❤❤আমার বাংলা ব্লগ❤❤ঘুরাঘুরির মাঝে ছোট একটি কবিতা।১০% লাজুক-খ্যঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার প্রিয় বন্ধুগন, সবাই কেমন আছেন? সবাইকে আমার আন্তরিক মোবারকবাদ এবং অন্তরের অন্তস্থল থেকে আপনাদেরকে জানাই শুভেচ্ছা।
হাজির হলাম আপনাদের সামনে নতুন একটি পোষ্ট নিয়ে।

SquareBlend_2022217205214521.jpg
লোকেশন:https://maps.app.goo.gl/31Tg4ZfnsvKKv94n6

হ্যালো বন্ধুরা আমি আজকে আমাদের গ্রাম থেকে কিছুটা দূরে অন্য একটি গ্রামে গিয়ে ছিলাম ঘুরতে। সেখানে একটা মাল্টা বাগান ছিল। সেটা ভিজিট করার জন্য গিয়েছিলাম। অবশ্য সেখানে অনেকগুলো তরমুজের বাগান ও রয়েছে।

20220217_112146.jpg

আমরা দুইজন সেখানে গিয়েছিলাম আমি এবং আমার এক কাজিন নাম তার রকি। দুজনে গিয়ে ছিলাম মোটর সাইকেলে করে সেখানে ঘুরতে। তখন আমরা বেশ কিছু ফটোগ্রাফি সেখানে করি, এবং অনেকক্ষণ সেখানে সময় ব্যয় করি।

20220217_111831.jpg

তারপর সেখানে অনেকগুলো ফটোগ্রাফি এদিক-ওদিক থেকে করলাম। তারপর যখন ফটোগ্রাফি শেষ হয়, তখন আমরা নদীর পাশে গিয়ে বসি একটা নৌকায়।

20220217_112457.jpg

সেখানে গিয়ে নদীর চারদিকে কিছু ফটোগ্রাফি করি। আর নৌকা দিয়ে নদী পার হওয়ার কিছু দৃশ্য ক্যামেরাবন্দি করি।

20220217_111102.jpg

এদিকে আবার দেখা যায় একটা নৌকা অযথা পড়ে পড়ে রয়েছে সেটার ও কিছু ফটোগ্রাফি আমি করেছিলাম।

20220217_112849.jpg

তবে হঠাৎ মনে হল এ নদীর পাড়ে বসে একটা কবিতা লিখি এবং তৎক্ষনাতই আমি একটা কবিতা লিখেছি, এবং সেটা আপনাদের সাথে শেয়ার করলাম।

20220217_112941.jpg

♥কবিতা:শান্ত নদী♥

3593886w5of201pww.gif

♥শান্ত নদীর ওই ধারে,♥

♥আমি খুঁজবো কারে। ♥

♥যাকে নিয়ে হেঁটেছি বহুদূর,♥

♥তার জানি মনে আছে কতদূর।♥

♥শান্ত নদীর শান্ত ধারা,♥

♥আমার মন দেয় তোমায় পাহারা।♥

♥নদীর কূলে বসে বসে ভাবি,♥

♥তুই কি আমার কেউ একজন হবি।♥

♥নৌকা করে পার হয় কত যাত্রী,♥

♥আমি কিন্তু তোমার অপেক্ষায় দিবারাত্রি।♥

♥শীতকালের মিষ্টি রোদে,♥

♥মন শুধু খুজে তোরে।♥

♥বক উড়ে যায় আকাশে,♥

♥তোমার স্মৃতি এখনো মনে ভাসে। ♥

3593886w5of201pww.gif
তবে আমি আজকে যে কবিতাটি লিখেছি সেই কবিতাটি খুবছোট্ট করে লিখেছি। কেননা আমি বেশিক্ষণ সেখানে বসলাম না। আমরা সেখান থেকে চলে এসেছি যার কারণে ছোট করে আজকে আপনাদের সাথে শেয়ার করলাম কবিতাটি।

20220217_112932.jpg

আসলে কবিতা লেখার জন্য শান্ত পরিবেশ, এবং ফ্রেশ মন থাকলে তখন কবিতা লেখাটা খুব সহজ হয়ে যায়। আমি আসলে অল্প কিছুক্ষণ বসে ছিলাম নদীর পারে তবে তখনই আমি এ কবিতাটা সেখানে বসাকালীন লিখে ফেলেছিলাম।

20220217_112923.jpg

তো বন্ধুরা আজকের মত এখানেই সীমাবদ্ধ। আশা করি সামনে আরও কিছু আপনাদের সাথে নিত্য নতুন নিয়ে আসবো। এই বলে সবার সাথে আজকের জন্য এখানেই বিদায় নিলাম।

আজ আর নয়, আপনার নিকটতম এবং প্রিয়জনের সাথে নিরাপদে থাকুন, নিজের যত্ন নিন। আপনার দিনটি শুভ হোক

images (2).png

𝒩ℰ𝒱ℒ𝒰123

images (2).png

20211126_191305.jpg

আমি বাংলাদেশ থেকে এমদাদ হোসেন নিভলু। আমার স্টিমিট আইডি হল @ nevlu123। আমি ফেনী জেলায় থাকি। আমার কাজ কম্পিউটার শেখানো, আমার একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র আছে। যেখানে আমি স্টিমিট কাজের পাশাপাশি আমার সময় কাটাই। @nevlu123 নামে আমার একটি ডিসকর্ড অ্যাকাউন্ট আছে। আমার বয়স এখন 30 বছর। আমি জাতিগতভাবে মুসলিম বা আমি মুসলিম কিন্তু ভাষাগতভাবে আমি বাঙালি কারণ আমি বাংলা বলি তাই ভাষাগতভাবে আমি বাঙালি।
images (2).png

পোষ্ট ও ফোনের বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ধরণভ্রমণ ও ফটোগ্রাফি
ক্যামেরা.মডেলএম ৩১
ক্যাপচার@নিভলু১২৩
সম্পাদনাশুধু সেসুরেশন
লোকেশনhttps://maps.app.goo.gl/31Tg4ZfnsvKKv94n6

সবার প্রতি শুভেচ্ছা এবং এই পোষ্টটি সমর্থনকারী সকল বন্ধুদের বিশেষ ধন্যবাদ।ভালো থাকুন সবাই এই কামনায় আজকের জন্য এখানে বিদায় নিলাম।

Sort:  
 2 years ago 

নদীর দুপাশের সাথে ভালবাসা এক চমতকার সন্ধি রচনা করেছেন।ভালবাসার অপরুপ চিন্তক কথন ছিলো কবিতার মুল উপজীব্য।দারুন লিখেছেন শ্রদ্ধেয়।

 2 years ago 

তাই,ওকে ভাই মানলাম,অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ঘুরাঘুরির মাঝে এমন চমতকার কবিতা উপহার দিয়েছেন তা সত্যিই প্রশংসার ছিলো।
ভালবাসা রইলো শ্রদ্ধেয়।

 2 years ago 

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

আপনার কবিতা অনেক সুন্দর হয়েছে। তবে কবিতার চেয়ে বেশি ফোকাস করলাম আপনার ফটোগ্রাফির উপর, প্রতিটি ফটোগ্রাফি দেখে মন ভরে গেলো। জায়গাটা সত্যি অনেক সুন্দর ছিলো। আপনার ঘুরাঘুরি ভালোই কেটেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovqXYqtnvTwyujR3e6QABJn4NcxC3bdgrwX6NgAN649cHgfxhe5ph4GRfCVnb7WW5KRh8RjMmS8SJiGa3FeiiFtjQ.png

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঘোরাঘুরির পোস্টগুলো আমি খুব আগ্রহ নিয়ে পড়ি। কারন আমি নিজেও ঘুরতে অনেক ভালোবাসি। বাড়ির আশেপাশে এমন অনেক জায়গায থাকে যেখানে কখনো যাওয়া হয় না কিন্তু একটু মনোযোগ দিয়ে দেখলে দেখার মতো অনেক কিছু পাওয়া যায়। ভালো লাগলো আপনার পোস্টটি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কখন কবিতা লিখে ফেললেন তা তো খেয়ালই করিনি? কবিতাটি আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। আপনি তো দেখি ইনস্ট্যান্ট কবি। যেকোনো সময় যেকোনো পরিবেশে কবিতা লিখতে পারেন। এই দক্ষতা সবার থাকেনা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কি জে কও?📢আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

শান্ত নদীর তীরে একান্তই শান্ত পরিবেশ। নদীর তীরে খুব সুন্দর মুহূর্ত উপভোগ করলেন।আমিও এই রকম দৃশ্য উপভোগ করতে খুবই পছন্দ করি। তাছাড়া নদীকে নিয়ে সুন্দর কবিতা লিখেছেন। খুবই ভালো লেগেছে আমার কাছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কবিতাটি খুবই সুন্দর হয়েছে তার সাথে ফটোগ্রাফি গুলো মন ছুয়ে যাওয়ার মত হয়েছে। কবিতাটি পড়তে খুব মজা লেগেছ। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর ছন্দ মিলিয়ে একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাই আপনাদের এত সুন্দর গঠনমূলক মন্তব্য এবং উৎসাহ মূলক কমেন্টের কারণে আমরা আসলে এগিয়ে যাওয়ার চেষ্টায় থাকি সবসময়। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ্ চমৎকার লেগেছে পুরো পোস্ট টা দাদা। যেমন ফটোগ্রাফি তার সাথে কবিতা। উফ মিশে একাকার হয়ে গেছে একদম। আসলে এমন একটা পরিবেশে গিয়েছেন এমন জায়গাতে গেলে মনে আপনা আপনি কবিতা চলে আসবে দাদা। খুব সুন্দর ছিল লেখা টা। আর অমন লাল রঙের নৌকো টা আমার মন কেরে নিয়েছে বেশ।

 2 years ago 

আসলে ঠিকই বলেছেন কিছু কিছু জায়গা রয়েছে যেখানে গেলে অটোমেটিক মুখ দিয়ে কবিতা বের হয়। অনেক ধন্যবাদ সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

নদীর কূলে বসে বসে ভাবি,
তুই কি আমার কেউ একজন হবি।

নদীর পারে গেলে আসলে এমন চিন্তা চলে আসে কেন জেন মনে শান্তি এবং ভালো লাগা তৈরী হয়।বিশেষ করে নদীর পারের বাতাস আমাদের সবাইকেই কবি বানিয়ে দেয়।আপনার কবিতটি খুবিই ভালো হইছে।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago (edited)

ঠিক ভাই অনেক ধন্যবাদ আপনাকে,

 2 years ago 

কবিতা এবং ফটোগ্রাফির সংমিশ্রণে দারুন মাখো মাখো একটা ব্যাপার।কবিতাটা যেমন সুন্দর ঠিক ততই সুন্দর ফটোগ্রাফি গুলো।বেশ উপভোগ করার মতো একটা পোস্ট।

 2 years ago 

আসলে ভাই নদীর ধারে ঘুরতে গিয়ে লেখা, যার কারণে নদীকে মিশ্রিত করেই এই কবিতাটা লিখেছিলাম।

 2 years ago 

বাহ্ প্রকৃতির মাঝে দেখি ভালোই সময় কাটিয়েছেন । ভালোই ছিল আপনার ফটোগ্রাফি গুলো ও কবিতাটি ।

 2 years ago 

অনেক ধন্যবাদ শুভ ভাই আপনাকে, আপনার উৎসাহমূলক মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55948.41
ETH 2523.83
USDT 1.00
SBD 2.31