কবিতা : আকাশ ছোঁয়া স্বপ্ন।

in আমার বাংলা ব্লগlast year

"আসসালামুআলাইকুম"

আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

20230522_231638.jpg

হ্যালো বন্ধুরা আমি আজকে আপনাদের সাথে আরেকটি কবিতা নিয়ে হাজির হলাম।আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা আপনাদের উদ্দেশ্যে শেয়ার করে থাকি। আর সেই ধারাবাহিকতায় আজকেও এই কবিতাটি নিয়ে উপস্থিত হলাম। তবে এটাই বলব আমি প্রফেশনাল কোন কবি নয়,তবে শুধু কবিতা লেখার চেষ্টায় কবিতা লিখে যাই। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে মাঝে মাঝে চেষ্টা করি কিছু কবিতা লেখার জন্য। কিছু কিছু সময় কবিতার ভাষা হারিয়ে ফেলি। আবার মাঝে মাঝে কবিতার ভাষা ও যেনো নিজে নিজে এসে ধরা দেয়।আর আজকে আরো একটি ছোট কবিতা নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি।

যদিও অনু কবিতা থেকে সকলে অনুপ্রেরণা পেয়েছি। তবে আমি কবিতা অনেক আগে থেকেই পছন্দ করতাম। আর সে ধারাবাহিকতায় ছোট ছোট কবিতা লিখতাম। আর আমি মনে করি চেষ্টা করতে তো কোন দোষ নেই। তাই আজকে এই কবিতাটি আপনাদের সামনে তুলে ধরলাম।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

কবিতা : আকাশ ছোঁয়া স্বপ্ন ।

লিখেছেন : @nevlu123

স্বপ্নগুলো আকাশ ছুঁতে চায়,
চেষ্টা চালায় সম্পূর্ণ নির্দ্বিধায়,
শত বাঁধা সব পেরিয়ে যাবে,
পা রাখবে সে সুদীর্ঘ উচ্চতায়।

স্বপ্ন বড় হলে পূরণের চেষ্টা হবে সীমাহীন,
চেহারাটা হোক না মসৃণ থেকে মলিন,
কষ্টগুলো একটা সময় ডানা মেলবে,
উড়ে যাবে সেই অন্তিম আকাশ পানে।

ভয় নয় ভয়কে করো জয়,
হবে তা একদিন নিশ্চয়,
ভালোবাসা ভরসা রেখে,
সব ভয়ের হবে পরাজয়।

চেষ্টাতে বাধা নেই কোনো,
নেই কোনো জোরালো অঙ্গীকার,
সাহস রেখে বুকে যাবে এগিয়ে,
মনে তাতে নেই অহংকার।

কবিতার মর্ম কথা

নিজেকে সফলতার কাঠ গড়ায় পৌঁছিয়ে নেওয়ার এক অফুরন্ত চেষ্টার বহিঃপ্রকাশ এই কবিতার মধ্যে তুলে ধরতে চেষ্টা করেছি।কেমন বা কতটুকু ফুটে উঠেছে জানিনা। তবে আমি আমার মত করে চেষ্টা করেছি সর্বোচ্চটা দিয়ে।আর আপনারা অবশ্যই মন্তব্যের মাধ্যমে জানাতে পারবেন। আশা করছি আপনাদের ভালো লাগবে।

তো বন্ধুরা আজকে এতোটুকুই আশা করি সামনে আরও কবিতা নিয়ে আপনাদের সাথে হাজির হবো। আর যদি কোন ভুল ত্রুটি থাকে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।এই বলে আজকের মত এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণকবিতা

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 last year 

ভাইয়া আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো। বরাবরই আপনি অনেক সুন্দর কবিতা লিখেন। ঠিক বলেছেন অনু কবিতা থেকে আমরা সবাই অনুপ্রেরণা নিয়ে কবিতা লেখা শুরু করেছি। আপনার কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর মিলিয়েছেন। ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

খুব চমৎকার একটি মন্তব্য করেছেন আপু খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে।্ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা।।

 last year 

আশা করি ভাইয়া ভালো আছেন? বেশ চমৎকার কবিতা লিখেছেন আপনি? এই ধরনের কবিতা পড়তে ভীষণ ভালো লাগে। কবিতার প্রতিটি ছন্দ বেশ অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার লেখা কবিতার প্রথম অংশের লাইন গুলো আমার হৃদয় ছুঁয়ে গেলো।

স্বপ্নগুলো আকাশ ছুঁতে চায়,
চেষ্টা চালায় সম্পূর্ণ নির্দ্বিধায়,
শত বাঁধা সব পেরিয়ে যাবে,
পা রাখবে সে সুদীর্ঘ উচ্চতায়।

এত দুর্দান্ত কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

চমৎকার ও সাবলীল একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ তোমাকে।

 last year 

ভাই আপনার কবিতা সবসময়ই আমার কাছে অসাধারণ লাগে। স্বপ্ন গুলো তো ঠিক এমনই হয়, আপনার কবিতার মতোই। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

খুব চমৎকার একটি মন্তব্য করেছেন ভাই খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা রইলো।

 last year 

আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভকামনা রইলো ভাই।

 last year 

বাহ! অসাধারণ স্বপ্ন দেখলেন আপনি একেবারে আকাশ ছোঁয়া স্বপ্ন দেখলেন দারুন তো। স্বপ্ন দেখতে সবাই ভালোবাসে তবে সে স্বপ্নের বাস্তব রূপ দিতে যেয়ে যত বাহানা। ছোট হোক বড় হোক স্বপ্ন দেখতে মানা নেই। জীবনে যত স্বপ্ন থাকবে জীবনটি তত মধুরময় হবে। অনেক ভালো লেগেছে আকাশ ছোঁয়া স্বপ্ন কবিতাটি পড়ে। আশা করি আরো সুন্দর সুন্দর কবিতা পড়তে পারব।

 last year 

খুব চমৎকার একটি মন্তব্য করেছেন আপু। খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ভালো থাকবেন সব সময় আপনার জন্য শুভকামনা।

 last year 

আকাশ ছোঁয়া স্বপ্ন কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে কবিতাটি লিখেছেন, কবিতার ভাষায় অসাধারণ। এত সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

সব সময় সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।। ভাই শুভকামনা রইল।

 last year 

আগাত ছোঁয়া স্বপ্ন নিয়ে চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। কবিতার ভাষাগুলো অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।

 last year 

খুব চমৎকার একটি মন্তব্য করেছেন আপু খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে। ভালো থাকবেন আপনার জন্য শুভকামনা।

 last year 

আপনার লেখা কবিতা গুলো আমার বেশ ভালো লাগে ভাইয়া।তবে এই কবিতা সব থেকে আলাদা ছিল।কবিতার লাইনগুলো বাস্তবিক ছিল।আপনি খুব সুন্দর সাবলীল ভাষায় আমাদের মাঝে কবিতাটি শেয়ার করেছেন ভাইয়া।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু ভালো লাগলো মন্তব্যটি পড়ে।।

 last year 

ভাইয়া, আপনার লেখা "আকাশ ছোঁয়া স্বপ্ন" কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। পরিশ্রম করে সফল হতে হলে আমাদেরকে প্রথমে ভয়কে উপেক্ষা করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। ভয়কে জয় করার মধ্য দিয়ে আমরা আমাদের জীবনের কাঙ্ক্ষিত উন্নয়ন করতে পারব। ভাইয়া আপনার কবিতার নিচের চারটি লাইন আমার কাছে খুবই ভালো লেগেছে।

ভয় নয় ভয়কে করো জয়,
হবে তা একদিন নিশ্চয়,
ভালোবাসা ভরসা রেখে,
সব ভয়ের হবে পরাজয়।

 last year 

ঠিক ভাই ভয়কে জয় করার মধ্য দিয়ে আমরা আমাদের জীবনের কাঙ্ক্ষিত উন্নয়ন করতে পারব।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67108.48
ETH 3477.28
USDT 1.00
SBD 2.72