মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা ২০২২ ভ্রমণ চতুর্থ পর্ব,১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_202249112245324.jpg

https://maps.app.goo.gl/nNhzNacXU4EWg3qXA

নোয়াখালী মাইজদী, জেলা প্রশাসন কর্তিক আয়োজিত মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা ২০২২ ভ্রমণ এর কিছু ফটো চিত্র, বা মেলার কিছু দৃশ্য আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

হ্যালো বন্ধুরা গত পর্বের মত এই পর্বেও ভিন্ন কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি যেটি আমি জয়ন্তী মেলা ২০২২ এই মেলাতে কালেক্ট করেছি বা সংগ্রহ করেছি।

তো বন্ধুরা এই পর্বের শুরুতে আমি শেয়ার করতে যাচ্ছি তরমুজ চাষ প্রকল্পের একটি ফটো চিত্র, যেখানে দেখতে পাচ্ছেন একটি তরমুজ গাছে একটি তরমুজ ধরে রয়েছে।

20220322_161754.jpg

এরপর আপনারা দেখতে পাবেন একটি ফটো চিত্র যেখানে একটি পারিবারিক পুষ্টি বাগান তৈরি করা হয়েছে। যেখানে হরেক রকম শাক সবজির গাছ রোপন করে দেখানো হয়েছে, যে এভাবে রোপন করে পরিবারের পুষ্টি বাগান তৈরি করতে পারেন ঘরের আঙিনায়।
20220322_161701.jpg

এরপর আপনারা দেখতে পাচ্ছেন কালো টমেটো এবং চেরি টমেটো। যেখানে অনেকগুলো কাল টমেটো ধরে রয়েছে এবং লাল চেরি টমেটো অনেক গুলো রয়েছে। সেগুলোর কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে তুলে ধরলাম।
20220322_161631.jpg

20220322_161637.jpg20220322_161639.jpg


মেলার একটি কর্ণারে অনেকগুলা ফুলগাছ সেখানে রেখে দেওয়া হয়েছে। সে কর্ণারে কয়েক রকমের ফুল গাছ একসাথে সাজানো রয়েছে। সেখানকার কয়েকটি ফটো আপনাদের সাথে শেয়ার করলাম।

20220322_161516.jpg20220322_161549.jpg


20220322_161504.jpg

তারপর বিভিন্ন রকম বীজ বা শাক সবজির বীজ দিয়ে একটি মানচিত্র বানানো হয়েছে। সে মানচিত্র টা দেখতে বেশ চমৎকার লাগছে। সেটা আমি একটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম।
20220322_161730.jpg

তারপর মরিচ ও টমেটো দিয়ে বাংলাদেশের জাতীয় পতাকা বানানো হয়েছে। সেটি একটু ভিন্ন ইউনিক ওযয়েতে। আর সেই কারণে সেটার ও একটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম।
20220322_161734.jpg

তো বন্ধুরা এটাই ছিল আমাদের বন্ধুদের সাথে মিট করার ছলে মেলা ভ্রমণ এর চতুর্থ পর্ব।আশা করি পঞ্চম পর্বের জন্য অপেক্ষায় থাকবেন, এবং পঞ্চম পর্বে আরো ভালো ভালো কিছু ফটোগ্রাফি নিয়ে আসবো। এই বলে আজকে এখানেই বিদায় নিলাম ধন্যবাদ।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণ
ক্যামেরা.মডেলএম ৩২
ক্যাপচার@nevlu123
সম্পাদনাসেচুরেশন
অবস্থানhttps://maps.app.goo.gl/nNhzNacXU4EWg3qXA

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

বেশ কয়েকদিন ধরে আপনার মুক্তির মেলার ধারাবাহিক পোস্ট দেখছি। মেলাটা দেখছি অনেক সুন্দর। বেশ নতুন ধরনের অনেক কিছু আছে বিশেষ করে কাল টমেটো টা আমি প্রথম দেখলাম। গঠন রং দুইটাই আলাদা। অনেক সুন্দর পোস্ট ছিল।

 2 years ago 

আসলে অনেকে মেলায় যেতে পারেনি, বা মেলায় অংশগ্রহণ করেওনি কখনো। যার কারণে ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করে মেলার কিছু অংশ তুলে ধরার চেষ্টা ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুবর্ণ জয়ন্তী মেলা ভ্রমণ আমার কাছে খুবই ভালো লেগেছে আমার সবথেকে বেশি ভালো লেগেছে কাল টমেটো যা আগে আমি দেখিনি কখনো ধন্যবাদ ভাই শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমি নিজেও প্রথমবারের মতো কালো টমেটো দেখলাম, এর আগে এরকম টমেটো দেখিনি। এই মেলার মাধ্যমে দেখার সুযোগ হয়েছে ধন্যবাদ।

 2 years ago 

মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলায় আপনি বেশ কিছু চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো একেবারে মুগ্ধ হয়ে গেলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে মেলায় গেলে বিভিন্ন রকম চিত্র তুলে ধরা যায়। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

ভাই আপনার মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা পোস্টটি অনেক ভালো লাগলে।আপনার মাধ্যেমে অনেক সুন্দর কিছু দেখতে পেলাম।প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ।শুভ কামনার রইল।

 2 years ago 

আসলে মেলাটি খুবই জমজমাট একটি মেলা। আর কখনো সুযোগ পেলে ঘুরে আসবেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

যদিও আমি সুবর্ণজয়ন্তী মেলায় যেতে পারিনি কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে সেই মেলায় কিছুটা হলেও উপভোগ করতে পারছি ।খুব সুন্দর করে আপনি সব টা তুলে ধরেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন ।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাদের সাথে তুলে ধরার জন্য এই ফটোগ্রাফি। অনেকে মেলায় না যেতে পারলেও ফটোগ্রাফির মাধ্যমে উপভোগ করতে পারবে ধন্যবাদ।

 2 years ago 

জি সেটাই মনে হচ্ছে, মেলায় যেতে পারিনি তবে আপনার ফটোগ্রাফির মাধ্যমে উপভোগ করতে পারলাম ধন্যবাদ।

 2 years ago 

ভাই স্বাধীনতা উপলক্ষে কোন মেলায় আজ অবদি যাওয়া হয়নি। তবে আপনার মাধ্যমে মেলার বেশ কিছু চমৎকার ছবি দেখে সত্যি খুব ভালো লাগলো। বিশেষ করে একেকটা থিম যেগুলো তৈরি করেছে অসাধারণ। শস্য দানা দিয়ে মানচিত্র আর মরিচ টমেটোর পতাকা চোখে পড়ার মতন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই পোস্টটি পড়ে খুব সুন্দর ভাবে মন্তব্য করার জন্য। এভাবে ভালোভালো মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আবারো ধন্যবাদ।

 2 years ago 

মুক্তির উৎসব স্বাধীনতার জয়ন্তী মেলা থেকে আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন । আর সেই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুব ভালো লাগলো আপনার এই পোস্টটি দেখে।

 2 years ago 

আমার পোস্টে আপনার ভালো লেগেছে জেনে খুবই আনন্দিত হলাম ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়

 2 years ago 

খুবই ভাল লেগেছে আপনার এই মেলা ভ্রমণের অভিজ্ঞতা। সুন্দর ভাবে সবকিছু তুলে ধরেছেন। মেলাটা অনেকটাই ব্যতিক্রমধর্মী ছিল।

 2 years ago 

আসলেই মেলাটি একটু ব্যতিক্রমি ছিল, ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেক কিছু সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে করেছেন। এই ফটোগ্রাফি গুলো আমাদের খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। আপনাদের সুন্দর মন্তব্য ভালো কাজে উৎসাহ।

 2 years ago 

মুক্তির সুবর্ণ জয়ন্তী উৎসব মেলা থেকে আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। এবং আপনি খুব সুন্দর সময় কাটিয়েছে। আপনাকে ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই মেলার ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করার একটাই উদ্দেশ্য, আপনারাও যাতে উপভোগ করতে পারেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67689.07
ETH 3801.39
USDT 1.00
SBD 3.55