার বাসায় ফিরে গেলাম।



তো বন্ধুরা এটাই ছিল আমাদের চারজনের ছোট্ট করে, বা স্বল্প পরিবেশে একটি চিকেন কাবাব পার্টি। আপনারা চাইলে নিজেরাও এভাবে স্বল্প পরিবেশে আয়োজন করে মজা করতে পারেন।

কিছু রেনডম পটো,আমাদের কাবাব তৈরির







































আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

পোষ্ট ও ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকাবাব পার্টি
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
সম্পাদনাশুধু সেসুরেশন
লোকেশনhttps://maps.app.goo.gl/rtMzM2ghhGitdow98

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোষ্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।ভালো থাকুন সবাই এই কামনায় আজকের জন্য এখানে বিদায় নিলাম।

Sort:  
 2 years ago 

শিতকালের এই মজার মুহুর্তের আনন্দের কথা আসলে বোলে বোঝানো যাবে না।খুবই সুন্দর সময় পার করেছেন আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনার কাবাব দেখে আমার মুখে জল চলে এসেছে। খুব খেতে ইচ্ছে করছে। একা একা খেলেন আমাদেরকে না দিয়ে। যাইহোক আপনি খুব ভালো সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে মুরগির কাবাব এর রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আগামিতে আপনার দাওয়াত রইলো

 2 years ago 

একি ভাইয়া,কি ছবি দিলেন,এইটা কে কাবাব বলে,আমরা তো কাবাবের পাটি বলে!!আমরা বারবিকিউ পাটি বলি।একটু মনে হয় পুরে গিয়েছে। যাই হোক য যাই বলুক,মজাটাই আসল।

 2 years ago 

ঠিক আপু খাওয়ার দরকার নাম যেটাই হোক

 2 years ago 
দেখে অনেক ভালো লাগলো যে আপনারা চিকেন পার্টির করেছেন। বন্ধুদের সঙ্গে পার্টি করার মুহূর্ত তাই হালদা। তাছাড়া আপনাদের চিকেন বানানোর পদ্ধতি অনেক সুন্দর ছিল।
 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

কাবা পার্টির সময়গুলো খুব অসাধারণ কেটেছেন। কাবাব তৈরীর আরো চিত্রগুলো খুবই দুর্দান্ত ছিল। দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। আগে যদি জানতাম তাহলে খেতে চলে আসতাম। নিশ্চয় অনেক সুস্বাদু ও মজাদার হয়েছে। সবমিলিয়ে চমৎকার পোস্ট তৈরী করেছেন আপনি। এতক্ষণ পর শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অনেকদিন হলো এইভাবে কাবাব বারবিকিউ তৈরি করে খাওয়া হয় না। আপনার তৈরি দেখে তো ইচ্ছে জেগেছে আবার তৈরি করে খাওয়ার। খুব সুন্দর একটি মুহূর্ত পার করলেন বন্ধুদের সাথে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

কনকনে শীতে গরম কাবাবের জুড়ি মেলা। কাবাব দেখতে খুবই
সুস্বাদু লাগছে। কাবাব বানানোর সময় যে পিকনিক আমেজ তৈরি
হয়েছে খুব ভালো লাগলো। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনার তৈরি চিকেন কাবাব রেসিপি দেখে তো লোভ হচ্ছে, রাতে পিকনিক করার কথা মনে পড়ে গেল।মন চাইছে একটু টেস্ট করে দেখি কিন্তু সেটা তো সম্ভব হচ্ছে না তাই দেখেই সন্তুষ্ট থাকতে হচ্ছে।

 2 years ago 

হাহাহা,,,ধন্যবাদ ভাই

আপনার এই রেসিপি দেখে জিভে জল এসে গেল। সত্যিই অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করছেন আপনি। প্রতিটি ধাপ এত সুন্দর হয়েছে দেখেই খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

শীতকালের সবথেকে জনপ্রিয় ও মজাদার পার্টি গুলোর মধ্যে চিকেন কাবাব পার্টি অন্যতম। কয়েকদিন আগে আমরাও এই পার্টি করেছিলাম প্রতিবছরই করা হয়ে থাকে। সবাই মিলে অনেক আনন্দ করা হয় এবং একসাথে বসে খাওয়া হয়। একদম উৎসবমুখর পরিবেশে চলতে থাকে। আশা করছি আপনিও খুব মজা করেছেন এবং সবাই মিলে আড্ডা দিয়ে খাওয়া দাওয়া করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি খুব সুন্দর ভাবে চিকেন কাবাব এসিপি ধাপে ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.12
JST 0.033
BTC 64485.37
ETH 3156.53
USDT 1.00
SBD 4.05