কবিতা : ভালোবাসার চাওয়া পাওয়া।১০% লাজুক-খ্যঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই।

মাঝে মাঝে মন চায় হৃদয়ের অন্তস্থল থেকে, কবিতা লিখি কাউকে উদ্দেশ্য করে। এমন অনেক সময় গিয়েছে কাউকে খুঁজে না পেয়ে কবিতার মূল এ ফিরতে পারিনি। কারন যাকে নিয়ে কবিতা লিখবো তাকে কখনো খুঁজে পাইনি।

যার কারণে এখন কেউ একজনকে পেয়ে প্রতিনিয়ত কবিতা লিখতে খুব ভালো লাগে, এবং কোন একজন কে কেন্দ্র করে কবিতা যদি লিখতে যাই, তখন ঝর ঝরে ছন্দে ছন্দে শব্দ বেরিয়ে আসে।

তো আজকের কবিতায় ভালোবাসার চাওয়া পাওয়ার বিষয়ে কবিতার মাধ্যমে তুলে ধরব। আশা করি আপনাদের ভালো লাগবে। তো বন্ধুরা চলুন শুরু করা যাক কবিতাটি।

কবিতা : ভালোবাসার চাওয়া পাওয়া

লিখেছেন : @nevlu123

আমি চেয়েছি তোমায় তেমন করে,
যেমন করে মাটি ফেটে চৌচির হয়ে পানির অপেক্ষায় থাকে।

আমি চেয়েছি তোমায় ঝর-ঝরো বৃষ্টিতে অঝোর নয়নে,
বলোনা কিভাবে চলবো আমি তুমি বিহনে।

আমি চেয়েছিলাম তোমায় কোনো এক অমাবস্যার রাতে,
আজও সেই অপেক্ষায় আমার আঁখি প্রাতে।

আমি চেয়েছিলাম তোমায় আপন করে,
রাজা যেমন করে রাণীকে চায় তেমন করে।

আমি চেয়েছিলাম তোমায় আমার আঁখি পানে,
কত বেশি ভালোবাসি বিধাতা-ই জানে।

আমি চেয়েছিলাম তোমায় এক মহা সাগরে,
ভেসে ভেসে যাবো দুজন বহু-দূরে।

আমি চেয়েছিলাম তোমায় অপলক নয়নে,
তুমি থাকো সবসময় আমার শয়নেস্বপনে।

আমি চেয়েছিলাম তোমায় মুক্ত আকাশে পাখির মত,
একটু উপলব্ধি করে দেখো,ভালোবাসি কত।

আমি চেয়েছিলাম তোমায় বিধাতার সেরা উপহার,
আমার ভালোবাসা খুঁজে যায় তোমার ভালোবাসার বাহার।


এই কবিতাটি মনের আবেগ থেকে এবং অন্তরস্থল থেকে লেখা। আপনাদের কেমন লেগেছে আমি জানি না, তবে চেষ্টা করেছি আপনাদের সাথে সর্বোচ্চ দিয়ে তুলে ধরার জন্য।

যদি কারো খারাপ লেগে থাকে তাহলে আন্তরিকভাবে দুঃখিত।আর যদি কারো কাছে ভাল লেগে থাকে অবশ্যই তা মন্তব্য করে জানাবেন।

আসলে আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য পেলে কাজের গতি আরো বেড়ে যায়। সেজন্য ভালোলাগা-মন্দলাগা ভালো কাজের উপরে প্রভাব ফেলে। তাই সুন্দর মন্তব্য মানে সুন্দর কিছু কাজ।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা
ক্যামেরা.মডেল
ক্যাপচার
সম্পাদনা
অবস্থানবাংলাদেশ

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  

লেখা টার ভেতর ভালবাসার গভীরতা কতখানি যে আছে সেটা খুব ভালো ভাবেই উপলব্ধি করতে পারলাম ভাই। কারো প্রতি তীব্র ভাবের বহিঃপ্রকাশ। অন্তরের এই ভালবাসাটুকু অনেক যত্নে রেখে দেবেন ভাই। আর ভালবাসার মানুষটিকেও আগলে রাখবেন। খুব সুন্দর ছিল পুরো আয়োজনটা ভাই। অনেক ভালো থাকবেন।

 2 years ago 

প্রিয় ভাই আপনার মন্তব্য পড়ে বোঝা যাচ্ছে আপনি আমার কবিতাটি মন দিয়ে অনুভব করেছেন। যার কারণে এত সুন্দর মন্তব্য করেছেন। অনেক ভালো লাগে আপনার মন্তব্য পেলে ভাই। এভাবে সব সময় পাশে থাকবেন এই কামনা করি।

 2 years ago 

ভালোবাসা চাওয়া পাওয়া নিয়ে আপনি খুব সুন্দর একটি কবিতা তৈরি করেছেন। আসলে কবিতা রচনার জন্য আমাদের কাউকে অবশ্যই প্রয়োজন তাকে স্মরণ করে মনের অনুভূতি গুলো প্রকাশ করার জন্য। আপনার কবিতার প্রতিটি লাইন মনোমুগ্ধকর ।আমার খুবই ভালো লেগেছে ।এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর গুছিয়ে মনমুগ্ধকর একটি মন্তব্য করার জন্য। আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো, এবং যথাযথ একটি মন্তব্য করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার সুস্বাস্থ্য কামনা করি

 2 years ago 

আমি চেয়েছিলাম তোমায় এক মহা সাগরে,
ভেসে ভেসে যাবো দুজন বহু-দূরে।

খুব অসাধারণ কবিতা লিখেছেন ভাই। আপনার কবিতা লিখার দক্ষতা দেখে খুব ভালো লাগলো। আপনার কবিতার ভক্ত হয়ে গেলাম ভাই। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

কি যে বলেন ভাই অতটুকু কি আর পারি? যেটুকু পারি সেটুকু আপনাদের সাথে তুলে ধরি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি প্রতিনিয়ত খুবই সুন্দর সুন্দর কবিতা আমাদের উপহার দিচ্ছেন। আজকে ভালোবাসার নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন, কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ প্রতিনিয়ত খুব সুন্দর প্রশংসার মাধ্যমে মন্তব্য করে যাওয়ার জন্য এবং আপন মনে সাপোর্ট করে যাওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

অসম্ভব ভালো একটা কবিতায় আপনি আজ আমাদেরকে উপহার দিয়েছন।মনে হচ্ছে আপনি একজন ভালো লিখনি।আপনার কাজ থেকে ভবিষ্যৎ আর ও এই ধরণের কবিতায় আশা করছি।

আমি চেয়েছিলাম তোমায় এক মহা সাগরে,
ভেসে ভেসে যাবো দুজন বহু-দূরে।

আমি চেয়েছিলাম তোমায় অপলক নয়নে,
তুমি থাকো সবসময় আমার শয়নেস্বপনে।

 2 years ago 

জি ভাই আমি প্রতিনিয়ত এই দু একটা করে কবিতা আপনাদের সাথে শেয়ার করি। আশা করি চোখ রাখবেন কবিতার পোস্টে ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া বেশ দারুন কবিতা লিখেছেন আপনি। ছন্দে ছন্দে মিলিয়ে অসাধারণ লাগছিল কবিতার লাইনগুলো। এবং আপনি আপনার মনের ভাবগুলো কবিতার মাধ্যমে উজাড় করে দিয়েছেন। আমাদের সাথে এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি ভাই যাতে করে সবার মনভূত হয়। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর কবিতা লেখেন ভাই। আপনার কবিতাগুলো সবসময়ই অনেক ভালো লাগে। আজকে আপনি আপনার চাওয়া গুলো আপনার চাওয়া গুলো কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন। আসলে খুব ভালো লাগছে আপনার এই কবিতাটি।

 2 years ago 

সব সময় আমার কবিতাগুলো পড়ে এত সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার মন্তব্য পড়ে বোঝা যাচ্ছে আপনি কবিতা পড়েন এবং বুঝে মন্তব্য করেন। আবারো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া ভালোবাসার চাওয়া-পাওয়া নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম। কবিতার প্রতিটি লাইন অনেক অনেক সুন্দর ছিল। তবে বিশেষ করে আমার কাছে

আমি চেয়েছিলাম তোমায় আমার আঁখি পানে,
কত বেশি ভালোবাসি বিধাতা-ই জানে।

এই দু'টো লাইন অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম, এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে প্রশংসা করে যাওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ইদানিং বেশ ভালোই কবিতা লিখছেন,প্রফেশনাল কবি না হয়ে ও। যাই হোক কবিতাটি বেশ ভালো লিখেছেন।নামটাও বেশ সুন্দর। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম। কারন এ ধরনের কবিতা আসলে যারা ভালবাসতে জানে তাদেরই বেশি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে কবিতা টি। কবিতাটি পড়ে একদম মুগ্ধ হয়ে গেলাম। পড়ার সময় মনে হচ্ছিল যেন সম্পূর্ণ অন্য একটি জগতে চলে গিয়েছি। আশা করবো আরো সুন্দর সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর প্রশংসার মাধ্যমে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিনিয়ত মন্তব্য করে পাশে থাকবেন এই কামনা করি ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60133.79
ETH 2686.90
USDT 1.00
SBD 2.49