ডিজিটাল আর্টের মাধ্যমে রাখাল ও গরুসহ প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।

শিশুসুলভ পোষ্ট ও কমিউনিটির সৃজনশীলতা রক্ষার্থে আমি চেষ্টা করব একেক দিন একেক বিষয় নিয়ে হাজির হতে।

সবাইকে স্বাগতম আমার নতুন পোষ্টে,আবার ও হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

Untitjaajaled.png

Untitled (1).png

আজকে আমি আপনাদের সাথে যেটা শেয়ার করতে যাচ্ছি সেটা হচ্ছে ডিজিটাল আর্টের মাধ্যমে রাখাল ও গরুসহ প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন। আশা করি আপনাদের ভালো লাগবে।

আসলে এই আর্টটি করার জন্য আমি সর্বপ্রথম আমার ইনফিনিট ডিজাইন সফটওয়্যার দিয়ে প্রথমে ধাপে ধাপে গ্রাফটি করে নিলাম।তারপর সেখানেই আমি বাকি কালারের কাজগুলো সম্পন্ন করি।তো বন্ধুরা চলুন শুরু করা যাক।

প্রথম ধাপঃ

আমি প্রথমে গ্যালারি থেকে মেইন ফটোটি ওপেন করলাম।আর সেটি ছিলো ইনফিনিটি অ্যাপের মাধ্যমে। এরপর আমি অপশানে গিয়ে অপাচিটি কমিয়ে দিয়ে সেখানে প্রথমত গরুর শিংসহ কিছু অংশ অঙ্কন করে নিলাম । এরপর পুরো গরুটা অংকন করে ফেললাম, এবং গরু অংকন শেষে রাখালের কিছু অংশ অংকন করে নিলাম।

Untitjsled.pngUnjsetitled.png

Untisitled.png

দ্বিতীয় ধাপঃ

তারপর রাখালের পুরো দেহ অঙ্কন করে নিলাম এবং মাটিতে কিছু ডিজাইন করে নিলাম। এরপর পিছনে ব্যাকগ্রাউন্ডে কিছু গাছের শাখা-প্রশাখা অঙ্কন করে নিলাম।

Untiuwtled.pngUntijetled.png

Untiynetled.png

তৃতীয় ধাপঃ

এরপর গাছের মধ্যে পাতা অঙ্কন করে নিলাম এবং পাতা অঙ্কন শেষে মাটিতে আরো কিছু ডিজাইন করে নিলাম।

Untmueitled.pngUntijetled (1).png

Unjetitled.png

চতুর্থ ধাপঃ

এরপর গাড় সবুজ দিয়ে পাতাগুলো ভরাট করতে লাগলাম, বা কালার করতে লাগলাম। এরপর আবার হালকা সবুজ সিলেক্ট করে আরো কিছু পাতা কালার করে নিলাম। এরপর শাখা-প্রশাখা গাছের কালারে পরিণত করলাম, এবং গরুটিকে কালার করে নিলাম।

Untheitled.pngUnjetitled (1).png

Untuekitled.png

পঞ্চম ধাপঃ

এরপর পিছনে আকাশের ব্যাকগ্রাউন্ড দিলাম এবং রাখালটির জামা এবং দেহের কালার পরিবর্তন করলাম।এরপর নিচে মাটিতে কয়েকটি কালারের সমন্বয়ে কাজটি শেষ করলাম।আর এর সমন্বয়ে এই চিত্রাংকনটি আপনাদের সাথে পরিপূর্ণ ভাবে তুলে ধরলাম।

Unjetitled (2).pngUntjoeitled.png

Untitjaajaled.png

তো বন্ধুরা আজকে আমার এই ডিজিটাল আর্ট কেমন লেগেছে তা জানাবেন। আর পোস্টে কোন ভুল ত্রুটি থাকলে সেটা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

ফোনের ও কাজের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণডিজিটাল আর্ট
ক্যামেরা.মডেলএম ৩২
সফটওয়্যারইনফিনিট ডিজাইন
সম্পাদনারিসাইজ & সেচুরেশন
অবস্থান

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোস্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

অসাধারণ ডিজিটাল আর্ট করেছেন আপনি। রাখালের ডিজিটাল আর্টটি সত্যিই অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য প্রদানের জন্য ভালো থাকবেন।

 2 years ago 

রাখাল এবং গরুরসহ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল অঙ্কন করেছেন। সত্যি ভাইয়া আপনার ডিজিটাল অংকন দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি ও অনেক ভালো ভালো আর্ট করেন,ডিজিটাল আর্টের মাধ্যমে এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গতকালকেও আপনার একটা ডিজিটাল আর্ট দেখেছিলাম অনেক ভালো লেগেছিল। আজকেও ডিজিটাল আর্ট এর মাধ্যমে রাখাল এবং গরুর মধ্যকার প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলেছেন যেটা খুবই ভালো লেগেছে। সবুজ পরিবেশ চিত্রটির সৌন্দর্য বাড়িয়ে তুলেছে। সুন্দর ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চেষ্টা করি ভাই আপনাদের সাথে ভালো কিছু তুলে ধরার জন্য। ধন্যবাদ আপনাকে সহযোগিতামূলক আচরণ করে সাপোর্ট করে যাওয়ার জন্য।

 2 years ago 

রাখাল ও গরুর ডিজিটাল আর্ট টা নেশ সুন্দর হয়েছে। ইনফিনিটি সফটওয়্যার দিয়ে খুব সুন্দর একটি আর্ট করেছেন। কালার কম্বিনেশন টাও ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য ফেলে কাজের গতি আরো বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ডিজিটাল পদ্ধতিতে রাখাল এবং গরুর অসাধারণ একটি চিত্র প্রস্তুত করেছেন আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে বরাবরি আপনার চিত্রগুলো দেখে মুগ্ধ হয়ে যায় আসলে এত সুন্দর চিত্র দেখতে কার না ভালো লাগে

 2 years ago 

প্রিয় ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

এখন তো রাখাল দেখাই যায় না। আবার সেই আগের যুগে ফিরে যেতে হবে যদি তার দেখা পাই হা হা। গরু এবং রাখালের ডিজিটাল আর্ট টা অনেক সুন্দর হয়েছে। এককথায় অসাধারণ। ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর ডিজিটাল আর্টটা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ঠিক বলেছেন আগের যুগের রাখাল এখন দেখা যায় না। তবে বিভিন্ন ফার্মে ডিজিটাল রাখাল দেখা যায়। যার কারণে আজকে রাখালের ডিজিটাল আর্ট করলাম সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল আর্টের মাধ্যমে রাখাল ও গরুসহ প্রাকৃতিক দৃশ্য চিত্রাংকন করেছেন। আপনার ডিজিটাল আর্ট খুবই ভালো লেগেছে আমার কাছে। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর সুন্দর মন্তব্য জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সর্বদায়

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে রাখাল ও গরুসহ প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন দেখতে অসাধারণ হয়েছে। এধরনের ডিজিটাল আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে সাপোর্ট করে যাওয়ার জন্য

 2 years ago 

রাখাল ও তার গরু এবং প্রাকৃতিক দৃশ্যের আপনি খুব সুন্দরভাবে ডিজিটালই আমাদের মাঝে অংকন করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। আসলে কিছু কিছু সৃজনশীল কাজ আছে যা শুধু দেখতে মন চায় এবং বলতে হয় ওয়াও।। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কাজ করার জন্য এবং আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা মূলক একটি মন্তব্য করে সহযোগিতামূলক আচরণ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রাখাল ও গরুসহ প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন করেছেন। সত্যিই অসাধারণ ফুল ডিজিটাল আর্ট আমার কাছে বেশ অসাধারণ লাগলো। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত খুব দক্ষতার সাথে আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপনা করেছেন। এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা মূলক মন্তব্যের মধ্যে উৎসাহ প্রদানের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60881.23
ETH 2600.77
USDT 1.00
SBD 2.56